রেসিপি আলু দিয়ে দেশি মুরগির মাংসের ঝোল 🐓 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220610_105634297.jpg


২৭জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ
১০জুন, ২০২২ খ্রিস্টাব্দ
০৯ জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
গ্রীষ্মকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. দেশি মুরগির মাংস।
২. ছোট সাইজের আলু ১৫ টি।
৩. পেঁয়াজ ৪ টি।
৪. কাঁচা মরিচ ১২ টি।
৫. রসুন ২ টি।
৬. সরিষার তেল।
৭. লবণ।
৮. হলুদের গুঁড়া।
৯. ধনিয়া গুড়া।
১০. শুকনা মরিচের গুঁড়া।
১১. তেজপাতা ২ টি।


🐓তাহলে চলুন শুরু করা যাক🐓


ধাপ-১

IMG_20220609_172711.jpg

  • প্রথমে আমি তেজপাতা, রসুন, গরম মসলা এবং জিরা পরিমাণমতো নিয়েছি। তারপরে আমি কাঁচা মরিচ এবং পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220609_174818.jpg

  • তারপরে আমি দেশি মুরগির মাংস গুলো সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং আমি কিছু আলু কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220609_180110.jpg

  • আলু গুলো ভেজে নেয়ার জন্য আমি কড়াইতে পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20220609_180140.jpg

  • কিছু সময় অপেক্ষা করার পরে তেল গরম হয়ে গেলে আমি আলু গুলো দিয়েছি। আলু ভালোভাবে ভেজে নিলে মাংসের মধ্যে ভেঙে যায় না।

ধাপ-৫

IMG_20220609_180600.jpg

  • আলু গুলো ভেজে নেয়া হয়ে গেলে আমি আর একটু সরিষার তেল দিয়ে পরিমান মত মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220609_180909.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220609_181217.jpg

  • মসলা ভালোভাবে কষানো হয়ে গেলে আমি আলু গুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220609_181302.jpg

  • কিছু সময় পরে আমি দেশি মুরগির মাংস গুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220609_181358.jpg

  • তারপরে ভালভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে দেশি মুরগির মাংসের সঙ্গে মসলা মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220609_181607.jpg

  • তারপরে মাংস সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১১

IMG_20220609_190148.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। কেননা দেশি মুরগির মাংস খুবই মজাদার হয়ে থাকে। আর আমার অনেক বেশি পছন্দের অনেক ধন্যবাদ আপনাকে এই মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল আর এমনিতেই দেশি মুরগির মাংস আমার খুব পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আলু দিয়ে দেশি মুরগির ঝোল রেসিপি শেয়ার করেছেন। আপনাদের রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয়। ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেশি মুরগির মাংস দেখলেই তো জিভে জল চলে আসে। তাছাড়া আপনার রেসিপিটি দেখতে এত অসাধারণ হয়েছে মনে হচ্ছে খেতেও খুব সুস্বাদু হয়েছে। আমার কাছে দেশি মুরগির মাংস খেতে বেশ ভালো লাগে। মসলাগুলোর ঝোল খেতে বেশি ভালো লাগে। আপনার উপস্থাপনা আমি বেশ ভালো ছিল।

 2 years ago 

আমার মনে হয় কম বেশি সবার কাছেই দেশি মুরগির মাংস খুবই প্রিয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। আলু এভাবে দেশি মুরগির মাংসের ঝোল রেসিপি তৈরি করলো তো খেতে আরও বেশি সুস্বাদু লাগে। আমার জন্য আপনার এই রেসিপি দেখে জিভে জল চলে আসল। আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এত সুস্বাদু ও মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমার কাছেও দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেশি মুরগির রেসিপি দেখে জিভে জল চলে এসেছে ভাই। খুবই চমৎকার ভাবে আপনি তৈরি করেছেন। শুরু থেকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংস তে যদি একটু ঝাল বেশি দেয়া হয় খেতে আরো বেশি সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলো দিবে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনার রেসিপির কালার কম্বিনেশন টাও খুবই দারুন হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপনি। দেশি মুরগির মাংস খেতে আমি ভীষণ ভালোবাসি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আলু দিলে খেতে আরো বেশি সুন্দর লাগে এজন্যই আমি দেশি মুরগির মাংস তে আলু দিয়েছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। অনেক লোভনীয় হয়েছে রেসিপিটি। সবারই মাংস খেতে ভালো লাগে। বিশেষ করে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সরি আপু আপনার কথায় ভুল হয়েছে আমি আপু না আমি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ব্লগের সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে। দেখেই খেতে ইচ্ছা করে। আপনি দেশি মুরগির মাংস খুব সুস্বাদু করে রান্না করেছেন। দেশি মুরগি এমনিতেই খেতে খুবই ভালো লাগে । তাছাড়া এভাবেই আলু দিয়ে রান্না করলে স্বাদ আরও বেড়ে যায়। আপনার রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে।

 2 years ago 

হাঁ আপু এই ব্লগের সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে দেশি মুরগি আলু দিয়ে ঝোল রান্না করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। মুরগির মাংস আলু দিয়ে রান্না করলে আলু গুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটু অল্প ঝোল রেখে আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.032
BTC 60799.23
ETH 2640.18
USDT 1.00
SBD 2.58