বন্ধুর বিয়ে 🤵👰 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221016_223134881.jpg


৩১আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ
১৬অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
১৯রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
রবিবার।
শরৎকাল ।


তাহলে চলুন শুরু করা যাক


প্রতিবারের ন্যায় এবারও আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি আমার এই আজকের গল্পটি আপনাদের সবার কাছে খুবই ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক। আজকে আমি আপনাদের সামনে যে গল্পটি শেয়ার করব সেটি হলো আমার বন্ধুর বিয়ের গল্প। বন্ধুর বিয়ে মানে মজা মাস্তি আনন্দ। আগে বন্ধুর সাথে পরিচয় করিয়ে দিয়ে আপনাদের। আমার বন্ধুর নাম জহিরুল ইসলাম সে বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত আছে । অনেকদিন থেকেই ওর জন্য মেয়ে খোঁজাখুঁজি হচ্ছে ফ্যামিলি থেকেও খুঁজছে এবং আমরাও খুঁজছি। এবার ও বাড়িতে দুই মাসের ছুটিতে এসেছে আর এবারও টার্গেট বিয়ে করেই যাবে হাহাহা। ঠিক সেই ভাবেই আমরা সবাই মিলে মেয়ে খুঁজতে শুরু করলাম ওর বিয়ের জন্য। প্রথম এক মাস ধরে ওর সাথে মেয়ে দেখতে গিয়েছি প্রায় ২ টি কিন্তু ওর পছন্দ হয় এমন মেয়ে খুজে পাইনি। অবশেষে আমার বন্ধুর দেড় মাস ছুটি আসার পরে একটি মেয়ে পছন্দ হলো। আসলে শুধু পছন্দ হয়নি এটা বললে ভুল ফ্যামিলি বা চারিদিকে বিবেচনা করে মেয়েগুলো আর পছন্দ হয়নি।অবশেষে বন্ধুর মেয়ে পছন্দ হলো এবং মেয়ে পছন্দ হওয়ার পরে অনেক রাত্রে আমাকে ফোন করে বলে বন্ধু বিয়ে তো ঠিক হয়ে গেছে আমি তো শুনে তোরই অবাক। যাইহোক তার দুইদিন পরেই শুক্রবারে বিয়ের দিন ধার্য করা হয় কিন্তু বিয়েটি পরিয়ে রাখবে কারণ ওর দুটি ভাই দেশের বাইরে থাকে তারা আসবে তারপরেই বিয়েটি চলন করা হবে। যাইহোক আমার এটাই শুনে আনন্দ বন্ধুর বিয়ে তো হচ্ছে। আসলে নিজের দল ভারী হলে বেশ ভালই লাগে হাহাহা। যাই হোক বৃহস্পতিবার এ গিয়ে আমরা কিছু কেনাকাটা সেরে ফেললাম এবং শুক্রবারের দিন সকাল সকাল ঘুম থেকে উঠি যতই হোক বন্ধুর বিয়ে বলে কথা বন্ধুদের তো অনেক দায়িত্ব থাকে। বিয়েতে অনেক বেশি মানুষ বরযাত্রী ছিল না মাত্র ২৫ জন। তারমধ্যে আমরা দুইটা বন্ধু ছিলাম এবং ওর ফ্যামিলি আত্মীয়-স্বজনদের মধ্যে। তারপরে আমরা দুপুর বারোটার দিকে বন্ধুর বাসায় পৌঁছে যাই বিয়ের সঙ্গে যাওয়ার জন্য। বন্ধুকে সুন্দরভাবে শেরওয়ানি টুপি সবকিছু পরিয়ে রেডি করে ফেললাম।


IMG_6664.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_6665.JPG

Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_6666.JPG


তারপরে আমাদের বিয়ের কনের বাড়ি যাত্রা শুরু করলাম। অনেক বেশি দূরের পথ না মাত্র ১২ কিলোমিটার। অবশেষে আমরা পৌঁছে যাই বেশি একটা বড় আয়োজনে বিয়ে না হওয়াতে দেখি বাড়ির সামনে ছোট্ট একটি গেট এবং গেটের সামনে কয়েকটা চেয়ার টেবিল ও রাখা আছে। গেটটা দেখে আমি আগেই বুঝতে পেরেছি যা আমাদের কাছ থেকে বকশিশ নেয়ার জন্য তাড়াতাড়ি আছে।


IMG_6667.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_6668.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_6672.JPG


তারপরে আমরা তাদের সাথে কিছু সময় বকশিশের জন্য কথা কাটাকাটি হলো। কথা কাটাকাটি করতে বেশ মজাই লাগছিল যতই হোক বন্ধু বলে কথা মজা মাস্তি টা একটু করতেই হবে। তারপরে অবশেষে আমরা বকশিশ দিয়ে ভিতরে প্রবেশ করলাম। ভিতরে ঢুকতেই দেখি বন্ধুর জন্য বর আসন তৈরি করা হয়েছে আর হবেই না কেন বিয়ে বাড়িতে তো বর আসন থাকবেই। তারপরে বন্ধুকে বর আসনে বসিয়ে রেখে চলে গেলাম আমরা বউ দেখতে।


IMG_6681.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_6675.JPG

তারপরে শুরু হলো বিয়ে পড়ানোর কাজ। কিছু সময় পরে বিয়ের কাজ সম্পূর্ণ হয়ে গেল। তারপরে যে কি খাওয়া দাওয়া বিয়ে বাড়িতে তো বিভিন্ন ধরনের আইটেম থাকে খাওয়া-দাওয়া। ফোনটা রেখে কোনটা খাব বুঝতেই পারছিলাম না আর আমার ব্যক্তিগতভাবে বিয়ে বাড়িতে গেলে রোস্ট আমার অনেক বেশি চাই চাই। তারপরে আমরা খাওয়া-দাওয়া শেষ করে বন্ধু এবং বন্ধুর বউয়ের সঙ্গে কিছু সময় আড্ডা দিলাম সাথে অবশ্য বইয়ের কিছু বান্ধবী ছিল। তারপরে আমরা বন্ধুকে রেখে বাড়ি চলে আসি। এটাই ছিল আমার বন্ধুর বিয়ের গল্প আশা করি আপনাদের সবার কাছে খুবই ভালো লেগেছে। সবাই আমার বন্ধুর দাম্পত্য জীবনের জন্য দোয়া করবেন ওরা যেন অনেক সুখি হয়। সারা জীবন যেন দুজন একসাথে হাতে হাত রেখে পার করতে পারে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার বন্ধুর বিয়ের গল্পটা পড়ে সত্যি বেশ ভালো লাগলো। অবশেষে পাত্রী পছন্দ হয়ে তাড়াতাড়ি বিয়ে হয়ে গেল। আপনারা বেশ মজা করেছেন বিয়েতে বুঝতে পারছি বন্ধুর বিয়ে বলে কথা। গেটে দাঁড়িয়ে অনেক মজা করেছেন ,খাওয়া-দাওয়া বেশ ভালই ছিল মনে হয় বিয়ে বাড়ির খাওয়া বলে কথা। আপনার বন্ধুর দাম্পত্য জীবন সুখের হোক এই কামনাই করি ।ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু অনেক মজা করেছি বন্ধুর বিয়ে আর মজা হবে না তা আবার হয় নাকি। দোয়া করবেন ওদের জন্য।

 2 years ago 

বিয়ে মানে সকলের সাথে হাসি আনন্দ, খাওয়া-দাওয়া, সুন্দর মুহূর্ত পার করা। নিশ্চয়ই আপনার বন্ধু বিয়েতে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার পুরো পোস্ট দেখে অনেক অনেক ভালো লাগলো। বিয়ের কিছু সুন্দর মুহূর্ত আমাদের মাঝে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ‌‌। এত দুর্দান্ত পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বন্ধুর বিয়ে মানে অনেক মজা, আনন্দ, খাওয়া দাওয়া। বরাসনের ডেকোরেশনটা অনেক সুন্দর হয়েছে। আপনার বন্ধুর ও তার জীবনসঙ্গীর জন্য অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

অনেক মজা করেছি বন্ধুর বিয়েতে আর ঠিক ধরেছেন আপনি বর আসনটা বেশ সুন্দর ছিল।

 2 years ago 

বন্ধুর বিয়ে খাবার মজাই আলাদা।েএগুলোই সারাজীবন স্মৃতি হয়ে থাকে। তবে পোাষ্ট পড়ে মনে হয়নি খুব একটা মাস্তি করতে পারছেন। সুমন ভাই ও মনে হয় আসতে পারেনি তাই না। সবশেষে শুভকামনা রইল নতুন দম্পতি ও আপনাদের জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই আপনি বন্ধুর বিয়ে মানেই অনেক খাবার মজাই আলাদা।

 2 years ago 

প্রথমেই আপনার বন্ধুর বিয়ের দাম্পত্য জীবনের জন্য শুভকামনা রইল। আপনার বন্ধু সেনাবাহিনীর কাজে কর্মরতা যেনে বেশ ভালো লাগলো। আবার দেখলাম তার জন্য ফ্যামিলি থেকে অনেকদিন ধরে বউ খোঁজাখুঁজি করছে। আবার আপনারা মিলেও খুজে উনার জন্য বউ পাচ্ছিলেন না। শেষমেষ পছন্দ হয়েছে এমনকি বিয়ে ঠিক হয়েছে বেশ ভালো লাগলো। কিন্তু তার দুই ভাই বাইরে থাকাতে আপনার বন্ধুর বিয়েটা সারতেছে। তাও ভাল বেশ সুন্দরভাবে বিয়েটা শেষ হলো।

 2 years ago 

জি আপু অনেকদিন ধরে ওর জন্য মেয়ে খুজে হচ্ছিল অবশেষে বেচারা বউটা পেল।

 2 years ago 

শেষ পযর্ন্ত তাহলে আপনার বন্ধুর মেয়ে পছন্দ হলো এবং বিয়েও হয়ে গেল। যাইহোক আপনার বন্ধুকে পরাধীনতা বরণ করে নেওয়ার জন্য শুভকামনা মজা করলাম ভাই।

অবশ্য বইয়ের কিছু বান্ধবী ছিল

এটা মনে হয় বউয়ের হবে ভাই।।

 2 years ago 

টাইপিং মিসটেক ভাই পরবর্তীতে আরো নিখুঁতভাবে লেখার চেষ্টা করব।

 2 years ago 

বন্ধুর বিয়েতে অনেক আনন্দ করেছেন এটি আপনার লেখা পড়ে বুঝতে পেরেছি আর আনন্দ যে করেছেন সেই আনন্দের ছবি ছবিগুলো যে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাবলাম শুধু নিজে আনন্দ করলে তো হবে না আপনাদের সাথে শেয়ার করতে হবে হাহাহা।

 2 years ago 

বন্ধুর বিয়েতে গিয়ে বেশ ভালই এনজয় করলেন ভাই। বন্ধুর বিয়ের সাথে সাথে আপনাদের একটা উইকেটও পড়ে গেল। যাক আপনার বন্ধু নব দম্পতিকে অভিনন্দন জানাচ্ছি। তাদের বৈবাহিক জীবন সুখের হোক এবং সুখ-সমৃদ্ধিতে ভরে উঠুক এই প্রত্যাশাই করি।

 2 years ago 

নিজের দলের লোক বারলে এমনিতেই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63