বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র 🖼️ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220501_002523103.jpg


১৭বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
৩০এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৮রমজান, ১৪৪৩ হিজরী
শনিবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ছবি অংকন পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


উপকরণঃ
১.পেন্সিল
২.রাবার
৩.স্কেল
৪.পেন্সিল কাটার
৫.এ ফোর সাইজের কাগজ


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_3549.JPG

  • চিত্রটি অঙ্কন করার জন্য আমার যে সকল সরঞ্জাম এর প্রয়োজন হয়েছে।

ধাপ-২

IMG_3550.JPG

  • প্রথমে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর চোখ অংকন করেছি।

ধাপ-৩

IMG_3551.JPG

  • তারপরে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর নাক কঙ্কন করেছি।

ধাপ-৪

IMG_3552.JPG

  • তারপরে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর মুখ অংকন করেছি।

ধাপ-৫

IMG_3553.JPG

  • তারপরে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর চুল অংকন করেছি।

ধাপ-৬

IMG_3554.JPG

  • তারপরে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর লম্বা দাড়ি এবং ঠোঁট অংকন করেছি।

ধাপ-৭

IMG_3555.JPG

  • তারপরে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর গায়ে পড়ে থাকা চাদর অংকন করেছি।

ধাপ-৮

IMG_3556.JPG

  • তারপরে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র এর কপালের ভাঁজ অংকন করেছি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য।

ধাপ-৯

IMG_3557.JPG

  • অবশেষে অঙ্কন করা হয়ে গেল আমার আজকে চিত্র।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ড্রইং টি অসাধারণ হয়েছে, তবে আপনার সাথে আমার কিছু কথা আছে, আপনি অবশ্যই টিকিট কেটে আমাকে মেনশন দেবেন।

 2 years ago 

আপনার আর্ট টিও অনেক সুন্দর হয়েছে ভাই।আর বিশেষ করে রাগান্বিত চোখ দুটো খুব সুন্দর একেছেন।এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাগান্বিত চোখ দুটো আপনাদের ভাল লেগেছে এটা জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সুন্দর চিত্র অঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে চিত্রটি অঙ্কন করলেন। আসলে এই মহান ব্যক্তি চিত্রটি অঙ্কন করতে দেখে আমার ভালো লাগলো।

 2 years ago 

আমার অংকন করা চিত্র দেখি আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র অঙ্কন পেন্সিল দিয়ে খুব ভালোভাবেই আমাদের মাঝে তুলে ধরেছেন। যেটা দেখতে অনেক সুন্দর লাগছে। আমিও পেন্সিল দিয়ে এধরনের চিত্র অঙ্কন করতে খুবই পছন্দ করি সুন্দর উপস্থাপন ছিল।

 2 years ago 

আপনিও চেষ্টা করবেন আশা করি আপনিও খুব সুন্দর অঙ্কন করতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র অঙ্কন করা দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্র অঙ্কন করেছেন। আপনার অংকন উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

উনি একজন ভাল লাগার মত মানুষ । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোটবেলায় বেশ কয়েকবার আমাদের শিক্ষক রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি আঁকা শিখিয়েছিলো। ওগুলো অবশ্য আপনার টার চেয়ে অন্য রকমের ছিলো। আপনার আর্ট টাও অনেক সুন্দর হয়েছে। বেশ ফুটিয়ে তুলতে পেরেছেন অসাধারণ ভাইয়া।এগিয়ে যান।

 2 years ago 

আমার অংকন করা চিত্র টি আপনাদের ভাল লেগেছে এটা ভেবে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রবি ঠাকুরের চিত্র অঙ্কন করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার চিত্রাংকন খুবই নিখুঁত হয়েছে। প্রতিটি ধাপ খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি চেষ্টা করলে আপনিও পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে রবি ঠাকুরের চিত্র অঙ্কন করেছেন। তবে রবি ঠাকুরের কি কোনো কারণবশত আপনার উপর কোনো ক্ষোভ ছিল নাকি ??
একটু রাগান্বিত ভাবে বোঝা যাচ্ছে।

 2 years ago 

ভালো করেই অংকন করার চেষ্টা করেছিলাম কিন্তু রাগান্বিত হয়ে গেছে হাহাহা । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পরবর্তীতে আরো ভালো করতে পারবেন ইনশাআল্লাহ 💚

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র অংকন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জ্বি ভাই আমি নিখুঁত ভাবে করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো আমাদের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্রাংকন করে ফেললেন। খুবই চমৎকার দেখাচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্রাংকন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার চিত্রাঙ্কন টি। খুব সুন্দর ভাবে নিখুত ভাবে আমাদের মাঝে এই চিত্রাংকন টি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রাংকন শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর ভাবে নিখুঁতভাবে অংকন করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31