রেসিপি আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220606_011457724.jpg


২৩জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ
৬ জুন , ২০২২ খ্রিস্টাব্দ
৬ জ্বিলকদ , ১৪৪৩ হিজরী
সোমবার।
গ্রীষ্মকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. আইড় মাছ ৩ টি।
২. আলু ৩ টি।
৩. পটল ৩ টি।
৪. বেগুন ৪ টি।
৫. শাকের ডাটা।
৬. পেঁয়াজ ৫ টি।
৭. কাঁচা মরিচ ১১ টি।
৮. লবণ।
৯. সরিষার তেল।
১০. হলুদের গুঁড়া।
১১. শুকনো মরিচের গুঁড়া।
১২. ধনিয়া গুড়া।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220601_182207.jpg

  • প্রথমে আমি আইড় মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220601_182632.jpg

  • আলু, পটল, বেগুন এবং শাকের ডাটা সাইজ অনুযায়ী কেটে নিয়েছি তারপরে আমি পেঁয়াজ এবং কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220601_183720.jpg

  • প্রথমে আমি কড়াইতে পরিমাণমতো সরিষার তেল দিয়েছি তেল গরম না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ধাপ-৪

IMG_20220601_183906.jpg

  • তেল ভালোভাবে গরম হয়ে যাওয়ার পরে আমি মসলাগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220601_184309.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৬

IMG_20220601_184453.jpg

  • মসলা ভালোভাবে কষানো হয়ে গেলে আমি কেটে রাখা সবজি গুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220601_184601.jpg

  • তারপরে ভালভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে সবজির সঙ্গে মসলা মিশতে পারে।

ধাপ-৮

IMG_20220601_185350.jpg

  • সবজি ভালোভাবে কষানো হয়ে গেলে আমি মাছ গুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220601_185453.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন সুন্দর করে মসলা মাছের সঙ্গে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220601_185750.jpg

  • তারপরে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১১

IMG_20220601_205227.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আইর মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এই মাছটি অনেকটা বোয়াল মাছের মতো লাগে আমার কাছে। আপনি আলু পটল এবং ডাটা দিয়ে খুবই সুস্বাদু করে আইড় মাছ রান্না করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

আপনার মত আমার কাছেও এই মাছ খেতে খুবই মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি পোষ্ট দেখলে আমার খুবই ভালো লাগে। খুবই চমৎকার ভাবে আপনি এই রেসিপিটা করেছেন। আপনার উপস্থাপনা টাও বেশ ভালো ছিল। রেসিপির জন্য যে ছবিগুলো তুলেছেন সেগুলো খুব পরিষ্কার ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মত আমার কাছেও রেসিপি পোস্ট দেখলেই খুবই ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল রেসিপিটি আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুস্বাদু রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

এ ধরনের মাছের রেসিপি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে মাংসের রেসিপি চেয়ে মাছের রেসিপি বেশি ভালো লাগে। সত্যি বলতে আমি মাছ বেশি পছন্দ করি। তবে যাইহোক আপনার রেসিপি আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল রেসিপি খুব ভালো লাগলো। শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মত আমারও মাংসের থেকে মাছ খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল
দেখে তো লোভ সামলানো মুশকিল 😋
খেতে অনেক মজা হবে দেখেই বোঝা যাচ্ছে।
অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন।
ধন্যবাদ আপনাকে ভাইয়া 🥀

 2 years ago 

এ ধরনের খাবার খেতে বেশ লোভনীয় লাগে আপনার কাছে ভালো লাগার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আড়ই মাছ খুবই সুস্বাদু একটি মাছ। আর এই মাছ গুলো তুলনামূলক অনেক ছোট। আড়ই মাছ যত বেশি ভয়, তত বেশি মজা। তবে আলু বেগুন পটল দিয়ে আপনি দারুন রেসিপি করেছে। দেখেই বোঝা যাচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। আমাদের সাথে এত সুন্দর করে ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আড়ই মাছ খুবই সুস্বাদু একটি মাছ আমার কিছু ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এভাবে সবজি দিয়ে আইড় মাছের ঝোল খেতে অনেক মজাদার হয়। আপনি খুব সুন্দরভাবে আইড় মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির কালার দেখতে খুব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেখতে যেমন সুন্দর লাগছে খেতেও খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আইড় মাছ সবারই অনেক প্রিয় একটি মাছ, বিশেষ করে আমার খুবই পছন্দের মাছ, আর আপনি খুব সুন্দর করে আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল রান্না করেছেন, দেখেই বুঝা যাচ্ছে রান্নাটি অনেকে সুস্বাদু এবং মজাদার হয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া

 2 years ago 

ঠিকই বলেছেন এই মাছ কমবেশি সবারই অনেক প্রিয় সবাই খেতে অনেক পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আইড় মাছটা খেতে ভালোই লাগে কাটা কম তাই। অনেক রকম সবজি দিয়ে আইড় মাছ রান্না করেছেন।দেখে মনে হচ্ছে খেতে ভালোই হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন এই মাছে কাটা অনেক কম থাকে এজন্য খেতে আরো বেশি মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি আলু, বেগুন, পটল দিয়ে আইড় মাছের ঝোল অনেক সুন্দর করে রান্নাটি সম্পন্ন করেছেন।খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল ।বেশ খেতে ভালো লাগে।

 2 years ago 

সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি যাতে সবাই বুঝতে অনেক সুবিধা হয়। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43