সুস্বাদু ডালের বড়া রেসিপি 😋১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220413_151817902.jpg


৩০চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
১৩এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১১রমজান, ১৪৪৩ হিজরী
বুধবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মসুরের ডাল।
২. মটরের ডাল ।
৩. পিয়াজ ৬ টি।
৪. কাঁচামরিচ ৭ টি।
৫. সয়াবিন তেল পরিমান মত।
৬. লবণ স্বাদ মতো।
৭. শুকনা মরিচের গুঁড়া।
৮. ধনিয়া গুড়া।
৯. হলুদের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220402_075909.jpg

  • মসুরের ডাল এবং মটরের ডাল সুন্দর করে ধুয়ে নিতে হবে। পিয়াজ এবং কাঁচা মরিচও ধুয়ে নিতে হবে।

ধাপ-২

IMG_20220402_080308.jpg

  • তারপরে আমি ব্যালেন্ডার মেশিনে সুন্দর করে মসুরের ডাল এবং মটরের ডাল বেটে নিয়েছি। তারপরে আমি হলুদের গুঁড়া, ধনিয়া গুড়া এবং শুকনো মরিচের গুঁড়া দিয়েছি।

ধাপ-৩

IMG_20220402_080527.jpg

  • তারপরে আমি মসলার সঙ্গে ডাউল সুন্দর করে মেখে নিয়েছি। ভালোভাবে খেয়াল রাখতে হবে যেন সবকিছু একসঙ্গে মিশতে পারে।

ধাপ-৪

IMG_20220402_080850.jpg

  • তারপরে কড়াইতে পরিমাণমতো সয়াবিন তেল দিতে হবে।

ধাপ-৫

IMG_20220402_082526.jpg

  • ভালোভাবে খেয়াল রাখতে হবে তেল ঠিকমতো গরম হয়েছে কিনা। তারপরে ডালের বড়া তেলের দিতে হবে।

ধাপ-৬

IMG_20220402_082800.jpg

  • ডালের বড়া একপাশ হয়ে গেলে অন্য পাশ উল্টে দিতে হবে। যাতে দুই পাশেই ভালোভাবে সিদ্ধ হতে পারে।

ধাপ-৭

IMG_20220402_084207.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এভাবে ডালের বড়া তৈরি করে খেতে সত্যিই অনেক ভালো লাগে, আমিও প্রায় সময় ডালের বড়া তৈরি করে খাই ভাইয়া সত্যিই নিজেদের তৈরি ডালের বড়া গুলো অনেক সুস্বাদু এবং মজাদার হয়, আপনি অনেক সুন্দর করে ডালের বড়া তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন আপনি খেতে সত্যিই অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডালের বড়া খেতে দারুণ মজা। আগে যঝন আমাদের এলাকাতে ধর্মীয় সভা হতো তখন সেখানে ডালের বড়া বিক্রি করা হতো। ডালের বড়া অনেক মজ লাগে। গরম গরম কামুর দিলেই শান্তি।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপনি গরম গরম কামুর দিলেই শান্তি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ডালের বড়া খেতে বেশ ভালো লাগে। আপনি দারুণভাবে তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল। আসলে এটা দারুন ছিল।

 2 years ago 

আমার কাছেও ডালের বড়া খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু ডালের বড়া রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

গরম ভাতের সঙ্গে বড়া খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পবিত্র মাহে রমজানে ইফতারিতে ডালের বড়া না থাকলে কেমন যেন শূন্যতা মনে হয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে সুস্বাদু ডালের বড়া রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি পদ্ধতি খুবই অসাধারণ হয়েছে। খুব চমৎকার ভাবে আমাদের মাঝে ধাপসমূহঃ উপস্থাপন করেছেন। এত অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

একদম মনের একটি কথা বলেছেন আপনি রমজানে ইফতারিতে ডালের বড়া না থাকলে কেমন যেন শূন্যতা মনে হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডালের বড়া আমার খুবই পছন্দের একটি জিনিস। ভাই সত্যি বলতে আপনার বানানো ডালের বড়া গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে। ডালের বড়া গুলো একদম নিখুঁত ভাবে তৈরি করেছেন। পুরো রেসিপিটি আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

ডালের বড়া আমার কাছে খুব পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রমজানে এ পেঁয়াজু ছাড়া জমেইনাহ।
আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পেয়াজু রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি দেখে আমার জিভে জল চলে আসছে। আর সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এ ধরনের খাবার খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ডালের বড়া তৈরি করার কার্য সম্পন্ন করেছেন আপনি। আপনার এত সুন্দর দক্ষতা দেখে যে কেউ খুব সহজেই শিখে নিতে পারবে কিভাবে প্রস্তুত করতে হয়।

 2 years ago 

আপনিও এভাবে তৈরী করার চেষ্টা করবেন খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক মজাদার ডালের বড়া রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক চমৎকার লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ! আপনি তো দুই রকম ডাল দিয়ে বেশ সুস্বাদু বড়া তৈরি করেছেন দেখতে যেরকম ভালো লাগছে খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মনে হয় দুই রকম ডাল দিলে বেশি মজা হয় বড়ার। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30