আলু,পটল দিয়ে ইলিশ মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220504_235708691.jpg


২২বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ
০৫মে , ২০২২ খ্রিস্টাব্দ
৩ শাওয়াল, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।
গ্রীষ্মকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ইলিশ মাছ ১ টি।
২. আলু ৪ টি।
৩. পটল ৬ টি।
৪. সয়াবিন তেল।
৫. কাঁচা মরিচ ৫ টি।
৬. পিয়াজ ৫ টি।
৭. লবণ।
৮. হলুদের গুঁড়া।
৯. শুকনা মরিচের গুঁড়া।


🌸তাহলে চলুন শুরু করা যাক🌸


ধাপ-১

IMG_20220425_161621.jpg

  • প্রথমে আমি মাছগুলো সুন্দর করে কেটে ধুয়ে রেখেছি এবং সবজিগুলো সাইজ অনুযায়ী কেটেছি।

ধাপ-২

IMG_20220425_163432.jpg

  • তারপরে আমি ইলিশ মাছ ভাজি করার জন্য কড়াইতে তেল দিয়েছি।

ধাপ-৩

IMG_20220425_163816.jpg

  • তেল ভালো মতো গরম হয়ে গেলে মাছগুলো ভাজি করার জন্য কড়াইতে দিয়েছি।

ধাপ-৪

IMG_20220425_164221.jpg

  • মাছগুলো ভাজি করা হয়ে গেলে তারপরে আমি মসলাগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220425_164349.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে।

ধাপ-৬

IMG_20220425_164521.jpg

  • মসলাগুলো কষানো হয়ে গেলে সবজি গুলো দিতে হবে।

ধাপ-৭

IMG_20220425_164915.jpg

  • ভালোভাবে নাড়তে হবে জনো মসলা সবজি সঙ্গে সুন্দর মিশতে পারে।

ধাপ-৮

IMG_20220425_165141.jpg

  • তারপরে আমি পরিমান মত পানি দিয়েছি।

ধাপ-৯

IMG_20220425_170353.jpg

  • তারপরে ভেজে রাখা ইলিশ মাছ গুলো দিতে হবে।

ধাপ-১০

IMG_20220425_170817.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি আলু,পটল দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মাছের মধ্যে ইলিশ মাছ সবথেকে পছন্দের মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছ খুবই স্বাদের মাছ আমার অনেক পছন্দের একটি মাছ,আমি সব মাছের মধ্য থেকে ইলিশ মাছ খুব পছন্দ করি। আপ্নার রেসিপির ছবি দেখে বুঝা যাচ্ছে অনেক মজার ছিল।ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ইলিশ মাছ খুবই স্বাদের মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু আর পটল দিয়ে ইলিশ মাছের রেসিপি শেয়ার করেছেন সাধারণত ইলিশ মাছের রেসিপি গুলো অনেক মজাদার হয় আর আপনার শেয়ার করা এই রেসিপিটা দেখতে বেশ লোভনীয় মনে হচ্ছে নিশ্চয়ই খেতেও অনেক মজাদার ছিল।

 2 years ago 

ইলিশ মাছ সবথেকে আমার পছন্দের একটি মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ তো দেখছি আমার কড়াই টি আপনি নিয়ে গেছেন। হা হা। আলু দিয়ে ইলিশ মাছের ঝোল রান্না করে খেয়েছি তবে পটল দিয়ে খাওয়া হয়নি। দেখবো একবার ট্রাই করে । ভালো ছিল ধন্যবাদ।

 2 years ago 

আপনার কড়াই এবং আমার কড়াই দেখতে একই রকম হাহাহা

 2 years ago 

ইলিশ মাছ আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর ভাবে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। ‌ দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রন্ধন পদ্ধতি বেশ অসাধারণ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মত আমারও ইলিশ মাছ অনেক প্রিয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু ও পটল দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি দেখেই জিভে জল চলে আসলো ভাইয়া। ইলিশ মাছ খেতে আমি অনেক পছন্দ করি। খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা এই রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ মাছের রেসিপি দেখলে যেকারো জিভে জল চলে আসে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পটল দিয়ে ইলিশ মাছ রান্না অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনি যেভাবে ঝোলেজালে রান্না করেছেন তা অনেকটা সুস্বাদু হবে দেখেই বুঝা যাচ্ছে। ভাই কি বলবো জিহ্বায় পানি এসে গেল। আপনি এ ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি পটল দিয়ে ইলিশ মাছ রান্না খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু পটল দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি দেখে জিভে জল চলে এলো। ইলিশ মাছ আমার অনেক পছন্দের। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে মজাদার ও সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জিভে জল আসার মত একটি রেসিপি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু, পটল দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি খুবই চমৎকার হয়েছে ভাইয়া। ইলিশ মাছ আমার খুবই পছন্দের। ইলিশ মাছ এভাবে আলু পটল দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনি খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এভাবে আলু পটল দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। এই মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই মজা লাগে। আপনার পটল দিয়ে ইলিশ মাছের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছিল। কালারটিও খুব লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

কমবেশি সবারই ইলিশ মাছ খুবই পছন্দের মাছ। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60531.60
ETH 2905.83
USDT 1.00
SBD 2.33