বিভিন্ন ধরনের সবজি দিয়ে ছোট মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220808_115926696.jpg


২৪শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
৮আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
৯মহররম , ১৪৪৩ হিজরী
সোমবার ।
বর্ষাকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১.ছোট মাছ
২. আলু ২টি।
৩. পুইশাক।
৪. শাকের ডাটা।
৫. ঝিঙা ২।
৬. কাঁচা মরিচ ১১ টি।
৭. পেঁয়াজ ৫ টি।
৮. সয়াবিন তেল।
৯. লবণ।
১০. হলুদের গুঁড়া।
১১. জিরা।
১২. শুকনো মরিচের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220805_073135.jpg

  • প্রথমে আমি শাকের ডাটা, পুইশাক, আলু এবং ঝিঙা সাইজ অনুযায়ী কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220805_073543.jpg

  • আমি ছোট মাছ গুলো সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে রেখেছি রান্না করার জন্য।

ধাপ-৩

IMG_20220805_073636.jpg

  • তারপরে আমি কাঁচা মরিচ এবং পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220805_075722.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৫

IMG_20220805_075755.jpg

  • তারপরে আমি কড়াইতে পরিমাণমতো সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৬

IMG_20220805_075920.jpg

  • তারপরে আমি পরিমাণমতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220805_080247.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৮

IMG_20220805_080341.jpg

  • তারপরে আমি কেটে রাখা সবজিগুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220805_080449.jpg

  • তারপরে ভালোভাবে নাড়তে হবে যেন সবজিগুলো মসলার সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220805_081637.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো পানি দিয়েছি সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-১১

IMG_20220805_082153.jpg

  • তারপরে আমি নদীর ছোট মাছ গুলো দিয়েছি।

ধাপ-১২

IMG_20220805_094246.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া বিভিন্ন রকম সবজি দিয়ে ছোট মাছের ঝোল রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খেতে নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি থাক খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। বিভিন্ন রকম সবজি দিয়ে ছোট মাছের ঝোল রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা অবিরাম।

 2 years ago 

এ ধরনের রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু লাগে আপনি একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই স্বল্প পরিমাণ সাপোর্ট আমার কাছে অনেক বড় অনুপ্রেরণা সৃষ্টি করে।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে ছোট রেসিপি শেয়ার করেছেন। বিভিন্ন ধরনের সবজি এমনেতেই খেতে অনেক সুস্বাদু লাগে যদি সাথে ছোট মাছ থাকে তাহলে তো স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। আপনার রেসিপি দেখে ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে নদীর ছোট মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি বেশ কিছু পুষ্টিকর সবজি দিয়ে ছোট মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঠিকই বলেছেন খুবই পুষ্টিকর একটি খাদ্য এটি সবাই কম বেশি পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

অনেক সময় শুধু সবজি খেতে খুব একটা ভালো লাগেনা। তাই এরকম ভাবে ছোট মাছ দিয়ে রান্না করলে খেতে খুব ভালো হয়। আপনি অত্যন্ত চমৎকার করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন শুধু সবজি খেতে সব সময় ভালো লাগে না সব কিছুরই প্রয়োজন আছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে ছোট মাছের ঝোল রান্না করলে তরকারি অনেক মজার হয়। আমি ছোট মাছ অনেক বেশি পছন্দ করি। আপনার রেসিপি দেখে খুব
লোভ হচ্ছে। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

এ ধরনের রেসিপিতে একটু ঝাল বেশি দিলে খেতে সত্যি খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তরকারি মধ্যে বেশি করে সবজি দিলে আসলেই অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে ছোট মাছের রেসিপি আমার কাছে বেশি ভালো লাগে। আপনার রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। রান্না ধাপগুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন যে কোন তরকারির মধ্যে বেশি সবজি দিলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে ছোট মাছের কম্বিনেশনে মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া । আপনার রেসিপি দেখেই তো লোভ লেগে গেল । গরম ভাতের সাথে রেসিপিটি খেতে খুবই মজা হবে । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

ঠিকই বলেছেন বিভিন্ন ধরনের সবজি দিয়ে যেকোনো রেসিপি খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিদিনের খাদ্য তালিকায় সবজি না হলে খাবারটা বেশ জমে উঠে না। আর সেই সবজি যদি এরকম ছোট ছোট মাছ দিয়ে সুস্বাদু করে তৈরি করা যায় তাহলে তার স্বাদ অনেক গুণ বেড়ে যায়। আপনার তৈরি বিভিন্ন ধরনের সবজি দিয়ে ছোট মাছের ঝোল রেসিপি দেখে ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। কালারটা লোভনীয় দেখাচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক পদের সবজি দিয়ে রান্না করা আজকে রেসিপিটা বেশ সুস্বাদু এবং লোভনীয় মনে হচ্ছে। ছোট মাছ এমনিতে আমার খুব বেশি ভালো লাগে তার ওপর যদি অনেক পদের সবজি থাকে তাহলে তো কথাই নেই। রেসিপি তৈরি করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে ।
ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জি অনেক পদের সবজি দিয়েছি এই রেসিপিটিতে এই জন্য খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72