"আমার ফটোগ্রাফি পর্ব - ৪৫ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230131_142526327.jpg


১৯মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ
৩১জানুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
১০রজব , ১৪৪৪ হিজরী
মঙ্গলবার ।
শীতকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_7133-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • একসময় ছিল তখন শুধুমাত্র যাতায়াতের প্রধান যানবাহন ছিল গরুর গাড়ি, মহিষের গাড়ি এবং ঘোড়ার গাড়ি। এ সকল গাড়িতে করে মানুষ এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করত এবং মালামালও আনানিয়া করত। কিন্তু এখন সময় পরিবর্তন হয়েছে এখন আর এ সকল গাড়ি তেমন একটা দেখা যায় না। শুধুমাত্র দেখা যায় অত্যন্ত গ্রাম অঞ্চলে শুধু মাঠ থেকে ফসল আনার জন্য ব্যবহৃত হয়।

IMG_7200-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • শেষ বিকেলের দিকে সূর্যমামা ডুবে যাওয়ার দৃশ্য। এই দৃশ্যগুলো আমার মনে হয় সবাই খুব পছন্দ করে। সূর্য মামা যখন ডোবার সময় হয় তখন চারিদিকের পরিবেশ টাও কেমন যেন লাল মনে হয়। এমন দৃশ্য সুন্দরভাবে দেখার জন্য গ্রামের ফাঁকা জায়গায় অনেক সুন্দর লাগে।

IMG_7199-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • আপনারা দেখতে পারছেন দূরে তিনটি কৃষক সাইকেল চালিয়ে বাড়ি ফিরছে। সারাদিনের কৃষিকাজ করার পরে বাড়ি ফিরছে তারা সাইকেল নিয়ে। একসময় ছিল তারা হেঁটে যেত কিন্তু এখন তারা সাইকেল নিয়ে অনেক দূরের ক্ষেত খামারে কাজ করতে যায়। তাদের প্রতিদিন এইভাবে সাইকেলে করে কাজ করতে যায়।

IMG_7637-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বিকেল হলেই কেন জানি আমার নদীর পাড়ে যেতে ইচ্ছে করে। সারাদিন আমি যতই ব্যস্ত সময় পার করি না কেন নদীর পাড়ে আমার যেতেই হবে। সারাদিন যদি আমার হাজারো মন খারাপ থাকে কেন জানি এমন সুন্দর পরিবেশে গেলে আমার নিমিষেই মনটা ভালো হয়ে যায়। আগে বন্ধুরা সবাই মিলে অনেকগুলো বাইক নিয়ে ঘুরতে যেতাম কিন্তু এখন সবাই যার যার নিজ নিজ কাজ নিয়ে ব্যস্ত। এখন আর সবাই মিলে সেই আগের মজাটা পাই না তারপরও চেষ্টা করি ঘুরে বেড়ানোর।

IMG_7038-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য। শেষ বিকেলের দিকে যখন সূর্য অস্ত যেতে যায় তখন এমন দৃশ্য দেখা যায়। লাল সূর্য মামার আলতো ছোঁয়া পেয়ে মেঘগুলো এমন দৃশ্য ধারণ করে। শেষ বিকেলের দিকের এমন দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে ।আমার মনে হয় কমবেশি সবার কাছে এমন দৃশ্য পছন্দ করে। লাল মেঘের দৃশ্যগুলো সব থেকে ভালো উপভোগ করা যায় নদীর পারে গেলে কারণ লাল মেঘের সঙ্গে নদীর পানিটাও লালচে রংয়ের হয়ে যায়।

IMG_7037-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • এটি হল পদ্মা নদীর একটি শাখা এখানে বর্ষার সময় পানিতে থৈথৈ করে। কিন্তু এখন আর পানি নেই নৌকাগুলো আর চলে না। বর্ষার সময় যে সকল জেলেরা এখানে মাছ ধরত তারাই এখন এখানে ফসল ফলায়। এখানে বিভিন্ন ধরনের ধান চাষ করা হয়ে থাকে। যে সকল স্থানে শুকনো থাকে সেখানে শুধু ধান চাষ করা হয় আর যে সকল স্থানে পানি থাকে সে সকল জায়গায় এখনো মাছ ধরা হয়।

IMG_7178-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • শীতের মৌসুমে প্রচুর পরিমাণে সরিষা চাষ করা হয়ে থাকে। আমাদের গ্রামের মাঠের যেদিকেই তাকানো যায় সেদিকেই শুধু হলুদ আর হলুদ মনে হয় সবুজ মাঠ হলুদ রঙে সেজে উঠেছে। শীতের সময় মাঠে ঘুরতে যেতে খুবই ভালো লাগে আমার আর সব থেকে বেশি ভালো লাগে সরিষা ক্ষেতের ঘ্রাণ জাস্ট অসাধারণ। যারা গ্রামে থাকেন তারা অবশ্যই এ সম্পর্কে ধারণা আছে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এরকম ফটোগ্রাফি গুলো দেখলে আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনি প্রাকৃতিক সৌন্দর্যের অসাধারণ ফটোগ্রাফি করলেন যার কারণে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। এরকম ফটোগ্রাফি দেখলেই একেবারে মুগ্ধ হয়ে যাই।আমার কাছে যে কোন জিনিসের ফটোগ্রাফি ভীষণ ভালো লাগে আর তা যদি হয় এরকম প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। ভালো লেগেছে।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে আমি যখনই সময় পাই তখনই ফোন বা ক্যামেরা নিয়ে বেরিয়ে পড়ি ফটোগ্রাফি করার উদ্দেশ্যে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে এধরণের ফটোগ্রাফি গুলো করতে ও দেখতে অনেক ভালো লাগে। আপনি ঠিক বলেছেন এক সময় ছিল গরুর ও ঘোরার গাড়ি যাতায়াতের প্রধান যানবাহন। আর এখন সেগুলো নেই বলেই চলে। সূর্যের ও সরিষা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে গ্রামের এই ধরনের ফটোগ্রাফি গুলো সবাই কম বেশি পছন্দ করে।

 2 years ago 

বেশ চমৎকার কিছু আলোকচিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে প্রত্যেকটা ফটোগ্রাফি।। এরকম ফটোগ্রাফি আপনার প্রতিনিয়তই করে থাকেন যেটা দেখে অনেক আগ্রহ হয় আমারও ভালো ফটোগ্রাফি করতে।। ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনিও তো ভাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন।

 2 years ago 

আসলে আমি ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ করি। আমার কাছে ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে দেখতেও তেমনই ভালো লাগে। আপনি আজকে মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি একেবারেই মুগ্ধ। এরকম ফটোগ্রাফি গুলো দেখলে মনটা একেবারেই ভরে যায়। এক একটি ফটোগ্রাফির দিক থেকে চোখ ফেরানো যাচ্ছে না। নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। সেই সাথে সরিষা ফুলের দৃশ্যও বলতে গেলে অসাধারণ। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই ভালো ছিল।

 2 years ago 

আপনার মত আমিও ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ করি।

 2 years ago 

ভাইয়া আপনার অনেক দিন পরে ফটোগ্রাফি পোস্ট দেখে অনেক ভালো লাগলো। শেষ বিকেলের দিকে সূর্যমামা ডুবে যাওয়ার দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

এখন থেকে ভাই আপনাদের মাঝে নিয়মিত ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করব।

 2 years ago (edited)

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে আমি ও অনেক পছন্দ করি ফটোগ্রাফি করতে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার ‌।

 2 years ago 

হয়তো আপনার সেই চেষ্টার ফসল হিসেবে আপনার থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ঠিক বলেছেন একটা সময় যাতায়াতের অন্যতম মাধ্যম ছিল গরু বা মহিষের গাড়ি। এই গরুর গাড়িটি দেখে অনেক ভালো লাগছে। বিকেলবেলায় সূর্যাস্তে যাওয়ার সময় প্রকৃতির দৃশ্য সুন্দর দেখায় যে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। সব মিলিয়ে প্রকৃতির উপর দৃশ্য ফুটে উঠেছে আপনার ফটোগ্রাফিতে।

 2 years ago 

এখন যত দিন যাচ্ছে ততই এ সকল যানবাহন বিলুপ্ত হয়ে যাচ্ছে।

 2 years ago 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম😊। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছেন সত্যি জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া ৷ আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ৷ ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

যত দিন যাচ্ছে ততই আমার ফটোগ্রাফির উপর অন্য ধরনের একটি ভালো লাগা কাজ করছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54