রেসিপি আলু বেগুন দিয়ে ছোট তেলাপিয়া মাছের চচ্চড়ি 🐟 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221120_233331003.jpg


০৫অগ্রায়ন , ১৪২৯ বঙ্গাব্দ
২০নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
২৪রবিউস সানি , ১৪৪৩ হিজরী
রবিবার।
হেমন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ছোট তেলাপিয়া মাছ।
২. লম্বা বেগুন ৩ টি।
৩. আলু ৪ টি।
৪. পেঁয়াজ ৭ টি।
৫. কাঁচা মরিচ ১১ টি।
৬. লবণ।
৭. সরিষার তেল।
৮. হলুদের গুড়া।
৯. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221115_162417.jpg

  • প্রথমে আমি ছোট তেলাপিয়া মাছগুলো সুন্দর করে কেটে ধুয়ে নিয়েছি রান্না করার জন্য।

ধাপ-২

IMG_20221115_162723.jpg

  • তারপরে আমি আলু ও বেগুন সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং কাঁচা মরিচ ও পেঁয়াজগুলো ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20221115_164236.jpg

  • তারপরে আমি একটি কড়াইতে পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20221115_164346.jpg

  • তারপরে আমি কেটে রাখা আলু, বেগুন, পেঁয়াজ ও কাঁচা মরিচ গুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20221115_164446.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো লবণ, হলুদ গুঁড়া এবং ধনিয়া গুড়া দিয়েছি।

ধাপ-৬

IMG_20221115_164631.jpg

  • তারপরে আমি সুন্দর করে মাখিয়ে নিয়েছি যেন ভালভাবে সবজিগুলো মসলার সঙ্গে মিশতে পারে।

ধাপ-৭

IMG_20221115_165118.jpg

  • তারপরে আমি হালকা ভেজে রাখা তেলাপিয়া মাছগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20221115_165211.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো পানি দিয়েছি সবজিগুলো ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-৯

IMG_20221115_173632.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ছোট তেলাপিয়া মাছ দিয়ে চচ্চড়ি বানিয়েছেন এটা আসল অনেক লোভনীয়। কারণ মাঝেমধ্যে আমাদের পুকুরে, ঘাটের মধ্যে জাল টানতাম তখন অনেক গুলো ছোট ছোট তেলাপিয়া পাওয়া যায় আর সেগুলোর চচ্চড়ি খেতে অনেক বেশি মজা লাগে। ধন্যবাদ আপনাকে প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত ছোট তেলাপিয়া মাছ আগে কখনো দেখিনি। আলু বেগুন দিয়ে যেকোনো ছোট মাছ চচ্চড়ি করলে খেতে খুবই ভালো লাগে। আপনার মাছের চচ্চড়ি দেখে সত্যিই আমার জিভে পানি চলে এসেছিল। আপনি অবশ্য মাছগুলো ভেজে দিয়েছেন আমরা চচ্চড়ি করলে মাছগুলো ভেজে দেই না এমনি দেই সেটাই খেতে অনেক মজাদার হয়। আপনার চচ্চড়ি যে মজাদার হয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক কথা আসলে আমাদের কমিউনিটিতে অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন সবাই।আপনি আলু,বেগুন দিয়ে ছোট তেলাপিয়া মাছের চচ্চড়ি করেছেন দেখতে অনেক ভালো লাগলো।পুকুরের ছোট ছোট তেলাপিয়া মাছগুলো খেতে অনেক মজার হয়।এমন চচ্চড়ি গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে তেলাপিয়া মাছ খেতে একদমই ভালো লাগে না। আমার শ্বশুর বাড়ির সবাই এই মাছ খেতে খুবই পছন্দ করে। তাদের পুকুরে এই মাছ দিয়ে ভরপুর কিন্তু আমার খেতে একদমই ভালো লাগে না। তবে যাই বলেন আপনি কিন্তু খুব সুন্দর ভাবে আলু বেগুন দিয়ে রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। ধাপগুলি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ

 2 years ago 

আমার তো তেলাপিয়া মাছ খেতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে ছোট তেলাপিয়া মাছ ভাজি খেতে দুর্দান্ত লাগে। কিন্তু আপনি আলু এমন বেগুন দিয়ে ঝটপট রেসিপিটি তৈরি করে ফেললেন। এটি দেখে আমার কাছে খুবই ইউনিক মনে হল। কারণ আমি সব সময় ছোট তেলাপিয়া মাছ ভাজি করে খেতাম। বড় গুলো রান্না করে খেতাম। আজকে প্রথম ছোট তেলাপিয়া মাছ আপনার রেসিপির কারণে রান্না করা দেখতে পেলাম। এটি আমার কাছে বেশ ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ছোট তেলাপিয়া মাছের চচ্চড়ি ভীষণ স্বাদের হয়েছে বোঝাই যাচ্ছে। এতো ছোট তেলাপিয়া মাছ আমি কখনো খাইনি। বিশেষ করে তরকারির কালারটা লোভনীয় ছিল। আর উপস্থাপনা বেশ সুন্দর ছিল। সবমিলিয়ে ভালো একটি রেসিপি বলতেই হবে।

 2 years ago 

ব্যক্তিগতভাবে আমি তেলাপিয়া মাছ অনেক বেশি পছন্দ করি আর সেটা যদি নিজেদের পুকুরের হয় তাহলে তো আর কোন কথাই নেই। পুকুরের তেলাপিয়া মাছগুলো খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার এই তেলাপিয়া মাছ দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খুবই সুস্বাদু এবং লোভনীয় ছিল। চমৎকারভাবে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট ছোট তেলাপিয়াগুলোকে হঠাৎ করে দেখে পুটি মাছের মত লাগছে । কিন্তু সাইজে একটু বড়। যাই হোক এই ছোট তেলাপিয়া মাছগুলো এভাবে আলু বেগুন দিয়ে চচ্চড়ি করলে খুব ভালো লাগে খেতে। বিশেষ করে লম্বা বেগুন গুলো দিয়ে। আপনার চচ্চড়ি ধাপগুলো দেখেই বোঝা যাচ্ছে যে খেতে খুবই মজাদার হয়েছিল। গরম ভাতের সঙ্গে তো অসম্ভব সুস্বাদু লাগে। বেশ লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছের সাইজ গুলো তো একদম ছোট। এতো ছোট সাইজের তেলাপিয়া মাছ চচ্চড়ি করলে বেশ ভালোই মজা লাগে। আপনি আলু বেগুন দিয়ে ছোট তেলাপিয়া মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আর এই রেসিপিটি কিভাবে তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে আমাদেরকে দেখিয়েছেন। এমন লোভনীয় একটি রেসিপি তৈরি করার প্রস্তুত প্রণালী আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63239.86
ETH 2621.03
USDT 1.00
SBD 2.77