রেসিপি মজাদার নুডুলস রান্না 😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220827_001308560.jpg


১২ভাদ্র , ১৪২৯ বঙ্গাব্দ
২৭আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
২৮মহররম , ১৪৪৩ হিজরী
শুক্রবার ।
শরৎকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. নুডুলস ১ প্যাকেট।
২. পেঁয়াজ ৩ টি।
৩. কাঁচা মরিচ ৫ টি।
৪. ডিম ১ টি।
৫. লবণ।
৬. সরিষার তেল।
৭. হলুদ গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220822_153517.jpg

  • প্রথমে আমি একটি পাত্রে গরম পানি করে নুডুলসগুলো সিদ্ধ করে নিয়েছি।

ধাপ-২

IMG_20220822_153657.jpg

  • নুডুলসগুলো গরম পানি থেকে তুলে একটি ছাঁকনিতে কিছু সময় রেখে দিতে হবে পানি ঝরে যাওয়ার জন্য।

ধাপ-৩

IMG_20220822_153746.jpg

  • তারপরে আমি একটি কড়াইতে পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি এবং কিছু সময় অপেক্ষা করতে হবে তেল গরম হওয়ার জন্য।

ধাপ-৪

IMG_20220822_153917.jpg

  • তারপরে আমি কেটে রাখা পেঁয়াজ এবং মরিচগুলো দিয়েছি সাথে পরিমাণ মতো লবণ এবং হলুদদের গুঁড়া দিয়েছি।

ধাপ-৫

IMG_20220822_154100.jpg

  • ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামি রঙের না হয়।

ধাপ-৬

IMG_20220822_154128.jpg

  • ভালোভাবে কষানো হয়ে গেলে আমি একটি ডিম দিয়েছি।

ধাপ-৭

IMG_20220822_154221.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে মসলার সঙ্গে ডিম মিশতে পারে।

ধাপ-৮

IMG_20220822_154317.jpg

  • তারপরে আমি নুডুলসগুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220822_154404.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন ডিমের সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220822_154440.jpg

  • তারপরে কিছুক্ষণ পর আমি নুডুলসের প্যাকেটে থাকা মসলা দিয়েছি।

ধাপ-১১

IMG_20220822_154556.jpg

  • তারপরে আবার সুন্দরভাবে নাড়তে হবে যেন ভালোভাবে মশলার সঙ্গে নুডুলস গুলো বুঝতে পারে।

ধাপ-১২

IMG_20220822_154851.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশন এর পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। খুবই সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন এটি খুবই লোভনীয় একটি রেসিপি আমারও ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নুডুলস ছোটবেলা থেকে আমার অনেক প্রিয় একটি খাবার। কিন্তু আপনি যেভাবে নুডুলস রান্না করেছেন আমরা ঠিক এইভাবে লুডুস রান্না করি না। আমরা গরম পানি গুলো কোন সময় ছেকে ফেলে দিনা। গরম পানি গুলো জাল দিতে দিতে শুকিয়ে ফেলি। তারপরে আপনার এই স্টাইলে আমরা লুডুস রান্না করি। ধন্যবাদ ভাই আপনার থেকে আজকে আবার নতুন একটি পদ্ধতি শিখলাম নুডুলস রান্নার।

 2 years ago 

আপনার মত আমারও নুডুলস ছোটবেলা থেকে আমার অনেক প্রিয় একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নুডুলস আমি ভীষণ পছন্দ করি। খেতে ভীষণ মজা লাগে। আপনি তো আজকে চমৎকার ভাবে নুডুলস রান্না করেছেন। দেখে তো লোভ সামলানো মুশকিল।

 2 years ago 

আপনার মত আমিও ভীষণ পছন্দ করি নুডুলস ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
নুডলস এমন একটি রেসিপি যা ছোট বড় কম বেশি সকলেরই পছন্দের একটি খাবার। বিশেষ করে বিকেলের নাস্তায় বা অতিথি আপ্যায়নে নুডলস এর জুড়ি মেলা ভার।অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু ও পুষ্টিকর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ঠিকই বলেছেন নুডুলস এমন একটি রেসিপি ছোট-বড় সবাই অনেক পছন্দ করে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া,, আপনার নুডুলস রান্নার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। নুডুলস খায় না এমন লোকের সংখ্যা খুবই কম পাওয়া যায়। নুডুলস খেতে আমি অনেক পছন্দ করি। আমার কাছে ভীষণ পছন্দের একটি খাবার হলো নুডুলস। ধন্যবাদ অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জিভে জল যেহেতু এসে পড়েছে তাহলে আর দেরি নয় আজই তৈরি করে খেয়ে নিন।

 2 years ago 

মজাদার নুডুলস রেসিপি আমার খেতে ভালো লাগে।টক মিষ্টি আচারের সাথে আমি এটি খেতে পছন্দ করি।

 2 years ago 

বাহ দারুন ভাবে খেয়াল তো আপনি আমি তো আগে কখনো এভাবে খেয়ে দেখিনি।

 2 years ago 

আসলেই নুডলস এর সব রেসিপি গুলোই যেনো মজাদার হয়ে থাকে। ভালো লাগে খুবই। আর এমনিতেও আমি নুডলস খুবই পছন্দ করি। তাই আমার কাছেই এইধরনের রেসিপি গুলো আরো বেশি ভালো লাগে।

 2 years ago 

আমার মনে হয় পৃথিবী তে এমন কোন ব্যক্তি নাই যে নুডুলস পছন্দ করেনা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর মজাদার নুডুলস রান্না রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটা দেখে জিভে জল চলে এসেছে। নুডুলস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌‌‌।

 2 years ago 

এই ধরনের নুডুলস রান্না ছোট বড় সবাই অনেক পছন্দ করে দেখতে যেমন সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নুডুলসের রেসিপি বরাবরই আমার খুবই খুবই ফেভারেট মাঝে মাঝে প্রস্তুত করে খাওয়া হয় আজ আপনার প্রস্তুত করা দেখে খুবই লোভ হচ্ছে ইচ্ছে করছে এখনই প্রস্তুত করে খেতে।। আপনার প্রস্তুত করার নুডুলস ভালোভাবে পর্যবেক্ষণ করলাম খেতে খুব মজা হবে মনে হচ্ছে।।

 2 years ago 

আপনার মত আমারও নুডুলস এর যে কোন রেসিপি খুবই ফেভারিট। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তোমাদের বাসায় আমার একদিন দাওয়াত রইলো প্রস্তুত করে খাওয়াইয়ো।।।

 2 years ago 

অবশ্যই ভাই কেন নয় এবার আপনি বাড়িতে ছুটিতে আসলেই হবে।

 2 years ago 

আপনার নুডুলস রেসিপি দেখে অনেক ভাললাগলো। নুডুলস রান্নার পদ্ধতি ও অনেক সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। নুডুলস পছন্দ করে না এমন কোন ব্যক্তিই নেই। আমারও অনেক ফেভারেট একটি খাবার। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আসলে এই ধরার খাবার কম বেশি সবাই অনেক পছন্দ করে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72