সুস্বাদু টেংরা মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220410_224739581.jpg


২৭চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
১০এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
০৮রমজান, ১৪৪৩ হিজরী
রবিবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. টেংরা মাছ ৭ টি।
২. আলু ৩ টি।
৩. পিয়াজ ৪ টি।
৪. কাঁচামরিচ ৭ টি।
৫. সয়াবিন তেল পরিমান মত।
৬. লবণ স্বাদ মতো।
৭. করোলা ৩ টি।
৮. কুমড়া বড়ি ১২ টি।
৯. জিরা।


তাহলে চলুন শুরু করা যাক


ধা-১

IMG_20220407_154921.jpg

  • প্রথমে আমি মাছগুলো সুন্দর করে কেটে ধুয়ে রেখেছি।

ধা-২

IMG_20220407_160734.jpg

  • তারপরে আমি পিয়াজ মরিচ এবং সবজি গুলো কেটে রেখেছি।

ধা-৩

IMG_20220407_164457.jpg

  • তারপরে আমি হালকা তেলে কুমড়ো বড়ি গুলো ভেজে নিয়েছি।

ধা-৪

IMG_20220407_164606.jpg

  • তারপরে আমি কড়াইতে রান্না করার জন্য পরিমাণমতো সয়াবিনের তেল দিয়েছি।

ধা-৫

IMG_20220407_164739.jpg

  • তারপরে আমি মসলাগুলো দিয়েছি।

ধা-৬

IMG_20220407_164842.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধা-৭

IMG_20220407_165040.jpg

  • তারপরে আমি সবজি গুলো দিয়েছি।

ধা-৮

IMG_20220407_165543.jpg

  • তারপরে আমি মাছ গুলো দিয়েছি।

ধা-৯

IMG_20220407_165628.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলাগুলো মাছের সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধা-১০

IMG_20220407_165831.jpg

  • তারপরে আমি ঝোল রাখার জন্য পরিমান মত পানি দিয়েছি।

ধা-১১

IMG_20220407_171435.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

রোজা রেখেছি অথচ সকাল থেকে সামনে একের পর এক রেসিপি হা হা। ট‍্যাংরা মাছ অনেক সুস্বাদু হয়ে থাকে। ট‍্যাংরা মাছের ঝোল রেসিপি টা ভালো তৈরি করেছেন আপু। বেশ লোভনীয় লাগছে। অনেক অনেক সুন্দরভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার মত সেম অবস্থা আমার রোজা রেখেছি অথচ সকাল থেকে সামনে একের পর এক রেসিপি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছের ঝোল রেসিপি দারুন লাগলো। তার সাথে দেখলাম কুমড়ো বড়ি দিয়েছেন ‌ বড়ি দাওয়াতের নিশ্চয়ই অনেক বেশি সুস্বাদু হয়েছে খেতে। আর এমনিতেও টেংরা মাছের ঝোল খেতে ভীষণ ভালো লাগে। রেসিপি টা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে হয় টেংরা মাছের মধ্যে কুমড়ো বড়ি দিলে স্বাদ অনেকবৃদ্ধি পায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার টেংরা মাছের ঝোল রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখে এত লোভনীয় লাগছে যে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।আপনার টেংরা মাছের সাইজ গুলো বেশ বড় ।বড় সাইজের টেংরা মাছ খেতে আমার কাছে বেশ ভালো লাগে ।দারুণভাবে রান্না করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন খেতে খুবই সুস্বাদু ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছ আমার কাছে অনেক ভালো লাগে খেতে ।আপনার টেংরা মাছগুলো কিন্তু অনেক বড় বড় দেখতে খুব ভালো লাগছে একেবারে ফ্রেস মাছ মনে হচ্ছে। খুব সুন্দর করে আপনি কুমড়োর বড়ি দিয়ে টেংরা মাছের রেসিপি তৈরি করেছেন মজা হয়েছে নিশ্চয়ই অনেক আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আপনার মত আমার কাছেও টেংরা মাছ খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছের ঝোল হলে আর কে পায় বলুন।
বেশ পেটপুরে খাওয়া যাবে আরকি।
ভীষণ পছন্দের মাছ হলো টেংরা মাছ।
গতকাল আমি খেয়েছি বেশ তৃপ্তি করে।
দারুন ছিল সবকিছু 🪄
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

 2 years ago 

ঠিক বলেছেন টেংরা মাছের ঝোল হলে আর কিছুই লাগে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এরকম বড় বড় টেংরা মাছ গুলো ঝোল করলে খেতে খুবই ভালো লাগে। আপনার টেংরা মাছের ঝোল দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে। কালারটিও খুবই লোভনীয় হয়েছে। খুব ভালো লাগলো আপনার রেসিপিটি আমার কাছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি বড় টেংরা মাছের স্বাদ অনেক বেশি হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাটির চুলায় রান্না দেখি না অনেক দিন হলো। আপনার মাটির চুলায় রান্না করা দেখে গ্রামের কথা মনে পড়ে গেলো। আপনার টেংরা মাছের রেসিপি দেখে এখনি খেতে মন চাচ্ছে ভাই।

 2 years ago 

আমার মনে হয় মাটির চুলায় রান্না করলে তরকারির স্বাদ আরো বেশি হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আমার পছন্দের রেসিপি তৈরি করেছেন ভাইয়া, টেংরা মাছ আমার অনেক পছন্দের একটি রেসিপি, আপনি অনেক সুন্দর করে টেংরা মাছের ঝোল রেসিপি শেয়ার করেছেন, আমার কাছে আপনার রেসিপিটি অনেক ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনার মত এই রেসিপিটি আমারও অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গতকালকে আমিও টেংরা মাছের রেসিপি শেয়ার করেছিলাম ।কিন্তু আমার গুলো দেখতে আরো ছোটো ছোটো ছিলো আপনার গুলো দেখতে বেশ বড় মনে হচ্ছে ।আপনার গুলো খেতে আরো বেশী ভালো লাগবে আপনার টেংরা গুলো বেশ আকর্ষণীয় ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া টেংরা মাছের ঝোল রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বি আমি আপনার টেংরা মাছের রেসিপি দেখেছি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশ বড় সাইজের টেংরা মাছ দেখছি। বড় সাইজের টেংরা মাছ গুলো খেতে এমনিতে অনেক মজাদার হয় তাছাড়া আপনার তৈরি রেসিপি দেখে বোঝা যাচ্ছে বেশ মজা হয়েছে। এতো লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন অনেক বড় সাইজের টেংরা এই টেংরা গুলো খেতে বেশি স্বাদের হয়। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 56763.93
ETH 2963.32
USDT 1.00
SBD 2.34