"আমার ফটোগ্রাফি পর্ব - ৪৬ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230730_140208818.jpg


১৪ শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ
৩০জুলাই , ২০২৩ খ্রিস্টাব্দ
১১মহররম ১৪৪৫ হিজরী
রবিবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_8499-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য। শেষ বিকেলের দিকে যখন সূর্য অস্ত যেতে যায় তখন এমন দৃশ্য দেখা যায়। লাল সূর্য মামার আলতো ছোঁয়া পেয়ে মেঘগুলো এমন দৃশ্য ধারণ করে। শেষ বিকেলের দিকের এমন দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে ।আমার মনে হয় কমবেশি সবার কাছে এমন দৃশ্য পছন্দ করে। লাল মেঘের দৃশ্যগুলো সব থেকে ভালো উপভোগ করা যায় নদীর পারে গেলে কারণ লাল মেঘের সঙ্গে নদীর পানিটাও লালচে রংয়ের হয়ে যায়।

IMG_8721-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বর্ষাকাল আমার কাছে খুবই ভালো লাগে আর ভালো লাগার প্রধান কারণ হলো আমাদের বাসার পাশেই পদ্মা নদী। পদ্মা নদীতে যখন ভরপুর পানি থাকে তখন খুবই ভালো লাগে আর সব থেকে বেশি ভালো লাগে নৌকা চালাতে। নদীর পাড়ের দৃশ্যগুলো আমার কাছে খুবই ভালো লাগে।

IMG_8718-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নীল আকাশের নিচে সাদা মেঘের ভেসে বেড়ানোর দৃশ্য। এমন দৃশ্যগুলো সব থেকে বেশি ভালো লাগে নদীর পাড়ে বসে দেখতে। মাঝে মাঝেই বন্ধুদের সাথে নদীর পাড় দিয়ে হাটি এবং মেঘের এমন দৃশ্য দেখি বেশ ভালই লাগে। ঠিক তখনই মনে হয় আমি যদি মেঘ হতাম এমনই মেঘের মতো ভেসে বেড়াতাম।

IMG_8700-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বিধাতার সৃষ্টি কতই না সুন্দর তাই না। দেখেই মনে হয় বিধাতা কত যত্ন করে তৈরি করেছে। আমার সবসময়ই শহরের থেকে গ্রামের পরিবেশ বেশি ভালো লাগে। চারিদিকে সবুজ পরিবেশ বিকেল হলেই নদীর পাড় এবং খোলা মাঠ দেখলেই চোখ জুড়িয়ে যায়।

IMG_8592-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম কিছুদিন আগে পদ্মা নদীর পাড় থেকে একটি ছেলে তার বাবাকে নৌকা থেকে হাত ধরে নামাচ্ছে। নদীর ওপারে একটি গ্রাম আছে এবং তাদের যাতায়াতের প্রধান মাধ্যম হল নৌকা। ঠিক এভাবেই তারা সব সময় নদীর এপার থেকে ওপার যাতায়াত করে এই নৌকার মাধ্যমে। এই দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

IMG_8345-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • গ্রামের সন্ধ্যা সময়ের একটি দৃশ্য। খেতে খামারে যে সকল কৃষকরা কাজ করে তারা সারাদিন কাজ করার পরে সন্ধ্যার দিকে বাড়ি ফিরে যায়। এই মাঠে কিছুদিন আগেই অনেক ফসল ছিল ফসলগুলো কাটা হয়ে গেছে। এখন নতুন ফসল ফলানোর জন্য জমিকে প্রস্তুত করা হচ্ছে সেটা নিয়ে একটি দৃশ্য।

IMG_8421-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • আমাদের পুকুরে জেলেদের মাছ ধরার একটি দৃশ্য। মাঝে মাঝেই তাদের আমাদের পুকুরে মাছ ধরার জন্য তাদেরকে ডেকে আনা হয়। তারা মাছ ধরতে খুবই পারদর্শী। যারা পুকুর থেকে একসঙ্গে অনেক মাছ ধরতে চায় তারা এ সকল যে ওদের সাথে কন্টাক করে এবং তারা এসে মাছ ধরে দিয়ে যায়। আশা করি মাছ ধরার দৃশ্যটি আপনাদের কাছে ভালো লেগেছে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো।

 last year 

ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। প্রকৃতির খুব কাছাকাছি গেলে অনেক ফটোগ্রাফি করা যায়। আপনি অনেক চমৎকার ফটোগ্রফিল করেছেন দেখেই মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ভাইজান আপনার ফটোগ্রাফি গুলো দেখেই তো আমি হতবাক হয়ে গেছি। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ সুন্দর এবং কিলিয়ার ছিল। সব থেকে ভালো লেগেছে জেলেদের মাছ ধরার ফটোগ্রাফিটি। শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট উপহার স্বরূপ দেওয়ার জন্য।

 last year 

ভাই আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আসলে ফটোগ্রাফি গুলোর দিকে তাকালেই মনো প্রাণ জুড়িয়ে যাচ্ছে। সব থেকে বেশি ভালো লেগেছে ছেলে তার বাবাকে যখন নৌকা থেকে হাত ধরে নামাতে ছিল। আসলে বাবা ছেলের মধুর সম্পর্ক এটাই। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

অনেকদিন পরে আপনার ফটোগ্রাফি পর্ব দেখলাম ভাইয়া। প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর লেগেছে যেন একটার চেয়ে আরেকটা ফটোগ্রাফি বেশি সুন্দর। এমন সুন্দর একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56989.27
ETH 2425.90
USDT 1.00
SBD 2.39