কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি রেসিপি😋১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20220320_142300.jpg


০৬ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
২০মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
১৭শাবান, ১৪৪৩ হিজরী
রবিবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. চাউল।
২. মুসুরির ডাল।
৩. কালার ডাল।
৪. সয়াবিন তেল।
৫. পিয়াজ।
৬. রসুন।
৭. কাঁচা মরিচ।
৮. জিরা।
৯. গরম মসলা।
১০. তেজপাতা।
১১. কোয়েল পাখির মাংস।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধান-১

IMG_20220319_113404.jpg

  • প্রথমে আমি পিয়াজ গুলো ছোট ছোট করে কেটে নিয়েছি কাঁচামরিচ গুলো কেটেছি এবং রসুনের খোসা ছাড়িয়ে রেখেছি।

ধান-২

IMG_20220319_113810.jpg

  • পরিমাণমতো দুই রকম ডাল নিয়েছি এবং কোয়েল পাখির মাংস গুলো ছোট করে কেটে নিয়েছি।

ধান-৩

IMG_20220319_114326.jpg

  • তারপরে আমি রাইস কুকারের পাতিলে চাউল, দুই রকমের ডাল, পিয়াজ, মরিচ, রসুন এবং মসলাগুলো পরিমাণ মত দিয়েছি।

ধান-৪

IMG_20220319_114548.jpg

  • তারপরে আমি সয়াবিন তেল দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়েছি।

ধান-৫

IMG_20220319_114655.jpg

  • তারপরে আমি পরিমাণ মত পানি দিয়েছি।

ধান-৬

IMG_20220319_115041.jpg

  • তারপরে আমি আলাদাভাবে কোয়েল পাখির মাংস গুলো মসলা দিয়ে একটু কষিয়ে নিয়েছি। খিচুড়ির মধ্যে দেয়ার জন্য‌।

ধান-৭

IMG_20220319_120949.jpg

  • তারপরে খিচুড়ি মধ্যে কোয়েল পাখির কষানো মাংসগুলো দিয়েছি।

ধান-৮

IMG_20220319_132759.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ব্যাপারটি বেশ ইন্টারেস্টিং তো।মুরগির মাংস দিয়ে এভাবে অনেকবার খিচুড়ি খেয়েছি কিন্তু কোয়েল পাখি দিয়ে এত সুন্দর রেসিপি তৈরি করা যায় সেটি সত্যিই অবিশ্বাস।দেখে তো বেশ দারুন আর সুস্বাদু এই মনে হচ্ছে।তবে একদিন চেষ্টা করে দেখব নিজে তৈরি করার জন্য।

 2 years ago 

জ্বি ভাই খাবারটি খেতে বেশ দারুন ছিল। আপনি নিজেই একদিন ট্রাই করে দেখবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কুয়েল পাখির ডিম খেয়েছি তবে এর মাংস খাওয়া হয় নাই। তবে শুনেছি কুয়েল পাখির ডিমের মতো মাংসও নাকি অনেক মজা লাগে। তবে খাওয়ার ইচ্ছা আছে। আপনার কুয়েল পাখির মাংস দিয়ে খিচুরী রেসিপি অনেক লোভনীয় দেখতে লাগছে।

 2 years ago 

কোয়েল পাখির ডিমের মতো মাংস অনেক টেস্ট। একদিন আপনি খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

কোয়েল পাখির মাংস অনেক সুস্বাদু খেতে। কোয়েলের মাংস দিয়ে খিচুড়ি আহা এ যেনো অমৃত। একদিন চেষ্টা করবো নিজে রান্না করতে

 2 years ago 

পাখির মাংস আমার খুবই পছন্দের ভাইয়া। তবে সত্যি বলতে কোয়েল পাখির মাংস আমি কখনো খাইনি। আপনার রান্না করা কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে ভাইয়া। আমার তো দেখেই জিভে জল চলে এলো। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি আগে কখনো খাননি একদিন খেয়ে দেখবেন আশাকরি আপনার খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর এবং নতুন একটি রান্না মনে হচ্ছে। কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি রান্না সত্যি লোভনীয় । আমার খিচুড়ির প্রতি এমন অনেক লোভ আর সেই সাথে আপনি খিচুড়িতে আবার কোয়েল পাখির মাংস দিয়েছেন, দেখেত লোভ সামলাতে পারছি না ভাই। অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে আর আমার মনে হয় খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে খিচুড়িটা তাই না। শুভকামনা রইল।

 2 years ago 

মাঝেমাঝেই কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি রান্না করে আমার আম্মা আমার কাছে খুবই ভালো লাগে খেতে। এইজন্য ভাবলাম আপনাদের সঙ্গে শেয়ার করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। এর আগে কখনো কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি খাওয়া হয়নি। আমার কাছে একদম ইউনিক একটি পোস্ট। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এইভাবে খিচুড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। মাঝে মাঝেই বাসায় রান্না করেন আম্মু। আপনি নিজে একদিন রান্না করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কোয়েল পাখির মাংস দিয়ে খুব সহজেই খিচুড়ি রান্নার স্টেপ গুলো দেখিয়েছেন ।খিচুড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে কোয়েল পাখির মাংস দিয়ে কখনও খিচুড়ি রান্না করে খাওয়া হয়নি। তবে আপনি দাওয়াত দিলে অবশ্যই খেয়ে আসতাম।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও খিচুড়ি খেতে খুবই ভালো লাগে। আপনার সাথে অনেক মিল আছে দেখছি আমার। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি রান্না আমার কাছে একদম ইউনি লাগলো। আমি কখনো কোয়েল পাখির মাংস খাইনি। কিন্তু আপনার খিচুড়ি রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বিশেষ করে খিচুড়ির কালার টা আমার কাছে বেশ ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি টেস্টি হয় আলাদা। আপনি একদিন খেয়ে দেখবেন আপনার কাছে অনেক ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ ভাইয়া অনেক ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন।সত্যি অসাধারণ হয়েছে রেসিপিটি। কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি ভাবতেই জিভে পানি চলে এসেছে।রেসিপি তৈরির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক ভালো লাগলো আমার কাছে।আপনার জন্য শুভ কমনা রইলো

 2 years ago 

জিভে পানি চলে আসার মত একটি রেসিপি। কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি টেস্টি হয় আলাদা। আপনি একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে কোয়েল পাখির মাংস দিয়ে খিচুড়ি রেসিপি তৈরি করেছেন। দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো।‌‌অনেকসুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ভাই এই ধরনের খিচুড়ি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি একদিন এইভাবে বাসায় রান্না করে খেয়ে দেখবেন আপনার কাছে খুব ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57651.10
ETH 2377.43
USDT 1.00
SBD 2.42