রেসিপি পাঙ্গাস মাছ ভুনা 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220819_105658125.jpg


০৪ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ
১৯আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
২০মহররম , ১৪৪৩ হিজরী
শুক্রবার ।
শরৎকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. পাঙ্গাস মাছ।
২. কাঁচা মরিচ ১০ টি।
৩. পেঁয়াজ ৫ টি।
৪. রসুন ১ টি।
৫. তেজপাতা ২ টি।
৬. জিরা।
৭. গরম মসলা।
৮. শুকনো মরিচের গুঁড়া।
৯. হলুদের গুঁড়া।
১০. লবণ।
১১. সরিষার তেল।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220817_071036.jpg

  • আমি পাঙ্গাস মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220817_071804.jpg

  • তারপরে আমি রসুনের খোসা ছাড়িয়ে নিয়েছি এবং কাঁচা মরিচ ও পেঁয়াজগুলো ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220817_071426.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20220817_072024.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি এবং তেল গরম না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ধাপ-৫

IMG_20220817_072200.jpg

  • তারপরে আমি ভালোভাবে পাঙ্গাস মাছ গুলো ভেজে নিয়েছি।

ধাপ-৬

IMG_20220817_072916.jpg

  • তারপরে আমি আবার আরেকটু তেল দিয়ে পরিমাণ মতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220817_073047.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় না বাদামি রঙের না হয়।

ধাপ-৮

IMG_20220817_073630.jpg

  • মসলাগুলো কষানো হয়ে গেলে আমি ভেজে রাখা পাঙ্গাস মাছগুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220817_073720.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মাছগুলো মসলার সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220817_074007.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১১

IMG_20220817_075224.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পাঙ্গাস মাছের ভুনা আমার কাছে খুব ভালো লাগে তবে কেন জানি আমি এক পিসও পুরোপুরি খেতে পারি না এই পাঙ্গাস মাছ। যাই হোক আপনি খুব চমৎকার ভাবে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমার কাছেও পাঙ্গাস মাছ ভুনা খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এই ধরনের ছোট পরিষদের সবসময় সাপোর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাঙ্গাস মাছ খেতে বেশ ভালোই লাগে। তবে এ মাছে কাটা কম বলে বাচ্চারা খেতে বেশি পছন্দ করে। আর বাচ্চাদের সহজে খাওয়ানো যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত আমার কাছেও পাঙ্গাস মাছ খেতে বেশ ভালই লাগে।

 2 years ago 

পাঙ্গাস মাছ খেতে আসলেই অনেক মজার। আপনি আজকে খুবই সুস্বাদু ভাবে পাঙ্গাস মাছ ভুনা করেছেন। দেখতে বেশ লোভনীয় লাগছে। আর এখনই খেতে ইচ্ছে করছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিকই বলেছেন আপনি পাঙ্গাস মাছ খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পাঙ্গাস মাছ কিন্তু খুবই মজার একটি মাছ যদিও অনেকে খেতে চায় না। কিন্তু এই মাছ দিয়ে যে তরকারি রান্না করা হয় তার স্বাদ দ্বিগুণ বেড়ে যায় খুব সুন্দর ভাবে আপনি ভুনা করেছেন দেখে খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপনি, পাঙ্গাস মাছ কিন্তু খুবই মজার একটি মাছ।

 2 years ago 

খুবই সুস্বাদু মজাদার এবং লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন পাঙ্গাস মাছের এমন রেসিপি ক্ষেত্রে আমারও অনেক ভালো লাগে বিশেষ করে আপনার ভাজি করা মাছ দেখে লোভ সামলানোর মুশকিল

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে সত্যি খুবই খুশি হলাম ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি পাঙ্গাস মাছ ভুনা রেসিপি করেছেন আমাদের মাঝে। খুব লোভনীয় পোস্ট। দেখে আমার জীবে জল এসে গেলো। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

এইভাবে পাঙ্গাস মাছ ভুনা করে খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলেই আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আসলেই পাঙ্গাস মাছ খেতে আমার অনেক ভালো লাগে। পাঙ্গাস মাছে অল্প পরিমাণ কাটা থাকার কারণে খেতে আরো বেশি সুবিধা হয়ে থাকে।

 2 years ago 

আমার পাঙ্গাস মাছ ভুনার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে পাঙ্গাস মাছের রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপির প্রতিটি ধাপ নিখুত ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি যাতে আপনাদের বুঝতে অনেক সুবিধা হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকারভাবে ধাপে ধাপে রান্না করে দেখিয়েছেন পাঙ্গাস মাছ। অবশ্য বর্তমান দেশে তেলের সংকট তাই পাঙ্গাস মাছ অল্প তেলে রান্না করে খাওয়া সম্ভব। কারণ পাঙ্গাস মাছের মধ্যে অনেক তেল থাকে। আপনিও বেশ দারুন ভাবে রান্না কাজ সম্পন্ন করেছেন। এত সুন্দর ভাবে পাঙ্গাস মাছ রান্না করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি দেশের যে পরিমাণ তেলের সংকট একমাত্র পাঙাস মাসেই অল্প তেলে রান্না করে খাওয়া সম্ভব। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88