"আমার ফটোগ্রাফি পর্ব - ৩৭ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220801_232610580.jpg


১৬শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
১ আগস্ট , ২০২২ খ্রিস্টাব্দ
৩ মহররম , ১৪৪৩ হিজরী
সোমবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_5214-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

দুপুর বেলার একটি ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটা আমি পুকুরপাড় থেকেই তুলেছি। কিছুদিন হলো দিনে অনেক গরম পরছে এবং রোদের তাপও অনেক বেশি। দুপুর বেলায় এই ফটোগ্রাফিটি আমি করেছি সূর্য সহ নীল আকাশের নিচে সাদা মেঘের একটি দৃশ্য। আশা করি আমার এই ফটোগ্রাফি টি আপনাদের কাছে ভালো লেগেছে।


IMG_5231-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য। শেষ বিকেলের দিকে যখন সূর্য অস্ত যেতে যায় তখন এমন দৃশ্য দেখা যায়। লাল সূর্য মামার আলতো ছোঁয়া পেয়ে মেঘগুলো এমন দৃশ্য ধারণ করে। শেষ বিকেলের দিকের এমন দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে ।আমার মনে হয় কমবেশি সবার কাছে এমন দৃশ্য পছন্দ করে। লাল মেঘের দৃশ্যগুলো সব থেকে ভালো উপভোগ করা যায় নদীর পারে গেলে কারণ লাল মেঘের সঙ্গে নদীর পানিটাও লালচে রংয়ের হয়ে যায়।


IMG_5285-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

একটি জেলে নদীতে বড়শি দিয়ে মাছ ধরছিল এই ধরনের দৃশ্য ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝেই এরকম মাছ ধরি বড়শি দিয়ে কিন্তু আমারটা একটু ভিন্ন আমি পুকুরে মাছ ধরি বড়শি দিয়ে আর এই জেলেটা মাছ ধরছে নদীতে। বসে বসে ইনার মাছ ধরার দৃশ্যটা দেখতে বেশ ভালই লাগছিল। আমার মনে হয় কম বেশি সবাই এমন দৃশ্য পছন্দ করে।


IMG_5277-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

শেষ বিকেলের দিকে আকাশের রং অনেকটা লালচে হয়ে যায়। আকাশটা যখন লালচে হয়ে যায় তখন নদীর পানিতে আকাশের প্রতিচ্ছবি দেখা যায়। দেখতে অনেকটা মনে হয় পানিও লাল রঙে রাঙিয়ে উঠেছে। এই দৃশ্যটি আমি অনেক সময় ধরে উপভোগ করছিলাম। আপনারা কম বেশি সবাই জানেন নদী আমার খুব পছন্দের আমি মাঝে মাঝেই গিয়ে নদীর পাড়ে বসে থাকি বিশেষ করে যখন আমার মন খারাপ থাকে।


IMG_5280-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

রাস্তার পাশে বাড়ির পিছনে বা নদীর পারে আমরা এই ধরনের গাছ দেখে থাকি। বেশিরভাগ মানুষই জানে না এ সকল গাছের নাম কি কিন্তু কিছু কিছু গাছ আছে অনেক সুন্দর ফুল ফোটে। ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগে। তেমনি এটি একটি ফুলের গাছ কিন্তু নাম আমি জানিনা। কিছুদিন আগেই এই ফুল গাছে অনেক ফুল ছিল কিন্তু সে ফুলগুলো নেই কিন্তু গেছে অনেক ফুলের করি আছে হয়তোবা কিছুদিনের মধ্যে আবার ফুল ফুটবে।


IMG_5286-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

নদীতে নৌকা চলার দৃশ্য। পৃথিবীতে শুধু যদি নদী থাকতো তাহলে এতটা সৌন্দর্য খুঁজে পাওয়া যেত না যতটা সুন্দর্য খুঁজে পাওয়া যায় নদীতে নৌকা চললে। নৌকায় চড়ে বিভিন্ন ধরনের মানুষ কিছু মানুষ আছে যারা নৌকায় করে ঘুরতে পছন্দ করে আবার কিছু মানুষ এই নৌকার মাধ্যমে তার জীবিকা নির্বাহ করে। আমিও নৌকায় চড়তে অনেক পছন্দ করি আমার মনে হয় খুব বেশি সবাই নৌকায় উঠতে পছন্দ করে যদি নদীতে ঢেউ কম থাকে।


IMG_5119-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

উঠানে বসে রাতে চাঁদ দেখছিলাম। আসলে একমাত্র গ্রামেতেই সম্ভব উঠানে বসে চাঁদ দেখা। রাতে চাঁদ দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। তাদের সঙ্গে ছোটবেলায় অনেক চেষ্টা করেছি তারা গোনার কিন্তু কোনদিনই পারেনি তখন তো বুঝতাম না যে এটা কখনোই সম্ভব না। যাইহোক এই চাঁদের দৃশ্যতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে চাঁদের নিচে ভেসে বেড়ানো সাদা মেঘের দৃশ্য। রাতে এমন দৃশ্য খুবই কম দেখা যায়। আশা করি আমার এই চাঁদের ফটোগ্রাফিটা আপনার কাছে ভালো লেগেছে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার তোলা প্রতিটি ছবি অসাধারণ হয়েছে। আসলে বর্ষার এই আকাশ আমার কাছে খুবই ভালো লাগে। অনেকটা শরৎকালের আকাশের সঙ্গে মিল পাওয়া যায় বর্ষার এই আকাশ। তবে বেশি ভালো লেগেছে চাদের ছবিটা

 2 years ago 

ঠিকই বলেছেন বর্ষার সময় আকাশের দৃশ্য খুবই সুন্দর হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সব সময় আপনার এই অল্প পরিমাণ ভোটের আশায় আমি থাকি খুবই ভালো লাগে আপনার এই ভোটিং সাপোর্ট দেখে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে দুপুরের আকাশের ফটোগ্রাফি এবং বরশি হাতে নদীতে মাছ ধরার ফটোগ্রাফিটি সব থেকে বেশি বদলে গেছে।

 2 years ago 

যাক আপনার সাথে দেখছি আমার অনেক মিল আছে আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো আমার। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি জেনে খুশি হলাম আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গরমের জ্বালায় জীবন শেষ ভাইয়া আর গরমের কথা কি বলবো, যাই হোক আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে, এবং খুব সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, সব থেকে প্রথমের ফটোগ্রাফিটি আমার মন ছুঁয়ে গিয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য প্রিয় ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন কিছুদিন হলো অনেক গরম পরছে আর বিদ্যুতের যে বেহাল অবস্থা।

 2 years ago 

নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য

আসলে ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম তৈরি করে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি থেকে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য এই ফটোগ্রাফি আমার মনোমুগ্ধকর হয়েছে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি প্রতি সপ্তাহেই সাতটি করে ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি ভালো লেগেছে খুশি হলাম।

 2 years ago 

দৃশ্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন এরকম দৃশ্য গুলো দেখলে আসলে মনটা জুড়িয়ে যায়
আর এরকম দৃশ্য আমার কাছে বেশ ভালো লাগে। খুব সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো আর ফটোগ্রাফি বর্ণনাগুলো অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এমন দৃশ্য দেখলে সত্যি মনটা জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আজ আবার বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে নদীর পারে এত সুন্দর প্রকৃতি যেকোনো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি প্রতি সপ্তাহেই এমন চমৎকার ধরনের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে থাকে। ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিনিয়ত আপনি অনেক সুন্দর সুন্দর আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরে না থাকার ব্যতিক্রম নয় আপনার ফটোগ্রাফি গুলা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনিও প্রতি সপ্তাহে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি মানেই যেনো জাদু।দারুন ছিল ভাই,বিশেষ করে প্রকৃতির সৌন্দর্যকে আপনি এতটা সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারেন যেটা সত্যিই অত্যন্ত ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

যাদু কিনা জানিনা ভাই কিন্তু চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি করার। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65847.68
ETH 2679.11
USDT 1.00
SBD 3.08