রেসিপি সুস্বাদু বাচা মাছ চচ্চড়ি 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220701_232938754.jpg


১৬আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
০১ জুলাই , ২০২২ খ্রিস্টাব্দ
৩০ জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
শুক্রবার
বর্ষাকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. বাচা মাছ।
২. আলু ৬।
৩. পটল ৩।
৪. পেঁয়াজ ৮ টি।
৫. কাঁচা মরিচ ১১ টি।
৬. লবণ।
৭. সরিষার তেল।
৮. হলুদ।
৯. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220605_200031.jpg

  • প্রথমে আমি বাচা মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220605_201036.jpg

  • তারপরে আমি ছয়টা ছোট সাইজের আলু নিয়েছি এবং তিনটি পটল নিয়েছি। ৮ টি পেঁয়াজ নিয়েছি এবং ১১ টি কাঁচা মরিচ নিয়েছি।

ধাপ-৩

IMG_20220605_201849.jpg

  • তারপরে আমি আলু ও পটল সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচামরিচ ছোট ছোট করে কেটে নিয়েছে।

ধাপ-৪

IMG_20220605_201936.jpg

  • তারপরে আমি কড়াইতে ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়েছি।

ধাপ-৫

IMG_20220605_202016.jpg

  • তারপরে আমি কেটে রাখা সবজিগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220605_202104.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো ধনিয়া গুড়া, হলুদ গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৭

IMG_20220605_202321.jpg

  • তারপরে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়ে সুন্দর করে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৮

IMG_20220605_202406.jpg

  • তারপরে আমি সবজির মধ্যে বাচা মাছ গুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220605_202500.jpg

  • আবার ভালোভাবে মাখিয়ে নিতে হবে যেন সবজি এবং মসলা সঙ্গে মাছ গুলো সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220605_202612.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিতে হবে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-১১

IMG_20220605_205749.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন প্রতিবারের নেয় আপনার এই আজকের চচ্চড়ি রেসিপি দেখে জিভে জল এসে গিয়েছে। এত মজাদার একটি মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এ সকল মজাদার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবার মত আপনিও খুব সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন। বাচা মাছের চচ্চড়ি রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। মাছগুলো দেখে মনে হচ্ছে খুবই খুব তাজা মাছ। আর তাজা মাছ চচ্চড়ি করলে তো খেতে খুবই সুস্বাদু হবে। আপনি খুব সুন্দর করে রেসিপিটি উপস্থাপন করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সবসময়ই আমি সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। বাচা মাছের চচ্চড়ি অনেক মজা ও টেস্টি হয় । এই রেসিপি আমিও মাঝে মাঝে তৈরি করে থাকি। যেকোনো চচ্চড়ি গরম ভাতের সঙ্গে খেতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এ ধরনের খাবার কম বেশি সবারই খুবই পছন্দের আমারও তার ব্যতিক্রম না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার বাচা মাছের চচ্চরি দেখে তো লোভ সামলাতে পারছিনা। তবে বাচা মাছটা চিনলাম না। হয়তো এটি আঞ্চলিক নাম।
ভালো ছিল পুরো উপস্থাপনা।
দোয়া রইল 🥀

 2 years ago 

লোভ সামলাতে পারছেন না তাহলে আর দেরি কেন আজই এই মাছ কিনে রান্না করে খেয়ে নিন। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

বাছা মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এই মাছ খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে নদীকেন্দ্রিক এলাকায় এই মাছগুলো বেশি পাওয়া যায় সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপি শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনিও অনেকদিন আগে এই মাছের একটি রেসিপি শেয়ার করেছিলেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবার সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করা দেখে আপনিও সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছেন। এই ধরনের চচ্চড়ি রেসিপি গুলো দেখলে খেতে ইচ্ছা করে গরম ভাত দিয়ে। বাচা মাছ গুলো দেখতে কিছুটা পাবদা মাছের মত আর এরকম করে চচ্চড়ি করলে খেতে তো অনেক সুস্বাদু হয় ।আপনার মাছের চেহারাটা অনেক সুন্দর দেখে মনে হচ্ছে মাছগুলো একেবারে ফ্রেশ। খুব সুন্দর করে আপনি চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

এই ধরনের মাছের চচ্চড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে গরম ভাতের সঙ্গে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে যেকোনো ছোট মাছের চচ্চড়ি খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দর ভাবে আলু এবং পটল দিয়ে বাচা মাছের চচ্চড়ি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু। এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আলু দিয়ে যেকোনো মাছের চচ্চড়ি করলে খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাছের চচ্চড়ি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে বাচার মাছ আমার কখনো খাওয়া হয়নি। এই মাছ আমার অঞ্চলে হয়তো পাওয়া যায় না। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে যে কোন মাছের চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে বিশেষ করে গরম ভাতের সঙ্গে খেতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি বাচা মাছ চচ্চড়ি রেসিপি দেখতে মনে হয় খুব সুস্বাদু হবে। বিশেষ করে রেসিপি কালারটি দেখতে খুবই অসাধারণ লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যি অসাধারণ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপিটি দেখতে যেমন সুন্দর হয়েছে খেতেও অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59