রেসিপি সুস্বাদু রুই মাছের ঝোল🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220717_234235545.jpg


৩০আষাঢ় , ১৪২৮ বঙ্গাব্দ
১৭জুলাই , ২০২১ খ্রিস্টাব্দ
১৭জ্বিলহজ , ১৪৪৩ হিজরী
রবিবার।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. রুই মাছ।
২. পেঁয়াজ ৫ টি।
৩. কাঁচা মরিচ ১১ টি।
৪. জিরা।
৫. লবণ।
৬. হলুদের গুঁড়া।
৭. ধনিয়া গুড়া।
৮. সরিষার তেল।
৯. শুকনো মরিচের গুঁড়া।
১০. আলু ২ টি।
১১. ঝিঙা ১টি।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220716_063638.jpg

  • প্রথমে আমি আলু, ঝিঙা সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচামরিচ ছোট ছোট করে কেটে নিয়েছে।

ধাপ-২

IMG_20220716_064537.jpg

  • তারপরে আমি রুই মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220716_065427.jpg

  • রুই মাছগুলো ভাজি করার জন্য আমি হলুদ এবং লবণ দিয়ে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220716_065436.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৫

IMG_20220716_065526.jpg

  • তারপরে আমি কড়াইতে পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৬

IMG_20220716_065718.jpg

  • তারপরে রুই মাছগুলো ভালোভাবে ভেজে নিতে হবে।

ধাপ-৭

IMG_20220716_070321.jpg

  • তারপরে আমি পরিমাণমতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220716_070833.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৯

IMG_20220716_070900.jpg

  • মসলা ভালোভাবে কষানো হয়ে গেলে আমি কেটে রাখা সবজি গুলো দিয়েছি।

ধাপ-১০

IMG_20220716_071653.jpg

  • তারপরে ভালভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে সবজির সঙ্গে মসলা মিশতে পারে।

ধাপ-১১

IMG_20220716_071756.jpg

  • সবজি ভালোভাবে কষানো হয়ে গেলে আমি মাছ গুলো দিয়েছি।

ধাপ-১২

IMG_20220716_071829.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন সুন্দর করে মসলা মাছের সঙ্গে মিশতে পারে।

ধাপ-১৩

IMG_20220716_071913.jpg

  • তারপরে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১৪

IMG_20220716_072918.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

রুই মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে বিশেষ করে ভাঁজি করা মাছগুলো দেখে লোভ সামলানো মুশকিল

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই আপনি রুই মাছ খুবই লবনের একটি রেসিপি কমবেশি সবারই অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় রুই মাছ রান্না করি। আপনার রেসিপিটি দেখে খেয়ে ফেলতে ইচ্ছে করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমার কাছেও রুই মাছ খেতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু রুই মাছের ঝোল দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। রুই মাছ আমার ভীষণ প্রিয় মাছ। খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রুই মাছ আমার খুবই পছন্দের বিশেষ করে একটু অল্প ঝোল রেখে ঝাল বেশি দিয়ে রান্না করলে বেশ মজা লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রুই মাছের নাম শুনলেই কেমন যেন জিহ্বায় জল চলে আসে। আর আপনার রান্না করা রেসিপির ছবি দেখেই বোঝা যাচ্ছে আসলেই রুই মাছ অনেক মজার হয়েছে। তবে ভাইয়া এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে একা একা খাওয়া কিন্তু ঠিক না মাঝেমধ্যে ছোট ভাইদের দাওয়াত দিয়ে খাওয়াতে হয় 😀

 2 years ago 

আপনার মত আমারও সেম অবস্থা তোর রুই মাছের নাম শুনলে কেমন যেন মনে হয় পেটের ভিতর খাওয়ার জন্য চিনচিন করে হাহাহা । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঝিঙ্গে দিয়ে রুই মাছের রেসিপিটির কালার টি দেখে বোঝা যাচ্ছে এটি কতটা মজার হয়েছিল। রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। দেখে মনে হচ্ছে এটি খেতে খুব বেশি সুস্বাদ হয়েছিল। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল‌।

 2 years ago 

আমার শেয়ার করে রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম এভাবেই সবসময় পাশে থাকবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছের ঝোল রেসিপি দেখে আমার তো খুবই লোভ লেগে গেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে এই রেসিপিটি। খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত এই রেসিপিটি আমাদের সাথে উপস্থাপনা করে ভাগ করে নিয়েছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এরকম রেসিপি দেখলে আমিও লোভ সামলাতে পারি না। খুবই সুন্দর গঠনমূলক মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝিঙা দিয়ে রুই মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিকই ধরতে পেরেছেন আপনি খেতে খুবই সুস্বাদু হয়েছিল খাবারটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট পরিসরে হলেও ভোট দিয়ে সাপোর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছের ঝোল আপনি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমাদের বাসায় মাঝে মাঝেই রান্না করা হয়। রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমার বাসা তো মাঝে মাঝেই এ ধরনের রেসিপি তৈরি করে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝিঙা দিয়ে রুই মাছের ঝোল আমারও ভীষণ ভালো লাগে খেতে। বিশেষ করে ঝিঙে সবজিটা আমি সবসময়ই খেয়ে থাকি। খুব ভালো রেসিপি উপস্থাপন করেছেন শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সাথে দেখছি আমার অনেক মিল আছে ঝিঙা দিয়ে রুই মাছের ঝোল আমার কাছেও খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72