রেসিপি ইলিশ মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220816_233954845.jpg


০১ ভাদ্র , ১৪২৮ বঙ্গাব্দ
১৬আগষ্ট , ২০২১ খ্রিস্টাব্দ
১৭ মহররম , ১৪৪৪ হিজরী
মঙ্গলবার।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ইলিশ মাছ।
২. চাল কুমড়া।
৩. কচু ৫ টি।
৪. পেঁয়াজ ৪ টি।
৫. কাঁচা মরিচ ৯ টি।
৬. সরিষার তেল।
৭. লবণ।
৮. হলুদের গুড়া।
৯. ধনিয়া গুড়া।
১০. শুকনো মরিচের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220816_063441.jpg

  • আমি ইলিশ মাছ গুলো সুন্দর করে কেটে নিয়েছি তারপরে ভালভাবে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220816_064524.jpg

  • তারপরে আমি কচু ও চাল কুমড়া সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং পেঁয়াজ ও কাঁচামরিচ ছোট ছোট করে কেটে নিয়েছে।

ধাপ-৩

IMG_20220816_064631.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20220816_064656.jpg

  • কড়াই ভালোভাবে গরম হয়ে যাওয়ার পরে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20220816_065005.jpg

  • তারপরে আমি পরিমাণমতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220816_065459.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220816_065837.jpg

  • মসলা ভালোভাবে কষানো হয়ে গেলে আমি কেটে রাখা সবজি গুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220816_070007.jpg

  • তারপরে ভালভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে সবজির সঙ্গে মসলা মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220816_071602.jpg

  • সবজি ভালোভাবে কষানো হয়ে গেলে আমি মাছ গুলো দিয়েছি।

ধাপ-১০

IMG_20220816_071720.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন সুন্দর করে মসলা মাছের সঙ্গে মিশতে পারে।

ধাপ-১১

IMG_20220816_072809.jpg

  • তারপরে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১২

IMG_20220816_073403.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ইলিশ মাছ আমার ভীষণ প্রিয় একটি মাছ। ইলিশ মাছের ঝোল মানেই আমার অনেক প্রিয় একটি খাবার। আপনার রেসিপির কালার টি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার ছিল আর রেসিপি প্রস্তুতির প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে ছবি সহ বর্ণনা করেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন ইলিশ মাছের ঝোল মানেই প্রিয় একটি খাবার কম বেশি সবাই অনেক পছন্দ করে আমার কাছেও ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ ধরনের সাপোর্ট প্রতিনিয়ত আপনি আমাদের করছেন এর জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছের ঝোল রেসিপিটি দেখে জিভে জল চলে এলো। ইলিশ মাছ আমার অনেক প্রিয়। আপনার রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে বেশ মজাদার ও সুস্বাদু হবে। খুব সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

ইলিশ মাছের রেসিপি দেখলে যে কারো জিভে জল চলে আসবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছ আমার অনেক প্রিয় একটি রেসিপি। আপনার ইলিশ মাছের ঝোল রেসিপি দেখেই খেতে মন চাচ্ছে। অনেক সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার সাথে দেখছি আমার অনেক মিল আছে ইলিশ মাছ আমারও খুবই প্রিয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ইলিশ মাছের তরকারি আমার খুবই পছন্দ। আপনি অনেক চমৎকার ভাবে ইলিশ মাছের ঝোল রান্না করেছেন। দেখেই ইচ্ছে করছে একটু টেস্ট করে দেখি। ধন্যবাদ মজাদার এই রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও ইলিশ মাছের তরকারি খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ইলিশ মাছ খেতে আমার অনেক ভালো লাগে ।আপনি সবজি দিয়ে ইলিশ মাছের ঝোল রান্না করেছেন আসলেই খেতে হয়তো অনেক সুশান্ত হয়েছে ।আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে রেসিপিটি উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইলিশ মাছ খেতে আমারও খুবই ভালো লাগে যেকোন ভাবেই হোক না কেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছের ঝোল রেসিপিটি খুব সুন্দর হয়েছে। ইলিশ মাছ খেতে কার না ভালো লাগে আমার খুবই পছন্দের একটি মাছ। ইলিশ মাছ যেভাবে রান্না করা হোক না কেন আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের রেসিপিটি যেমন সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছ এবং চাল কুমড়া দিয়ে আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ইলিশ মাছ খেতে আমি অনেক পছন্দ করি। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে হয় চালকুমড়া দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছের ঝোল রেসিপি দেখে জিভে জল চলে এল।ইলিশ মাছ আমার প্রিয় একটি মাছ সেটা যেভাবেই রান্না করা হোক না কেন।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এমন সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে হয় কম বেশি সবারই ইলিশ মাছ খুবই ফেভারিট খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছ খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আর আপনি ইলিশ মাছ সবজির সাথে রান্না করেছেন দেখে আরো ভালো লাগলো। চাল কুমড়া এবং কচু এইসবজি দুটো আমার খেতে অনেক পছন্দের দুটি সবজি অনেক সুন্দর ভাবে ধাপগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন শুভকামনা রইল।

 2 years ago 

বিভিন্ন দলের সবজিতে ইলিশ মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39