DIY-project (এসো নিজে করি)পাটকাঠি এবং কার্ডবোর্ড দিয়ে তৈরি সাইকেল🚲 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


20220313174933_IMG_7986.jpg


২৫চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
০৮এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
০৬রমজান, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_2554.JPG

  • প্রথমে আমি দুটো কার্ডবোর্ডের টুকরো নিয়েছি।

ধাপ-২

IMG_2555.JPG

  • তারপরে আমি কার্ডবোর্ডের টুকরো দুটো গোল করে কেটেছি।

ধাপ-৩

IMG_2556.JPG

  • তারপরে আমি গোল করে কাটা কার্ডবোর্ড এর সাথে পাটকাঠি গ্লু গান আঠা লাগিয়ে সাইকেলের চাকা তৈরি করেছি।

ধাপ-৪

IMG_2557.JPG

  • একই ভাবে দুটো চাকা তৈরি করেছি।

ধাপ-৫

IMG_2558.JPG

  • তারপরে আমি সাইকেলের ফ্রেম তৈরি করেছি পাটকাঠি দিয়ে।

ধাপ-৬

IMG_2559.JPG

  • তারপরে আমি সাইকেলের পিছনের চাকা লাগিয়েছি।

ধাপ-৭

IMG_2560.JPG

  • তারপরে আমি একই ভাবে সামনের চাকা লাগিয়েছি।

ধাপ-৮

IMG_2561.JPG

  • তারপরে আমি সাইকেলের ব্রেক লাগিয়েছি।

ধাপ-৯

IMG_2563.JPG

  • তারপরে আমি সাইকেলের বসার সিট লাগিয়েছি।

ধাপ-১০

IMG_2564.JPG

  • তারপরে আমি সাইকেলের প্যাডেল লাগিয়েছি।

ধাপ-১১

IMG_2565.JPG

  • তারপরে আমি সাইকেলের প্যাডেলের সঙ্গে চেইন লাগিয়েছি।

ধাপ-১২

20220313174635_IMG_7981.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল কার্ডবোর্ড এবং পাটকাঠি দিয়ে বানানো সাইকেল।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পাটকাঠি এবং কার্ডবোর্ড দিয়ে তৈরি সাইকেল দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে আপনার বুদ্ধি কাজে লাগিয়ে সাইকেল তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে এই সাইকেল তৈরি করতে আপনার অনেকটা সময় লেগেছে ও পরিশ্রম হয়েছে। আপনার নিখুঁত হাতের কাজ আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

এ সকল কাজ অনেক সময় নিয়ে নিখুঁত ভাবে করতে হয়। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

দাদা সত্যি আপনার দক্ষতার প্রশংসা না করে কিন্তু পারছি না। কি সুন্দরভাবে আপনি পাটকাঠি ও কার্ডবোর্ড দিয়ে সাইকেল তৈরি করেছেন। আমি কিছুক্ষণ ধরে কাজটা পুরো দেখলাম।কতটা ধৈর্য ও নিপুণতা থাকলে এত সুন্দর কাজ করা যায়।সত্যিই খুব খুব সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কাজ করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পরিত্যক্ত ছোটখাট জিনিস দিয়ে এইসব ভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনি অনেক সৃজনশীল একজন মানুষ। সামান্য সামান্য জিনিস দিয়ে অসাধারণ প্রজেক্ট তৈরি করে থাকেন। এর আগেও হয়তো আপনার আরেকটি পোস্ট দেখেছিলাম । পাটকাঠি দিয়ে অসাধারণ সাইকেল বানিয়ে ফেললেন কি সুন্দর। চালিয়ে যান এভাবেই । আপনার প্রতি অসংখ্য কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশ করছি

 2 years ago 

অবসর সময়ে এ ধরনের জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পাটকাঠি ও কার্ডবোর্ড ব্যবহার করে আমাদের মাঝে একটি সাইকেল তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই সাইকেলটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা তৈরি করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি সাইকেল শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্টটি দেখে আপনি নিজেও তৈরী করার চেষ্টা করেন আশা করি আমার থেকে অনেক ভালো তৈরি করতে পারবেন।

 2 years ago 

পাটকাঠি আর কার্ডবোর্ড দিয়ে কি কিউট একটি সাইকেল আপনি তৈরি করেছেন ভাইয়া আমার তো খুবই ভালো লাগছে। সাইকেলটি আমাকে দিয়ে দেন আমি আমার বাচ্চাকে দিব খেলার জন্য। খুবই ভালো লেগেছে সাইকেলটি। একেবারে অরিজিনাল সার্কেলের মত আপনি তৈরি করেছেন দারুন লাগলো আমার কাছে।

 2 years ago 

সাইকেলটি আপনার বাচ্চাদেরকে দিলে নিমিষেই শেষ করে দেবে হাহাহা কারণ সাইকেলটি তৈরি পাটকাঠির।

কি বলব সত্যিই এত সুন্দর একটি চিত্রকর্ম আপনি দেখেছেন যেটা সম্পর্কে যাই বলি না কেন কম হয়ে যাবে। আপনি সত্যিই অনেক প্রতিভাবান একজন ব্যক্তি আপনার প্রশংসার শেষ করা যাবেনা। ধন্যবাদ আশা করি সামনের দিনগুলো আরো ভালো ভালো ক্রিয়েটিভ কাজ আমাদের সামনে নিয়ে উপস্থিত হবেন ইনশাল্লাহ।

 2 years ago 

আপনিও চেষ্টা করবেন আপনিও তৈরি করতে পারবেন। সবকিছুই চেষ্টা এবং ধৈর্যের উপর নির্ভর করে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে পাটকাঠি এবং কার্ডবোর্ড দিয়ে সাইকেল তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এই ধরনের ছোটখাট জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

পাটকাঠি এবং কার্ডবোর্ড দিয়ে তৈরি সাইকেল খুব চমৎকার হয়েছে। কালার খুব দারুণ হয়েছে। আপনি খুব ধৈর্য্য নিয়ে বানিয়েছেন। তাই প্রশংসা না করে পারছিনা।ইউনিক পোস্ট ছিল এটি। সহজ পদ্ধতিতে সব গুলো ধাপ বর্ণনা করেছেন। শুভ কামনা রইল

 2 years ago 

আমি তো সাইকেলটিতে কালার করিনি পাটকাঠির যে কালার সেই কালারই আছে।

 2 years ago 

ওয়াও বেশ সুন্দর হয়েছে,পাটি কাঠির সাইকেল।পাট কাঠি ও বোর্ডের কাগজ দিয়ে সাইকেলটি দেখতে বেশ চমৎকার লাগছে।খুব সুন্দর করে কাজটি সম্পূর্ণ করেছেন।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাজটি আমার অনেক সময় নিয়ে নিখুঁতভাবে করতে হয়েছে।

 2 years ago 

পাট কাটি এবং কাঠ বোর্ড দিয়ে অসাধারন ইউনিক একটি ডাই প্রজেক্ট বানিয়েছেন ভাই সেরা ছিল।খুব সুন্দর সাজিয়ে গুছিয়ে আপনি উপস্থাপন করেছেন ধাপ গুলো ধন্যবাদ

 2 years ago 

অনেকদিন ধরে ইচ্ছা ছিল একটি সাইকেল তৈরি করব কিন্তু কি জিনিস দিয়ে তৈরি করব সেটা মাথায় আসছিল না। হঠাৎ মনে হল পাটকাঠি দিয়ে তৈরি করলে কেমন হয় সে মনে হয় থেকেই সাইকেলটি তৈরি করা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58484.86
ETH 3100.06
USDT 1.00
SBD 2.40