DIY-project(এসো নিজে করি) || একটি ঘোড়ার চিত্র অংকন (১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_1119.JPG


০৬পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ
২১ ডিসেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
১৬ জমাদিউল আউয়াল, , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
শীতকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ছবি অংকন পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


উপকরণঃ
১.পেন্সিল
২.রাবার
৩.স্কেল
৪.পেন্সিল কাটার
৫.এ ফোর সাইজের কাগজ


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_1113.JPG

  • প্রথমে অংকন করার জন্য এ ফোর সাইজের একটি কাগজ এবং অংকন এর সরঞ্জাম নিয়েছি।

ধাপ-২

IMG_1114.JPG

  • ঘোড়ার মুখের অংশটুকু পেন্সিল দিয়ে এঁকেছি

ধাপ-৩

IMG_1115.JPG

  • মাথা পিঠ এবং গলা এঁকেছি

ধাপ-৪

IMG_1116.JPG

  • সামনে দুটি পা আগে এঁকেছি,
    সামনের দিক থেকে আঁকলে মাপ ঠিক থাকে।

ধাপ-৫

IMG_1117.JPG

  • তারপর পিছনের দুটি পা এবং গায়ের কিছু অংশ আঁকি-বুকি করেছি যেন দেখতে সুন্দর লাগে।

ধাপ-৬

IMG_1118.JPG

  • অবশেষে পরিপূর্ণ রূপ পেল আমার অঙ্কন করা ঘোড়া।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।


20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

ঘোড়া চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আপনার চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পেরেছি। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 
  • পেন্সিল দিয়ে সুন্দর একটি ঘোড়ার স্কেচ তৈরি করেছেন, দেখে মনে হচ্ছে পাগলা ঘোড়া ছুটছে। কীভাবে ঘোড়া অঙ্কন করেছেন সেটা ধাপে ধাপে দেখিয়েছেন। সুন্দর ঘোড়ার স্কেচ তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাই আপনার ঘোড়ার চিত্র অংকন আমার কাছে অসাধারণ লেগেছে যা আমি আপনাকে বলেও বোঝাতে পারবো না। খুবই আকর্ষণীয় লাগছে এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন যা সত্যিই দারুণ লাগছে। আমাদের সাথে এত সুন্দর করে একটা ঘোড়ার চিত্র অংকন ভাগাভাগি করে নেওয়ার জন্য, অসংখ্য ধন্যবাদ রইল ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 
ঘোড়ার চিত্রটি মনে হচ্ছে বাস্তবের মতো দৌড়ে আসছে আমার দিকে। খুবই ভালো লাগছে। আপনি দারুণভাবে ঘোড়ার চিত্র অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া।আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

অনেক সুন্দর একটা ঘোড়ার ছবি আপনি অঙ্কন করেছেন ভাইয়া। আপনি প্রত্যেকটি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে এটি অঙ্কন করেছেন সাথে ধাপে ধাপে আপনি আমাদের মাঝে এটা উপস্থাপন করতে সক্ষম হয়েছেন। আপনাকে অশেষ ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 

ঘোড়ার ছবিটি দারুণ হয়েছে। এই ধরনের ঘোড়ার ছবি শিশুদের বইতে দেখা যায়। আপনার হাত ছবি আঁকার ক্ষেত্রে বেশ পটু। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দরভাবে পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ঘোড়া অঙ্কন করেছেন ভাইয়া ।আপনার অঙ্কন করা এই ঘোড়াটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনার অঙ্কন করা এই ঘোড়াটি দেখে আমার সোলেমান শাহ এর ছেলে আর্তগোল এর ঘোড়ার কথা মনে পড়ে গেল ,আপনার ঘোড়ার সঙ্গে আর্তগোল গাজীর ঘোড়ার অনেক মিল খুঁজে পেলাম ।যাই হোক এত সুন্দর একটি ঘোড়া আমাদের সকলের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার প্রতিটি চিত্র অংকন যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। সত্যি ভাই আপনি দারুন প্রতিভার অধিকারী। ঘোড়ার চিত্র অংকন টি সেই রকম সুন্দর হয়েছে। ঘোড়ার চিত্র অংকন এর প্রতিটি ধাপের বর্ণনা পড়তেও অনেক ভালো লাগলো। এক কথায় অসাধারণ সুন্দর একটি পোস্ট হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59466.22
ETH 2616.54
USDT 1.00
SBD 2.44