"আমার ফটোগ্রাফি পর্ব - ৪৯ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230812_215652365.jpg


২৭শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ
১২আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ
৩০মহররম, ১৪৪৫ হিজরী
শনিবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_3743-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বাংলাদেশ অসংখ্য নদী রয়েছে তার পাশে বিভিন্ন ভাবে মাছ চাষ করা হয়ে থাকে। যেটা অনেক লাভজনক বাঙালি মাছ খেতে খুবই পছন্দ করে। যেটা তাদের প্রতিদিনের খাবারের রুটিনের থেকেই যায় ।সেই মাছ ধরার দৃশ্যটি ভালোই উপভোগ করেছিলাম তার পাশাপাশি ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

IMG_4750-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বিকেলের সুন্দর মুহূর্ত আর গোধূলি সন্ধ্যা এই দুটো সময়ে উপভোগ করতে কেনা পছন্দ করে। এই দারুন সময় গুলো মাঝে মাঝে উপভোগ করে থাকি। সেটা যদি হয় নদীর ধারে রক্তিম সূর্যের দৃশ্য তাহলে এই সুন্দর মতো উপভোগ খুবই ভালো লাগে, সূর্যাস্তের মুহূর্তটি এতটাই সুন্দর যেটা সবার কাছেই অনেক ভালো লাগে।

IMG_4767-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বর্ষাকালীন সময় আকাশের সৌন্দর্য ভরপুর থাকে। কারণ আকাশ মেঘাচ্ছন্ন থাকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের মেঘের লীলাখেলা দেখতে পাই। বিশেষ করে সাদা মেঘগুলো আমার কাছে খুবই ভালো লাগে আকাশের সৌন্দর্য বাড়িয়ে তুলে প্রকৃতি এর দারুণ রূপ যেটা সজ্জিত হয়ে প্রকৃতির সৌন্দর্য বাড়িয়ে তোলে।

IMG_2958-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • এইতো কিছুদিন আগে একটু পার্কে গিয়েছিলাম। পার্কে দারুন কিছু মুহূর্ত উপভোগ করেছিলাম তার পাশাপাশি চেষ্টা করেছিলাম ফটোগ্রাফির সৌন্দর্য নিজেদের ধারা তৈরি করা যায়। ফটোগ্রাফি করে শেয়ার করার চেষ্টা করেছি।

IMG_5083-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নীল আকাশের দৃশ্য গুলো দেখতে খুবই সুন্দর নীল আকাশের সৌন্দর্য সব সময় দেখতে পাওয়া যায় না আকাশ যখন পুরস্কার থাকে তখনই নীল আকাশের বিশ্ব পথ ভেসে ওঠে সেই সৌন্দর্যটি মাঝে মাঝে উপভোগ করতে ভালোই লাগে যেটা আপনাদের সাথে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করলাম।

IMG_4829-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • সবুজ অরণ্যের মাঝে সাদা আকাশের ভেলা। সেই দৃশ্যমান বিষয়টি আসলেই প্রকৃতির এক ভিন্ন রূপ যেটা নতুন গ্রুপের সহজে প্রকৃতির সৌন্দর্য একে অপরের সাথে সম্পৃক্ত সেই মুহূর্তগুলো এবং ভালোভাবে উপভোগ করেছিলাম।

IMG_4783-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নদীতে পাঠানো মুহূর্তগুলো অনেক সুন্দর হয় বিশেষ করে বর্ষাকালীন সময় নদীতে বর্জন পানি থাকে নদীর পাড়ের মানুষের জীবনযাত্রা এবং তাদের সুন্দর মুহূর্ত গুলো উপভোগ করতে খুবই ভালো লাগে তার পাশাপাশি প্রকৃতির সৌন্দর্য নতুন রূপে সেজে ওঠে সেই দৃশ্যমান দৃশ্যগুলো কেনা উপভোগ করতে পছন্দ করে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় অনেক সুন্দর হয় এটা আর নতুন করে কি বলবো। আজকেও অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর ছিল যে কোনটা রেখে কোনটা দেখবো এটাই ভেবে পাচ্ছিলাম না। আসলে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি চোখ জুড়ানো ছিল। আপনার তোলা এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে বুঝতে পারছি না আপনার ফটোগ্রাফি গুলো দেখে কি বলবো। অসাধারণ ফটোগ্রাফি হয়েছে ভাইয়া। গ্রাম বাংলার অপরূপ রূপের বৈচিত্র আপনি আপনার প্রতিটি ফটোগ্রাফিতে তুলে ধরেছেন। কোন ফটোগ্রাফি থেকে কোনটি কম সুন্দর হয়নি। একটি ফটোগ্রাফিকে আলাদা করে দেখার কোন সুযোগ নেই। জাস্ট অসাধারণ।

 last year 

আমি সবসময়ই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের পাশে শেয়ার করার চেষ্টা করি।

 last year 

আপনার ফটোগ্রাফিগুলো সব সময়ই অনেক সুন্দর হয়। আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। বিশেষ করে গোধূলি লগ্নের ফটোগ্রাফিতে আমার অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লাগে। সুন্দর সুন্দর দৃশ্য গুলো তুলে ধরেন আর সেই সৌন্দর্য উপভোগ করতে আপনার ফটোগ্রাফি পর্ব দেখা। গোধূলি সন্ধ্যা বেলার সৌন্দর্য বেশি ভালো লেগেছে ভাই।

 last year 

আপনিও কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করেন যা আমার কাছে খুবই ভালো লাগে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা পার্কের ফটোগ্রাফিটি দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

পার্কের ফটোগ্রাফি কি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনার ফটোগ্রাফির প্রশংসা করতেই হবে গোধূলি সন্ধ্যা, বর্ষার আকাশ, নীল আকাশ এবং নৌকা এত চমৎকার চমৎকার ছবি দিয়ে আপনি সাজিয়েছেন আজকের এই ফটোগ্রাফি পোস্ট যেটা প্রশংসার যোগ্য।

 last year 

গোধূলি সন্ধ্যার সময় প্রতিটা বিষয়ে আমার কাছে ভীষণ ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন আজকে যেগুলো দেখে ভালো লাগলো। এরকম সুন্দর পরিবেশের যদি ফটোগ্রাফি করা হয় তখন অনেক ভালো লাগবে দেখতে। দ্বিতীয় নাম্বারে থাকা ফটোগ্রাফি টা দেখে মনটা ভরে গিয়েছে ভাই। অন্য সব ফটোগ্রাফি গুলো ও কিন্তু একেবারে কম ছিল না। প্রত্যেকটা ফটোগ্রাফি বলতে গেলে এককথায় জাস্ট অসাধারণ ছিল। এরকম সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে হাজির হয়েছেন দেখে ভালো লেগেছে।

 last year 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন যেটা আমার কাছে ভালো লাগে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আমার কাছে। বিশ্বাস করে আপনার ফটোগ্রাফির মধ্যে আকাশের ফটোগ্রাফি গুলো এবং পার্কের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করা হচ্ছে এক ধরনের আর্ট। যত সময় দিয়ে সুন্দর করে ফটোগ্রাফি করা যায় তত সুন্দর হয়। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আকাশের দৃশ্য আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন। আসলে ফটোগ্রাফির করতে একটু ধৈর্য ধরে করলে ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালোই লাগে। তবে আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো মাছ ধরার ফটোগ্রাফি এবং প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো বেশি ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

ঠিকই বলেছেন ফটোগ্রাফি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44