বিভিন্ন ধরনের সবজি দিয়ে ইলিশ মাছের চচ্চড়ি 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221104_100623233.jpg


১৯কার্তিক , ১৪২৮ বঙ্গাব্দ
০৪নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
৮রবিউস সানি , ১৪৪৩ হিজরী
শুক্রবার।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ইলিশ মাছ।
২. আলু তিনটি।
৩. বেগুন দুইটি।
৪. ফুলকপি।
৫. পেঁয়াজ পাঁচটি।
৬. কাঁচা মরিচ ১১ টি।
৭. লবণ।
৮. সরিষার তেল।
৯. হলুদ গুঁড়া।
১০. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221031_074637.jpg

  • প্রথমে আমি মাছগুলো সাইজ অনুযায়ী কেটে নিয়েছি তারপরে মাছগুলো আমি সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20221031_075143.jpg

  • তারপরে আমি আলু, বেগুন এবং ফুলকপি লম্বা লম্বা করে কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20221031_075308.jpg

  • প্রথমে আমি কেটে রাখা সবজিগুলো একটি কড়াই এর মধ্যে দিয়েছি তারপরে আমি ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজ ও মরিচ দিয়েছি।

ধাপ-৪

IMG_20221031_075556.jpg

  • তারপরে আমি পরিমাণমতো লবণ হলুদ গুঁড়া এবং তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20221031_075640.jpg

  • তারপরে সুন্দর করে মাখাতে হবে যেন মসলাগুলো সবজির সঙ্গে সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৬

IMG_20221031_075744.jpg

  • মসলা সবজির সাথে ভালোভাবে মেশানো হয়ে গেলে আমি মাছগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20221031_075817.jpg

  • তারপরে আবার সবজি এবং মসলার সঙ্গে মাছগুলো মেশার জন্য সুন্দরভাবে মাখাতে হবে।

ধাপ-৮

IMG_20221031_075843.jpg

  • তারপরে পরিমাণ মতো পানি দিতে হবে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য এবং কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

ধাপ-৯

IMG_20221031_083931.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আসলে ঠিক বলেছেন আমাদের কমিউনিটিতে সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করেন।আপনি বিভিন্ন সবজি দিয়ে যেমন-আলু, বেগুন, ফুলকপি দিয়ে খুব সুন্দর একটি ইলিশ মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন।তৈরির প্রসেসগুলো সুন্দর ছিলো।

 2 years ago 

প্রতিনিয়তই আমাদের কমিউনিটিতে সবাই সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করেন আমিও চেষ্টা করেছি।

 2 years ago 

ইলিশ মাছের যেকোনো রেসিপি আমার খুব পছন্দ। আপনি বিভিন্ন রকম সবজি দিয়ে ইলিশ মাছের খুব সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমি এভাবে কখনো তরকারি রান্না করিনি। আমি আগে ইলিশ মাছ ভেজে তারপর তরকারি রান্না করি।

 2 years ago 

আমারও মনে হয় ইলিশ মাছ যেভাবেই রান্না করা হয়ে থাকুক না কেন তার কোন তুলনা হয় না।

 2 years ago 

একসাথে বেগুন ফুলকপি দিয়ে ইলিশ মাছ খাওয়া হয়নি।এভাবে ছোট ছোট করে কুচি করে বেগুন রান্না করলে খেতে আমার খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করছেন।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমার মনে হয় ইলিশ মাছের রেসিপিতে ফুলকপি দিলে তার টেস্ট দ্বিগুণ বেড়ে যায়।

 2 years ago 

বিভিন্ন রকম সবজি দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। ইলিশ মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লাগছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যেকোনো সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি খাবার আর তার সাথে যদি ইলিশ মাছ থাকে তাহলে তো কোন কথাই নেই।

 2 years ago 

ব্যক্তিগতভাবে আমি মনে করি ইলিশ মাছ পছন্দ করে না এরকম মানুষকে খুব কমই আছে, আর আপনার মত করে যদি এরকম অনেক রকম সবজি দিয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। মজাদারের রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় হয়েছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম সঠিক একটি কথা বলেছেন আপনি ইলিশ মাছ পছন্দ করেনা এমন লোক খুঁজে পাওয়া মুশকিল।

 2 years ago 

ইলিশ মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। ইলিশ মাছ আমার খুবই প্রিয়। আর ইলিশ মাছের রেসিপি দেখলেই খেতে ইচ্ছে করে, সত্যি সবজির ইলিশ রেসিপি ভালো লাগলো।

 2 years ago 

আপনার মত আমারও খুবই প্রিয় ইলিশ মাছ।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে যে কোন তরকারী রান্না করলে খেতে ভিশন মজা লাগে। আসলে অনেক রকমের সবজি দিয়ে রেসিপি রান্না করলে অনেক সুস্বাদু লাগে আমার কাছে। ইলিশ মাছ ভাজি করে রান্না করলে বেশ ভালো লাগে আমার কাছে। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কথা বলেছেন ইলিশ মাছ দিয়ে যেকোনো তরকারি রান্না করলেই খেতে দারুন লাগে।

 2 years ago 

ইলিশ মাছ যেকোন সবজির সাথে দারুন লাগে খেতে। আপনি ফুলকপি, বেগুন এবং আলু দিয়ে চমৎকার রান্না করেছেন ভাই। নিঃসন্দেহে খেতে সুস্বাদু হয়েছে।
তবে পরিবেশনটা আরো একটু সুন্দর হলে ভালো হতো কারণ ইলিশ মাছ বলে কথা।

 2 years ago 

আমার মনে হয় ফুলকপি এবং বেগুন আর সাথে যদি অল্প আলু থাকে তাহলে ইলিশ মাছের সাথে খুব ভালো জমে।

 2 years ago 

এমনিতেই বিভিন্ন সবজি দিয়ে রেসিপি তৈরি করলে অনেক টেস্টি হয় আর তার মধ্যে সেখানে যদি থাকে ইলিশ মাছ তাহলে তো আর কথাই নেই।সব মিলিয়ে আপনার রেসিপিটির কালার এবং প্রসেস গুলো আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ফুলকপি এমন একটি সবজি যেটা যে কোন মাছের সঙ্গে খেতে খুবই মজা লাগে আর সেটা যদি হয় ইলিশ মাছ তাহলে তো কোন কথাই নেই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63