DIY-project এসো নিজে করি || পাটকাঠির চেয়ার তৈরি || ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আজ - ২৯ আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার | শরৎকাল |

আমি আশিকুর রহমান সোহাগ । আমার ইউজার নেমঃ @ashikur50 ।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_20211014_202733-01.jpeg

আজ আমি আপনাদের মাঝে নিয়ে এলাম আমার নিজের হাতে পাটকাঠি দিয়ে তৈরি চেয়ার। আমি আগে কখনো এমন হাতের কাজ করিনি।


তাহলে চোলুন শুরু করা যাক


ধাপ-১

IMG-20211014-WA0001-01.jpeg

  • প্রথমে কিছু পাটকাঠি কেটে নিতে হবে।

ধাপ-২

IMG-20211014-WA0004-01.jpeg

  • পাটকাঠি কেটে নেয়ার পরে মাপ অনুযায়ী কিছু রঙিন কাগজ কেটে নিতে হবে।

ধাপ-৩

IMG-20211014-WA0005-01.jpeg

  • গাম দিয়ে পাটকাঠির সঙ্গে রঙিন কাগজ লাগিয়ে নিতে হবে।

ধাপ-৪

IMG-20211014-WA0008-01.jpeg

  • উপরের অংশের রঙিন কাগজ দিয়ে পাটকাঠি জড়ানোর কাজ শেষ।

ধাপ-৫

IMG-20211014-WA0012-01.jpeg

  • এবার চেয়ারের নিচের অংশের পাটকাঠি কেটে নিলাম মাপ অনুযায়ী।

ধাপ-৬

IMG-20211014-WA0013-01.jpeg

  • পাটকাঠির কাটা টুকরোগুলো গ্লু গান দিয়ে আটকে নিলাম।

ধাপ-৭

IMG-20211014-WA0015-01.jpeg

  • গ্লু গান দিয়ে পাটকাঠির কাটা টুকরোগুলো লাগানোর কাজ শেষ।

ধাপ-৮

IMG-20211014-WA0017-01.jpeg

  • চেয়ারের পিছনে পেয়ার মাপ অনুযায়ী পাটকাঠি গুলো কেটে দিলাম।

ধাপ-৯

IMG-20211014-WA0019-01.jpeg

  • গ্লু গান দিয়ে চেয়ারের পিছনে পেয়া লাগানোর কাজ শেষ।

ধাপ-১০

IMG-20211014-WA0021-01.jpeg

  • চেয়ারের উপরের অংশ গ্লু গান দিয়ে লাগিয়ে নিলাম।

IMG-20211014-WA0000-01.jpeg

অবশেষে পরিপূর্ণ রূপ পেল পাটকাঠির চেয়ার।


চেয়ার সম্পর্কে কিছু কথা।
চেয়ার বা কেদারা বসবার জন্য ব্যবহৃত এক ধরনের আসবাব। ব্যবহারের ধরন ও বসার সুবিধা অনুযায়ী বিভিন্ন নকশার ও আকারের চেয়ার দেখা যায়। চেয়ার বিভিন্ন ধরনের হয়ে থাকে। যেমন- টুল,সোফা,বেঞ্চ,চৌকি ইত্যাদি।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।

Sort:  

উপাস্থাপনায় আরো যত্ন শীল হতে পারলে, আরো ভাল হতো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আমি পরবর্তী তে ভালো করার চেষ্টা করবো।

ধন্যবাদ

 3 years ago 

আসলে আপনার পাটকাঠির চেয়ারের প্রশংসা না করে পারলাম না। খুবই চমৎকার হাতের কাজ আপনার। এবং খুব ভালো মানের বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন আপনি

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাই সত্যিই আপনি শেয়ারটি সুন্দর করে তৈরি করেছিলেন। আসলে আপনার মাথার ভিতরে এমন বুদ্ধি আসে কিভাবে আমি বুঝতে পারিনি। শুভকামনা ও অভিনন্দন আপনার সুন্দর প্রতিভার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার কেদারা তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনি সুন্দর ভাবে তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনি একটা জিনিস ভাই।পাটকাঠি দিয়ে একটি ইউনিক জিনিস তৈরি করেছেন। অসাধারণ হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার পাটকাটির আর রঙ্গিন কাগজ দিয়ে তৈরি চেয়ারটি খুবই অসাধারণ হয়েছে। আপনি ধাপে ধাপে আমাদের কে বুঝিয়েছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

অসাধারণ ভাইয়া। পাটকাঠির চেয়ারটি অসাধারণ বানিয়েছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে।
আপনার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

পাটকাঠি আর রঙিন পেপার দিয়ে বানানো আপনার চেয়ারটি আসলেই প্রশংসার দাবিদার। দেখতে অসাধারণ লাগছে। আপনি সেই সাথে সুন্দর করে ফটো তুলে আরো সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা করেছেন আগামী দিনের জন্য শুভকামনা থাকলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ভাইয়া আপনার পাটকাঠির প্রশংসা যদি না করি তাহলে অবশ্যই অনেক অন্যায় হবে। অনেক বেশি নিখুঁত হয়েছে আপনার হাতের কাজ। ভালোই বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

অনেক সুন্দর ও নিখুঁত হয়েছে আপনার diy টি।খুব ভালো হয়েছে।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাই আপনার প্রশংসা আমি না করে পারলাম না। আপনার ভেতরে যে সৃজনশীলতার উদ্ভব ঘটেছে তা দেখে অত্যন্ত ভালো লাগলো। আপনি সৃজনশীলতার উদ্ভব ঘটিয়েছেন পোষ্টের মাধ্যমে নিজের দক্ষতা খাটিয়ে পাটকাঠি দিয়ে সামান্য এত সুন্দর একটি চেয়ার তৈরি করেছেন। যা ছিল অতুলনীয়। এত সুন্দর একটি পরিকল্পনা করে কাজটি করেছেন আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68