রেসিপি সুস্বাদু ইলিশ মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230825_232049904.jpg


০৯ভাদ্র , ১৪৩০ বঙ্গাব্দ
২৫আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ
০৯সফর ১৪৪৫ হিজরী
শুক্রবার।
শরৎকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ইলিশ মাছ।
২. আলু ২ টি।
৩. পেঁয়াজ ৬ টি।
৪. কাঁচা মরিচ ৯ টি।
৫. মিষ্টি কুমড়া।
৬. সরিষার তেল।
৭. লবণ।
৮. হলুদের গুঁড়া।
৯. ধনিয়া গুড়া।
১০. শুকনো মরিচের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20230820_071249.jpg

  • প্রথমে আমি ইলিশ মাছগুলো সুন্দর করে কেটে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20230820_071020.jpg

  • তারপরে আমি আলু এবং মিষ্টি কুমড়া সাইজি অনুযায়ী কেটে নিয়েছি। তারপরে আমি কাঁচামরিচ পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20230820_072712.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20230820_072754.jpg

  • কড়াই ভালোভাবে গরম হয়ে গেলে আমি পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20230820_072859.jpg

  • তারপরে আমি কিছু সময় অপেক্ষা করার পরে মশলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20230820_073042.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20230820_073223.jpg

  • মসলাগুলো কষানো হয়ে গেলে আমি সবজিগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20230820_073356.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন সবজিগুলো মসলার সঙ্গে সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20230820_073700.jpg

  • সবজিগুলো মসলার সাথে সুন্দরভাবে মেশানো হয়ে গেলে আমি মাছগুলো দিয়েছি।

ধাপ-১০

IMG_20230820_073730.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো পানি দিয়েছি। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং অল্প ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১১

IMG_20230820_075457.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আমরা মাঝে মাঝে বাঙালি অন্তত প্রতিদিন একবার হলেও ভাবের সাথে মাছ খেয়ে থাকে।
ইলিশ মাছ আমারও খুব ফেভারিট তবে যে পরিমাণ দাম বেড়েছে মধ্যবিত্তদেরও নাগালের বাইরে চলে গিয়েছে।
আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুবই লোভ হচ্ছে। খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।

 last year 

আপনি সবজি দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি করেছেন দেখে অনেক লোভ লেগে গেল। আমি ইলিশ মাছ অনেক রান্না করেছি তবে কখনো সবজি দিয়ে রান্না করিনি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আসলে ভাই এতো চমৎকার রেসিপি পোস্ট দেখলে খাওয়ার জন্য মাথা ঠিক থাকে না। ইলিশ মাছ আমার খুবই পছন্দের। আজ আপনি খুব চমৎকার ভাবে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন । দেখে বেশ ভালো লাগলো। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ইলিশ মাছ আমার খুব পছন্দের একটি মাছ। আমি মাছ খুব একটা খাই না তবে ইলিশ মাছের মাথা এবং লেজাটা পছন্দ করি। ইলিশ মাছ আমি অনেক রকম ভাবেই খেয়েছি যেমন লাউয়ের সঙ্গে ইলিশ মাছ, আলু দিয়ে ইলিশ মাছ। তবে কখনো মিষ্টি কুমড়ার সঙ্গে ইলিশ মাছ রান্না করে খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ইলিশ মাছের একটি সুস্বাদু মাছ। এটি এখনকার সময় অনেক বেশি পরিমাণে পাওয়া যায়৷ কারণ এটি এখন ধীরে ধীরে বাজারে আসছে৷ আজকে আপনি ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন যা দেখতে অনেকটাই সুস্বাদু মনে হচ্ছে৷ আপনার কাছ থেকে ইলিশ মাছের রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো৷ আপনার সকল পদ্ধতি গুলো খুবই ভালোভাবে বোঝা যাচ্ছে এবং সকলের কাছে এ পদ্ধতি গুলো অবলম্বন করে রেসিপি তৈরি করা খুবই সহজ হবে৷

 last year 

মিষ্টি কুমড়া আমার অনেক প্রিয় একটি সবজি।আর আমার প্রিয় সবজি দিয়ে পছন্দের ইলিশ মাছের সিভি তৈরি করেছেন যা দেখেই তো খাওয়ার ইচ্ছা হচ্ছে।ইলিশ মাছের মজাদার একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

জ্বিভে জল আনা রেসিপি। ইলিশ মাছের সাথে মিষ্টি কুমড়া বেশ দারুণ এক কম্বিনেশন। আসলেই ঠিক বলেছেন আমাদের কমিউনিটির অনেকেই আছে দারুণ দারুন সব রেসিপি উপহার দেয় আমাদের। আপনার রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছে দেখা যাচ্ছে।

 last year 

ইলিশ মাছের ঝোল রান্নার দারুন একটা রেসিপি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এর আগে আমি কোনদিন ইলিশ মাছের সাথে মিষ্টি কুমড়া রান্না করে খাইনি। নদীতে আশাকরি আপনার তৈরি করা এই ইলিশ মাছ এবং মিষ্টি কুমড়ার মিশ্রণের রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছিল।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আলো মিষ্টি কুমড়া দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি। আসলে ইলিশ মাছ খেতে সবার কাছে বেশ সুস্বাদু লাগে। আপনি যে রেসিপি সরিষার তেল দিয়ে তৈরি করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাই। আসলে যে কোন ধরনের রেসিপি সরিষার তেল দিয়ে তৈরি করলে খেতে টেস্ট লাগে বেশি। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46