পেন্সিল দিয়ে অঙ্কন করা একটি মেয়ের চিত্র 👧 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220425_234242552.jpg


১২বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
২৫এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৩রমজান, ১৪৪৩ হিজরী
সোমবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ছবি অংকন পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


উপকরণঃ
১.পেন্সিল
২.রাবার
৩.স্কেল
৪.পেন্সিল কাটার
৫.এ ফোর সাইজের কাগজ


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_3466.JPG

  • চিত্রটি অঙ্কন করার জন্য আমার যে সকল সরঞ্জাম এর প্রয়োজন হয়েছে।

ধাপ-২

IMG_3467.JPG

  • প্রথমে আমি মেয়েটির চোখের ভুরু এবং চোখ অংকন করেছি।

ধাপ-৩

IMG_3468.JPG

  • তারপরে আমি মেয়েটির নাক অংকন করেছি।

ধাপ-৪

IMG_3469.JPG

  • তারপরে আমি মেয়েটির ঠোঁট অংকন করেছি।

ধাপ-৫

IMG_3470.JPG

  • তারপরে আমি মেয়েটির একটি কান এবং গলা অংকন করেছি।

ধাপ-৬

IMG_3471.JPG

  • তারপরে আমি মেয়েটির ডানপাশের বেণি করে রাখা চুলগুলো অংকন করেছি।

ধাপ-৭

IMG_3472.JPG

  • তারপরে আমি বামপাশের বেণি করে রাখার চুলগুলো অংকন করেছি।

ধাপ-৮

IMG_3474.JPG

  • তারপরে আমি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য মেয়েটির কপালে একটি কালো টিপ অংকন করেছে।

ধাপ-৯

IMG_3475.JPG

  • অবশেষে অঙ্কন করা হয়ে গেল আমার একটি মেয়ের চিত্র।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে একটি মেয়ের চিত্রাংকন বেশ ভালো লাগলো। প্রথমবার তাকাতেই মনে হচ্ছিল একদম সত্যি কারের একটি মেয়ে তাকিয়ে আছে। আমার কাছে কিন্তু বেশ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে মেয়েটিকে এঁকেছেন। আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে অনেক সময় নিয়ে মন দিয়ে অঙ্কন করে চেষ্টা করেছি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

পেন্সিল দিয়ে একটি মেয়ের সুন্দর চিত্র অঙ্কন করেছেন। আসলে পেন্সিল দিয়ে খুবই সুন্দর চিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন। এই চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। আপনার দক্ষতা দেখে মুগ্ধ।

 2 years ago 

রং করাতে আমি তেমন একটা পারদর্শী না এইজন্য পেন্সিল দিয়ে অঙ্কন করা হয় বেশি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করা একটি মেয়ের চিত্রাংকন খুব সুন্দর হয়েছে ভাইয়া। আপনি পেন্সিল স্কেচ এর সাহায্যে দারুণভাবে চিত্রটি ফুটিয়ে তুলেছেন। মেয়েটির চিত্রাংকন টি দেখে মনে হচ্ছে যেন কোনো বাস্তব মেয়ের ছবি কোন প্রফেশনাল আর্টিস্ট দেখে দেখে আর্ট করছে। বিশেষ করে মেয়েটির মুখের গঠন এবং চোখদুটো অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সময় নিয়ে নিখুঁতভাবে অংকন করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাই এই চিত্র অংকনটি দেখে আমি কি বলব আমি নিজেই বুঝতে পারতাছিনা।পেন্সিল এর মাধ্যমে আপনি যে মেয়েটির চিত্র অঙ্কন করেছেন তা একদম আসল মেয়ের মত লাগছে।আপনার তৈরি মেয়েটির চিত্রাংকন দেখে মনে হচ্ছে আপনি খুবই দক্ষতার সাথে চিত্রাংকনটি করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছেন। সর্বোপরি আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

একদম আসল মেয়ের মতোই অংকন করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি তো ভাই অনেক সুন্দর অঙ্কন করতে পারেন। পেন্সিল দিয়ে অঙ্কন করা মেয়ের চিত্রটি আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। পেন্সিল দিয়ে করা মেয়ের চিত্রাংকন টি আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া চিত্রাঙ্কনের প্রত্যেকটা ধাপ চমৎকার উপস্থাপন করেছেন। মেয়ের চিত্রাংকন টি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর অঙ্কন করতে পারি না কিন্তু চেষ্টা করি মাঝে মাঝে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেয়েটিকে দেখে মনে হচ্ছে এটা আপনার পরিচিত কেউ। কার্টুন মেয়ে আর বাস্তব মেয়ের মধ্যে পার্থক্য বুঝা যায়। খুব সুন্দর আর্ট করেছেন। আপনার আর্ট কোয়ালিটি অনেক ভালো শুভকামনা রইলো আপনার জন্য। ভালোবাসা অবিরাম। ❣️

 2 years ago 

কি যে বলেন ভাই মনের কথা কেমনে বুঝতে পারেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের সকলের উচিত প্রতিনিয়ত আমাদের পোষ্ট গুলোতে ভেরিয়েশন আনা। এতে করে সাধারণ ইউজাররা আমাদের পোস্টগুলো পড়ার প্রতি মনোযোগ ধরে রাখতে পারেন। আপনার পেন্সিল স্কেচ করা মেয়েটির চিত্রটি দারুন ছিল ভাই। চিত্র অংকন করার পদ্ধতি গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই গুরুত্বপূর্ণ কিছু কথা বলেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করা একটি মেয়ের চিত্র 👧 শেয়ার করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আমি নিখুঁতভাবে সময় নিয়ে কাজটি সম্পূর্ণ করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

ওয়াও ভাই আপনার হাতে অনেক যাদু আছে।আপনি দারুণ করে মেয়ের চিত্র অংকন করছেন।আপনি প্রতিটি ধাপ সুন্দর করে ধাপে ধাপে তুলে ধরছেন।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

জাদু আছে কিনা জানিনা চেষ্টা করেছি সুন্দর করে অংকন করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি মেয়ের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অঙ্কিত মেয়ের চিত্র অংকন টি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। খুবই চমৎকার ভাবে দক্ষতার সঙ্গে আপনি এটা অঙ্কন করেছেন দেখছি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনিও এইভাবে অংকন করার চেষ্টা করবে আপনিও পারবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32