রেসিপি সুস্বাদু টেংরা মাছ চচ্চড়ি 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220628_150027340.jpg


১৪আষাঢ় , ১৪২৮ বঙ্গাব্দ
২৮জুন , ২০২১ খ্রিস্টাব্দ
২৭জ্বিলকদ , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. টেংরা মাছ ১৪ টি।
২. আলু ৩ টি।
৩. পুল্লা ২ টি।
৪. পেঁয়াজ ৫ টি।
৫. কাঁচা মরিচ ৯ টি।
৬. সরিষার তেল।
৭. লবণ।
৮. হলুদের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220622_120238.jpg

  • প্রথমে আমি টেংরা মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220622_122245.jpg

  • তারপরে আমি আলু ও পুল্লা সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচামরিচ ছোট ছোট করে কেটে নিয়েছে।

ধাপ-৩

IMG_20220622_122540.jpg

  • তারপরে আমি কড়াইতে ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়েছি।

ধাপ-৪

IMG_20220622_122604.jpg

  • তারপরে আমি কেটে রাখা সবজিগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220622_122732.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো ধনিয়া গুড়া, হলুদ গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৬

IMG_20220622_122940.jpg

  • তারপরে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়ে সুন্দর করে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৭

IMG_20220622_123025.jpg

  • তারপরে আমি সবজির মধ্যে টেংরা মাছ গুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220622_123109.jpg

  • আবার ভালোভাবে মাখিয়ে নিতে হবে যেন সবজি এবং মসলা সঙ্গে মাছ গুলো সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220622_123235.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিতে হবে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-১০

IMG_20220622_123930.jpg

  • তারপরে আমি চুলায় বসিয়ে দিয়েছি খেয়াল রাখতে হবে যেন চুলার জ্বাল বেশি না থাকে। চুলার জ্বাল বেশি থাকলে সবজি নিচ থেকে লেগে যেতে পারে।

ধাপ-১১

IMG_20220622_140721.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

টেংরা মাছ আমার তেমন একটা পছন্দ না। কবে বাসায় টেংরা মাছ আনা হয়েছিল সেটাও মনে নেই। আমার আম্মুর ও এই মাছ পছন্দ নয় যে কারণে বাসায় আনা হয়না। আপনার রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছে। কালারটা বেশ লোভনীয় লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেকেই আছে টেংরা মাছ পছন্দ করে না সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট পরিসরে ভোট দিয়ে হলেও সব সময় সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

টেংরা মাছ খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে টেংরা মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই জিভে জল চলে আসলো। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমবেশি সবাই টেংরা মাছ চচ্চড়ি খেতে খুবই পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছ খুবই মজাদার একটি মাছ আর চচ্চড়ি করলে তো আর কথাই নেই। আপনি খুবই সুন্দর করে টেংরা মাছের চচ্চড়ি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি টেংরা মাছ খুবই মজাদার একটি মাছ আমার অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার টেংরা মাছের রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছিল। রেসিপির প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে♥♥

 2 years ago 

খেতে ইচ্ছে করছে তাহলে আর দেরি কেন আজই এভাবে তৈরী করে খেয়ে নিন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার টেংরা মাছের চচ্চড়ি রেসিপিটি বেশ চমৎকার হয়েছে ।দেখেই তো খেতে ইচ্ছে করছে ।টেংরা গুলোর বেশ ভালো সাইজের ছিল ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটি দেখতে যেমন সুন্দর লাগছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবাই সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে আপনার রেসিপিটিও অনেক সুন্দর হয়েছে। এ ধরনের টেংরা মাছগুলো আলু দিয়ে এভাবে করে চচ্চড়ি করলে খেতে অসাধারণ টেস্ট হয়। আমার কাছে তো টেংরা মাছ অনেক ভালো লাগে। আপনার মাছগুলো অনেক ফ্রেশ মনে হচ্ছে। খুব সুন্দর করে চচ্চড়ি করছেন এই চচ্চড়ি দিয়ে গরম ভাত খেতে খুব ভালো লাগবে।

 2 years ago 

আমিও সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার। ধন্যবাদ আপনাকে।

টেংরা মাছ খাইনা অনেকদিন হলো ।আপনি এত সুন্দর এবং আমার প্রিয় একটি মাছ চচ্চড়ি করে রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই ।আপনার জন্য শুভকামনা থাকলো

 2 years ago 

আমি অনেকদিন পর টেংরা মাছের চচ্চড়ি খেলা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছ আমার কাছে খুবই ভালো লাগে। ছোটবেলা টেংরা মাছআমি খুব একটা পছন্দ করতাম না আমার কাছে ভালো লাগতো না। কিন্তু এখন টেংরা মাছ আমার কাছে খুবই ভালো লাগে আমিও প্রায় সময় টেংরা মাছের চচ্চড়ি করি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ টেংরা মাছের মজাদার চচ্চড়ি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মত আমারও টেংরা মাছ খুবই ভালো লাগে আর টেংরা মাছ কোন দেশের সবাই অনেক পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার টেংরা মাছের চচ্চড়ি টা দেখতে অনেক লোভনীয় লাগছে। টেংরা মাছের চর্চরী রেসিপিটিআমি বাসায় রান্না করে খেয়েছি । অনেক টেস্টি হয় ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার টেংরা মাছের চচ্চড়ি রেসিপিটি দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72