রেসিপি ঝাল ঝাল মুরগির মাংস ভুনা 🐔 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220801_135542334.jpg


১৬শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
১ আগস্ট , ২০২২ খ্রিস্টাব্দ
৩ মহররম , ১৪৪৩ হিজরী
সোমবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মুরগির মাংস।
২. পেঁয়াজ ৬ টি।
৩. কাঁচা মরিচ ১১ টি।
৪. রসুন ২ টি।
৫. জিরা।
৬. গরম মসলা।
৭. তেজপাতা ২ টি।
৮. লবণ।
৯. সরিষার তেল।
১০. হলুদের গুঁড়া।
১১. শুকনো মরিচের গুঁড়া।
১২. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220801_115701.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ এবং কাঁচামরিচ গুলো ছোট ছোট করে কেটে নিব তারপর রসুনের খোসা আলাদা করে নিব। পরিমাণমতো জিরা,গরম মসলা এবং তেজপাতা নিয়েছি।

ধাপ-২

IMG_20220801_120311.jpg

  • মুরগির মাংস গুলো আমি সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220801_121009.jpg

  • প্রথমে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20220801_121024.jpg

  • কড়াই গরম হয়ে গেলে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20220801_121228.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৬

IMG_20220801_121524.jpg

  • তারপরে আমি ধুয়ে রাখা মুরগির মাংস গুলো মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৭

IMG_20220801_121657.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলা সঙ্গে মুরগির মাংস সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৮

IMG_20220801_123328.jpg

  • তারপরে মাংসগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-৯

IMG_20220801_134828.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার মুরগির মাংস ভুনা রেসিপি দেখে আর লোভ সামলাতে পারছি না। সত্যি রেসিপি কালারটা খুবই সুন্দর হয়েছ এবং খেতে ও অনেক সুস্বাদু হবে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন সত্যি এই ধরনের রেসিপি দেখলে লোভ সামলানো খুবই মুশকিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই অল্প পরিমাণ ভোট আমার কাজের প্রতি অন্য ধরনের একটি অনুপ্রেরণা।

 2 years ago 

মুরগীর মাংস আমার অনেক ভালো লাগে। আমি মাংসের মধ্যে মুরগীর মাংস অনেক পছন্দ করি। আপনার রেসিপি ঝাল ঝাল মুরগির মাংস ভুনা দেখেই খেতে মন চাচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি তৈরির কৌশল দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমার কাছেও মুরগির মাংস খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুরগির মাংস এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে। আর যদি এভাবে ঝাল ঝাল ভাবে মুরগির মাংস রান্না করা হয় তাহলে খেতে তো আরও বেশি মজার হয়। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছিল ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন মুরগির মাংস এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

ঝাল ঝাল মুরগির মাংস ভুনা দেখতে লোভনীয় হয়েছে । খুব সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন ।আপনার জন্য শুভকামনা রইলো ।ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

মুরগির মাংস যদি একটু ঝাল বেশি হয় তাহলে তো কোন কথাই নেই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি মজাদার ঝাল ঝাল মুরগির মাংস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন লোভ লাগার মত একটি রেসিপি এটি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি যেটা খুবই মজাদায়ক খাবার। এই বৃষ্টির দিনে এইরকম মুরগির মাংস ভুনা রেসিপি খেতে খুবই ভালো লাগে। খুব সুন্দর হয়েছে আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

মুরগির মাংসতে ঝাল বেশি হলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিকই বলেছেন মুরগির মাংসের ঝাল বেশি হলে খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে খুবই ভালো লাগে

 2 years ago 

তাহলে তো আপনার সাথে আমার বেশ মিল আছে।

 2 years ago 

ভাইয়া ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার মনে হয় খুব বেশি সবাই মুরগির মাংস খুবই পছন্দ করে আর লোভ লাগার মতই একটি রেসিপি এটি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি ঝাল ঝাল করে মুরগির মাংসের মজাদার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাংসটা আমার খুব ঝাল ঝাল পছন্দ। আপনি খুব সুন্দর করে রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ব্যক্তিগতভাবে মুরগির মাংস তে ঝাল বেশি না হলে আমার বেশি একটা ভালো লাগে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে এলো ভাইয়া। রেসিপি কালার টি দেখতে অনেক সুন্দর লাগছে। মুরগির মাংস রেসিপি তৈরির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কি বলেন জিভে জল চলে এসেছে তাহলে আর দেরি নয় আজই তৈরি করে খেয়ে নিন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 67292.64
ETH 3242.50
USDT 1.00
SBD 2.64