রেসিপি কালবাউশ মাছ চচ্চড়ি 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220722_003427776.jpg


৬ শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
২১জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২১জিলহজ, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার ।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. কালবাউশ মাছ।
২. আলু ৬ টি।
৩. ঝিঙা ২টি।
৪. পেঁয়াজ ৬ টি।
৫. কাঁচা মরিচ ৯ টি।
৬. লবণ।
৭. সরিষার তেল।
৮. হলুদ গুঁড়া।
৯. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220717_151828.jpg

  • প্রথমে আমি আলু ও ঝিঙা সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং কাঁচা মরিচ ও পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220717_181613.jpg

  • তারপরে আমি কালবাউশ মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220717_175656.jpg

  • তারপরে আমি কড়াইতে ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়েছি।

ধাপ-৪

IMG_20220717_175945.jpg

  • তারপরে আমি কেটে রাখা সবজিগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220717_181751.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো ধনিয়া গুড়া, হলুদ গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৬

IMG_20220717_181954.jpg

  • তারপরে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়ে সুন্দর করে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৭

IMG_20220717_182021.jpg

  • তারপরে আমি সবজির মধ্যে বাচা মাছ গুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220717_182048.jpg

  • আবার ভালোভাবে মাখিয়ে নিতে হবে যেন সবজি এবং মসলা সঙ্গে মাছ গুলো সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220717_182204.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিতে হবে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-১০

IMG_20220717_200127.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

কালিবাউস মাছ খেতে আসলে খুবই সুস্বাদু তবে আমি কখনো এভাবে ঝিঙ্গা ও আলু দিয়ে চচ্চড়ি করে খাইনি। আপনার আজকে রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খেতে খুবই মজা হবে এবং রান্নার পদ্ধতিটা অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে মজার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঝিঙা দিয়ে কালবাউশ মাছ এইভাবে একদিন চড়চড়ি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট পরিসরে হলেও ভোট দিয়ে সাপোর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই মাছটির নাম মনে হয় আমি প্রথম শুনলাম। কিন্তু আপনার রেসিপি দেখে খুবই সুস্বাদু হয়েছে। হয়তো আমাদের এই জায়গাগুলোতে অন্য নামে চিনি আমরা এই মাছটিকে। আমাদের সাথে খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হয়তোবা এই মাছটির নাম আপনাদের এলাকাতে অন্য কোন নামে পরিচিত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালবাউশ মাছ চচ্চড়ি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেন। আপনার রেসিপি পরিবেশন আমার কাছে অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি কালবাউশ মাছের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালবাউশ মাছের নাম এর আগে শুনেছিলাম কিন্তু কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। বেশ লোভনীয় লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের নামে পরিচিত এই মাছটি হয়তোবা আপনাদের এলাকায় অন্য কোন নাম আছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা রেসিপি তৈরি করার জন্য। কালবাউশ মাছ খুবই স্বাদের মাছ আশাকরি আপনার রেসিপি টি খেতে অনেক ভালো হয়েছে। আপনার রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

কালবাউশ মাছের রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল আপনি একদিন ট্রাই করে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লালবাউশ মাছের নাম আমি আগে কখনো শুনিনি। কিন্তু দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু একই রেসিপি তৈরি করেছেন এই মাছটি দিয়ে। আমার কাছে তো ইউনিক মনে হচ্ছে আপনার এই রেসিপিটি। এত সুন্দর একটি রেসিপি উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সরি আপু ওটা লালবাউশ না ওটা কালবাউশ মাছ ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালবাউস মাছের চচ্চড়ি 😋
আহ্ শুনেই ভালো লাগলো।
আমি বাজারে গেলে এই মাছ আগে খোজার চেষ্টা করি কারন ভীষণ স্বাদের মাছ এটি।
চমৎকার রান্না করেছেন ভাই।
দোয়া রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এই মাছটি চচ্চড়ি হোক বা ঝোল রান্না করা হোক যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই মাছটির নাম আমি আগে কখনো শুনি নাই। যাই হোক আপনার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের এলাকাতে কালবাউশ মাছ নামে পরিচিত হয়তোবা আপনাদের এলাকায় অন্য কোন নামে পরিচিত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাছ চচ্চড়ি সাথে গরম ভাত খাওয়ার মজাই আলাদা। আলু আর ঝিঙ্গার সমন্বয়ে মজাদার কালবাউশ মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন যেটা দেখেই বোঝা যাচ্ছে অনেক লোভনীয় হয়েছে। তাছাড়া আপনি রান্নার প্রতিরাধ ভাব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি মাছ চচ্চড়ির সঙ্গে গরম ভাত খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে ‌।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69