রেসিপি সুস্বাদু ঝাল ঝাল মুরগির মাংস ভুনা 🐔 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220703_233400844.jpg


১৯আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
০৩জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
০৩জিলহজ, ১৪৪৩ হিজরী
রবিবার।
গ্রীষ্মকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মুরগির মাংস।
২. পেঁয়াজ ৬ টি।
৩. কাঁচা মরিচ ১১ টি।
৪. রসুন ২ টি।
৫. জিরা।
৬. গরম মসলা।
৭. তেজপাতা ২ টি।
৮. লবণ।
৯. সরিষার তেল।
১০. হলুদের গুঁড়া।
১১. শুকনো মরিচের গুঁড়া।
১২. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220702_070431.jpg

  • মুরগির মাংস গুলো আমি সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220702_071459.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ এবং কাঁচামরিচ গুলো ছোট ছোট করে কেটে নিব তারপর রসুনের খোসা আলাদা করে নিব। পরিমাণমতো জিরা,গরম মসলা এবং তেজপাতা নিয়েছি।

ধাপ-৩

IMG_20220702_073929.jpg

  • প্রথমে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20220702_073958.jpg

  • কড়াই গরম হয়ে গেলে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20220702_074256.jpg

  • তারপরে আমি পরিমাণমতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220702_075001.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220702_075112.jpg

  • তারপরে আমি ধুয়ে রাখা মুরগির মাংস গুলো মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৮

IMG_20220702_075301.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলা সঙ্গে মুরগির মাংস সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220702_080914.jpg

  • তারপরে মাংসগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১০

IMG_20220702_145255.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

মুরগির মাংস আমার বাসায় কয়েকদিন পর পরই রান্না করতে হয় কারন সবাই বেশ পছন্দ করে। আপনার ঝাল ঝাল করে রান্নাটি বেশ ভালো লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

your hashtag has been upvoted on @upvoteandresteem

 2 years ago 

সুস্বাদু ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি উপস্থাপন ও পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংস রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর একটি রেসিপি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন তা দেখে যে কেউ রেসিপিটি সম্পর্কে খুব সুন্দর একটি ধারণা নিতে পারবে। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনার ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপিটি দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার রেসিপিটি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এবং সেই সাথে শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও! আপনার সুস্বাদু ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি দেখে খুব খেতে মন চাচ্ছে। আমি চিকেন রেসিপিগুলো অনেক পছন্দ করি। আপনি খুব সুন্দর ভবে আমাদের সাথে আপনার রেসিপিটি শেয়ার করেছেন। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

মুরগির মাংস আমার ভীষণ পছন্দের ভাইয়া। ‌ তার উপর ঝাল ঝাল করে রান্না করলে তো কোন কথাই নেই। আপনার রেসিপিটি দেখতেও খুব লোভনীয় হয়েছে ।রেসিপিটি খুব সুন্দর ভাবে আপনি আমাদের উপস্থাপন করেছেন ভাইয়া । ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য, আপনার জন্য শুভকামনা জানাই ‌‌

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে ঝাল ঝাল করে মুরগির মাংস রান্না করেছেন। মুরগির মাংস টা একটু ঝাল হলেই ভালো লাগে। আপনার মুরগির মাংস রেসিপিটা দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। আপনাকে ধন্যবাদ ঝাল ঝাল মুরগির মাংস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংসের ভুনা রেসিপি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। যদিও এটা অনেক বেশি খাওয়া হয়। তবুও যতবার দেখি খুব খেতে ইচ্ছে করে এবং ভালো লাগে। প্রতিবারের মতো সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপি পোস্টটি শেয়ার করেছেন ভাইয়া। ভালো থাকবেন আপনি এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59