রেসিপি তেলাপিয়া মাছ ভুনা 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220727_124146324.jpg


১২শ্রাবণ , ১৪২৮ বঙ্গাব্দ
২৭জুলাই , ২০২১ খ্রিস্টাব্দ
২৭জ্বিলহজ , ১৪৪৩ হিজরী
বুধবার।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. তেলাপিয়া মাছ।
২. পেঁয়াজ ৫ টি।
৩. কাঁচা মরিচ ১১ টি।
৪. জিরা।
৫. লবণ।
৬. হলুদের গুঁড়া।
৭. ধনিয়া গুড়া।
৮. সরিষার তেল।
৯. শুকনো মরিচের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220724_070859.jpg

  • প্রথমে আমি তেলাপিয়া মাছ গুলো সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে রেখেছি রান্না করার জন্য।

ধাপ-২

IMG_20220724_071646.jpg

  • তারপরে আমি ১১ টি কাঁচা মরিচ নিয়েছি পরিমাণমতো জিরা নিয়েছি এবং পাঁচটি পেঁয়াজ নিয়েছি। পেঁয়াজগুলো আমি ছোট ছোট করে কেটেছি।

ধাপ-৩

IMG_20220724_072720.jpg

  • তারপরে আমি মাছগুলো ভেজে নিয়ার জন্য মাছের গায়ে সুন্দর করে হলুদ গুঁড়া মাখিয়ে দিয়েছি।

ধাপ-৪

IMG_20220724_073014.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৫

IMG_20220724_073221.jpg

  • তারপরে আমি মাছগুলো ভাজার জন্য কড়াইতে পরিমাণমতো সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৬

IMG_20220724_073431.jpg

  • তেল ভালো মতো গরম হয়ে গেলে মাছগুলো আমি দিয়েছি এবং সুন্দর করে মাছগুলো ভাজতে হবে।

ধাপ-৭

IMG_20220724_074232.jpg

  • তারপরে আমি আবার নতুন করে কড়াইতে সয়াবিন তেল দিয়েছি তারপরে মসলাগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220724_074630.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৯

IMG_20220724_075238.jpg

  • তারপরে আমি ভেজে রাখা মাছগুলো দিয়েছি।

ধাপ-১০

IMG_20220724_075419.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মাছের সঙ্গে মসলা সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-১১

IMG_20220724_075601.jpg

  • তারপরে একটু ঝোল রাখার জন্য পরিমাণমতো পানি দিতে হবে এবং কিছু সময় অপেক্ষা করতে হবে।

ধাপ-১২

IMG_20220724_080135.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকে রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমাদের বাসার মধ্যে আমার ছোট বোন এবং আমি তেলাপিয়া মাছ অনেক বেশি পছন্দ করি। তবে আরো বড় সাইজের তেলাপিয়া মাছ আমার অনেক বেশি পছন্দের। তেলাপিয়া মাছের ভাজি এবং ভুনা অনেকবার খেয়েছি। আপনার করা তেলাপিয়া মাছ ভুনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকেই আজকের তেলাপিয়া মাছ অনেক পছন্দ করে আবার অনেকেই আছে তেলাপিয়া মাছ পছন্দ করে না আমার কাছে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি তেলাপিয়া মাছ ভুনা রেসিপি করেছেন সত্যি এক কথায় দুর্দান্ত হয়েছে। রেসিপি দেখতে যেমন সুন্দর হয়েছে এবং খেতে অবশ্যই অনেক সুস্বাদু হবে। আপনার রেসিপি দেখে যে কেউ খুব সহজে তৈরি করতে পারবে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আমার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার রান্নার থেকে ভুনা করে খেতেই বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

অনেক সুন্দর ভাবে তেলাপিয়া মাছ রান্না করেছেন। দেখতে ভালই লাগছে। আমার তেলাপিয়া মাছের মাথার পিচ খেতে ভালো লাগে। আপনার রেসিপি অনেক স্বাদ হয়েছে আমার বিশ্বাস। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন তেলাপিয়া মাছের মাথার পিচ খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি টা বেশ ভালো হয়েছে ভাই। তেলাপিয়া মাছ আমার অনেক পছন্দের মাছ। তেলাপিয়া মাছের রেসিপি টা ভালো তৈরি করেছেন। অনেক সুন্দর পরিবেশনা ছিল। বেশ লোভনীয় ছিল। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এ ধরনের রেসিপি কম বেশী সবাই অনেক পছন্দ করে আমিও তার ব্যতিক্রম না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়ার মাছের রেসিপি অনেক মজা লাগে বিশেষ করে পুকুর থেকে টাটকা তেলাপিয়া মাছ বরশি দিয়ে ধরে খাওয়ার মজাই আলাদা। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আর এই সুস্বাদু রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই তেলাপিয়া মাছ আমাদের পুকুর থেকেই বরশি দিয়ে ধরা হয়েছিল।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে। এভাবে যদি তেলাপিয়া মাছ ভুনা করা হয় তাহলে খেতে দারুন লাগে। অনেকদিন হয়ে গেল তেলাপিয়া মাছ ভুনা খাওয়া হয় না। আপনার এই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ ধরনের রেসিপি সব সময় লোভনিয়ই লাগে এবং খেতেও খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও খুব খুব অসাধারণ আপনার রেসিপিটি। মন চাইতেছে এখন খেয়ে ফেলিই আপনার রেসিপি। সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খেতে ইচ্ছে করছে তাহলে আর দেরি নয় আজই তৈরি করে খেয়ে নিন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছবি দেখেই খাওয়া অনেক লোভ হচ্ছে। কালারটাও বেশ সুন্দর হয়েছে আপনার তেলাপিয়া মাছের ভুনা রেসিপি।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

কালারটি যেমন সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে তেলাপিয়া মাছের ভুনা রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। দেখেই জিভে জল চলে আসলো। অসাধারণ হয়েছে আপনার রেসিপি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেখতে যেমন সুন্দর হয়েছে খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার অনেক ভালো লাগে। আপনি তেলাপিয়া মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন আপনার রেসিপি আমাদের অনেক ভালো লাগছে। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভুনা করে খেতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67838.57
ETH 2628.40
USDT 1.00
SBD 2.72