রেসিপি আলু দিয়ে করলা ভাজি / ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220830_232926849.jpg


১৫ভাদ্র , ১৪২৯ বঙ্গাব্দ
৩০আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
১ সফর , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার
শরৎকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. করলা বড় সাইজের ৫ টি।
২. আলু ৩ টি।
৩. পেঁয়াজ ৪ টি
৪. কাঁচা মরিচ ৭ টি।
৫. লবণ।
৬. সরিষার তেল।
৭. হলুদের গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220829_065330.jpg

  • প্রথমে আমি করলা এবং আলু সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220829_065347.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৩

IMG_20220829_065414.jpg

  • করাই ভালোভাবে গরম হয়ে গেলে আমি পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20220829_065446.jpg

  • তারপরে আমি ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজ এবং কাঁচা মরিচ দিয়েছি।

ধাপ-৫

IMG_20220829_065724.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যত সময় বাদামি রঙের না হয়।

ধাপ-৬

IMG_20220829_065815.jpg

  • তারপরে আমি সাইজ অনুযায়ী কেটে রাখা করলা ও আলু দিয়েছি।

ধাপ-৭

IMG_20220829_070122.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলার সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-৮

IMG_20220829_070727.jpg

  • তারপরে কিছু সময় কড়াই এর উপর রেখে দিতে হবে যেন আস্তে আস্তে সিদ্ধ হতে পারে।

ধাপ-৯

IMG_20220829_071433.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি রেসিপি তৈরি করে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন আপনি। করলা ভাজি খেতে আমার কাছে খুব একটা বেশি ভালো লাগে না তিতোর কারণে। কিন্তু আমার আব্বু খুব পছন্দ করে এই করলা ভাজির রেসিপি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করবেন।

 2 years ago 

ছোটবেলায় মা অনেক চেষ্টা করত করলা ভাজি খাওয়ানোর কিন্তু আমি খেতাম না কিন্তু এখন খুব ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রতিনিয়ত আপনি আমাকে সাপোর্ট দিয়ে আসছেন এটা আমার জন্য অনেক উপকারী বিষয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে আলু দিয়ে করলা ভাজি করেছেন। আমার কাছে এভাবে ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। আমি মাঝে মাঝেই এই ভাজি তৈরি করি।ধাপগুলি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমার কাছেও এইভাবে আলু দিয়ে করলা ভাজি করলে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আলু দিয়ে করলা ভাজি রেসিপি করেছেন। আলু দিয়ে করোলা ভাজি খেতে খুব মজা হয়। আর করোলা শরীরের জন্য অনেক উপকারী। আলু এবং করোলা ভাজি দিয়ে রুটি খেতে আমার খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সাজিয়ে গুছিয়ে আপনাদের মাঝে রেসিপিগুলো উপস্থাপনা করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু এবং করলা ভাজি আমার অনেক পছন্দের খাবার তবে একটু কড়া করে ভাজি করা লাগবে। আলু এবং করলা ভাজির রেসিপি টা ভালো তৈরি করেছেন ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

করলা ভাজি কম বেশি সবাই অনেক পছন্দ করে আমি ছোটবেলায় তেমন একটা গ্রাম না কিন্তু এখন আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলু দিয়ে করল্লা ভাজি করে খেতে আমি অনেক পছন্দ করি। আপনার রেসিপি টি দেখে মনে হচ্ছে অনেক সুন্দর ভাবে রান্না করেছেন।

 2 years ago 

এই ধরনের খাবার সবাই খুব পছন্দ করে আলু দিয়ে করলা ভাজি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি রেসিপি টি অনেক সুন্দর ছিল ৷ধাপ গুলো বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন ৷

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি রেসিপিটি ভালো লেগেছে সে জন্য খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সচরাচর আমি করলা তেমন একটা খেতে পারি না আপনার এই আলু দিয়ে করলা ভাজি রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকে আছে পছন্দ করে না আবার অনেকের কাছে খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি আলু দিয়ে করলা ভাজি রেসিপিটি অনেক সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। না জানি খেতে কত মজার আলু দিয়ে করলা ভাজা রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে। শরীরের পক্ষে অনেক উপকারী একটি সবজি করলা। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট করার জন্য।

 2 years ago 

দেখতে যেমন সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল সকালে গরম ভাতের সাথে খাওয়ার জন্য বেস্ট একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি আমার কাছে ভিশন ভালো লাগে।করলা শুধু এই ভাজি দিয়ে খেতে পারি। আলু দিয়ে ভাজি করলে তিতাটা একটু কম লাগে। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। শুভ কামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41