🤵 মামার বিয়ে 👰 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_2111-01.jpeg


১০ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
২১ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২৩রজব, ১৪৪৩ হিজরী
সোমবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর পোষ্ট করে থাকে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


মামার বিয়ে বলে কথা মজা মাস্তি এসব তো হবেই।
দিনটি ছিল একুশে ফেব্রুয়ারি মামার বিয়ের তারিখ। আমার আরো দুইদিন আগে যাওয়ার কথা ছিল কিন্তু আমি যেতে পারিনি কারণ আমার পরীক্ষা ছিল ।এইজন্য আমার বিয়ের দিনই যেতে হয়েছে। যাই হোক রাতে ঘুমানোর সময় ভেবে রেখেছিলাম সকাল সকাল ঘুম থেকে উঠবো এবং সকাল-সকাল মামার বাড়ি চলে যাব। তারপরও আমার ঘুম থেকে উঠতে আটটা বেজে যায়। ঝটপট গোসল খাওয়া-দাওয়া করে নিলাম তারপরে রওনা হলাম মামার বাড়ির উদ্দেশ্যে।


IMG_2108-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing


গিয়ে দেখি কত মানুষ। সবার মুখে একই কথা তোমার না আগে আসার কথা? কিন্তু কি আর বলবো সবাইকে বুঝিয়ে বললাম আমার পরীক্ষা ছিল। যাইহোক সোজা চলে গেলাম দোতলাতে মামার কাছে গিয়ে দেখি মামীরা সবাই মামারে গোসল করাচ্ছে। আমি তার ভাগ্নে মামা মামিরা বিভিন্ন ধরনের কথা বলছে আমি আর ওখানে থাকতে পারলাম না চলে আসলাম। বিয়ে যাওয়ার কথা ছিল ১২ টার দিকে কিন্তু রওনা দিতে আমাদের ১ বেজে গেল। যাক অবশেষে আমরা রওনা দিলাম। মামা বাসা থেকে বিয়ে বাড়ির দূরত্ব আনুমানিক ২৫ কিলোমিটার।


IMG_2121-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing


অবশেষে আমরা পৌছে গেলাম আমাদের হবু মামীর বাড়ি। গিয়ে দেখি বাড়ির সামনে মস্ত বড় একটা গেট আর লাইটিং তো আছেই। আমরা যাওয়ার সঙ্গে সঙ্গে আতশবাজি ফুটে উঠল চারিদিকে। বেশ ভালই লাগছিল। আর বাঙালির বিয়ে বলে কথা গেটের তর্কাতর্কি হবেই। মেয়ে পক্ষের দাবি ২০০০০ টাকার কমে ছাড়বে না গেট। তারপরও অনেক তর্কাতর্কি করার পরে ১৫০০০ টাকা দিয়ে গেট টা ছাড়লো। প্রবেশ করলাম আমরা ভিতরে। ভিতরে মস্ত বড় একটা প্যান্ডেল আমাদের বসার ব্যবস্থা করেছে। আর মামার জন্য এক্সটা একটা আসন আছে যাকে বলে বর আসন। ওখানে মামা বসলো আমার কিছু দুলাভাই।


IMG_2146-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_2136-01.jpeg


আমরা কয়েকজন ছিলাম নাস্তা করে সোজা চলে গেলাম বিতর বাড়িতে মামীকে দেখার উদ্দেশ্যে কিন্তু আমরা দেখতে পেলাম না কারণ মামী তখন সাজুগুজু করায় ব্যস্ত। একসময় বিয়ে পড়ানোর কাজ শেষ হলো আমাদের খাবার দিল আমরা সবাই বেশ কব্জি ডুবিয়ে খেলাম। বিয়ে বাড়ি বলে কথা খেতে তো হবেই। খাওয়া-দাওয়া শেষ করে আবার গেলাম ভেতরে বাড়ীতে মামীকে দেখার জন্য। যাক এবার দেখতে পেলাম তার সাজুগুজু করা শেষ। ভিতরে ঢুকেই মামীকে লম্বা একটা সালাম দিলাম। প্রথমে সে একটু মুচকি মুচকি হাসি দিয়েছিল। পরে সুন্দর করে ওয়ালাইকুম আসসালাম বলল। যাইহোক মামির সাথে কথাবার্তা বলে আমরা চলে আসলাম। একসময় বিয়ের সকল কাজ সম্পন্ন হয়ে গেল। আমাদেরও বাড়ি ফেরার সময় ঘনিয়ে আসল।


IMG_2156-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_20220221_225028.jpg


আমরা চলে আসছি আবার সেই মামার বাড়িতে। আসার পরে আমার আবার বাসায় চলে আসতে হয়েছে কারণ কাল আমার এক্সাম আমি থাকতে পারিনি। নানা-নানী মামা-মামী সবার কাছে বিদায় নিয়ে রওনা দিলাম নিজের বাসার উদ্দেশ্যে। মামা অবশ্য একটু মন খারাপ করছে আমার চলে আসাতে কিন্তু কিছু করার নেই আমার।
যাইহোক দিনটা বেশ মজাতেই কাটছে আনন্দে কাটছে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

মামার বিয়ে বলে কথা মজা মাস্তি তো করতেই হবে। মনে হচ্ছে আপনি অনেক মজা করেছেন কিন্তু শেষে তো জানতে পারলাম পরীক্ষার জন্য আর থাকতে পারেননি বিষয়টা একটু কষ্টকর হলেও পরীক্ষা তো দিতেই হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার একটি ভালোলাগার দিন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মামার বিয়ে বলে কথা মজা মাস্তি তো হবেই। আর টেনশন করবেন না আপনার বিয়েতে আমরা ঠিক একইভাবে মজা মাস্তি করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দেখেন ভাই এটা একদম ঠিক হয় নাই আমাদেরকে ছাড়া আপনি একা একা সব মজা মাস্তি উপভোগ করেছেন। আসলে বিয়ের অনুষ্ঠান একদম আলাদা হয় এক অন্যরকম অনুভূতি কাজ করে। আত্মীয়-স্বজন সকলের সাথে দেখা হওয়া নতুন মেহমানের সাথে পরিচয় হওয়া তাদের আপ্যায়ন করা খাওয়া-দাওয়া গল্প গুজব সব মিলিয়ে এক সুন্দর মুহূর্তে অতিবাহিত হয়। আপনিও খুব সুন্দর ভাবে প্রতিটি মুহূর্ত উপভোগ করেছেন এইটা জেনে খুবই ভালো লেগেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

ভুলে গেছে ভাই নেক্সট টাইম থেকে বিয়ে বাড়িতে গেলেই আপনাকে নিয়ে যাব হাহাহা। আপনি একদম ঠিক বলেছেন ভাই অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছি। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন এটাই কামনা রইল।

 2 years ago 

বিয়ে বাড়ি মানে ভরপুর মজা মাস্তি করার স্থান। বিয়ে বাড়ির বিষয়গুলো সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে বিয়ে বাড়ির খাবার গুলোর ছবি আমি মিস করছি, একটু ভোজন বিলাসী লোক খাবারের ছবি না দেখলে তো মন ভরে না 😁 বিয়ে বাড়ির বিভিন্ন আইটেমের খাবার গুলো দেখে মনে হবে আগে দাওয়াত পেলে অংশগ্রহণ করতাম। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খাবারের ছবি তুললে পরবর্তীতে ওই ছবিগুলো দেখলে আবার খেতে ইচ্ছে করবে। এজন্য ওই ছবিগুলো আমি তুলিনি আর আপনাদের অনেক লোভ লাগত হাহাহা। ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্যও শুভকামনা রইল।

বিয়ে মানেই অন্যরকম অনুভূতি অসম্ভব রকম ভালোলাগা। বিয়ে বাড়িতে যে মজাগুলো হয় তা কখনোই ভুলে থাকা যায় না। বিয়ে বাড়িতে খাওয়া-দাওয়ার কথা সব সময় মনে পড়ে। আপনাকে অনেক ধন্যবাদ মামার বিয়ে নিয়ে আনন্দ ও মজা করা মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার মামার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই বিয়ে বাড়িতে যে মজাগুলো হয় তা কখনোই ভুলে থাকা যায় না। অসম্ভব সুন্দর কিছু সময় কাটিয়েছি মামার বিয়ে উপলক্ষে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

মামার বিয়ে বলে কথা মজা মাস্তি এসব তো হবেই।
দিনটি ছিল একুশে ফেব্রুয়ারি মামার বিয়ের তারিখ।

শোক দিবসে সুখের মুহুর্ত। আপনি একদম ঠিক বলেছেন। মামার বিয়েতে ভাগনেরা অনেক মজা করে। আমি নিজেও অনেক মজা করেছিলাম আমার ছোট মামার বিয়েতে। তবে আপনাম গল্প পড়ে আরো বেশি ভালো লাগলো। আপনার মামা মামীর জন্য শুভকামনা রইলো। দোয়া করি তাদের জীবণ যেনো সুখের হয়।
 2 years ago 

ঠিক বলেছেন ভাই মামার বিয়েতে ভাগ্নেরা একটু বেশি মজা করে থাকে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44