রেসিপি আলু দিয়ে রূপচাঁদা মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220909_121755611.jpg


২৫ভাদ্র , ১৪২৮ বঙ্গাব্দ
৯সেপ্টেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
১২সফর , ১৪৪৩ হিজরী
শুক্রবার ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. রূপচাঁদা মাছ ৫ টি।
২. আলু মাঝারি সাইজের ২ টি।
৩. পেঁয়াজ ৫ টি।
৪. কাঁচা মরিচ ৯ টি।
৫. জিরা।
৬. লবণ।
৭. সরিষার তেল।
৮. হলুদের গুঁড়া।
৯. শুকনো মরিচের গুড়া।
১০. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220903_072907.jpg

  • প্রথমে আমি আলু গুলো সাইজ অনুযায়ী কেটে নিয়েছি এবং কাঁচা মরিচ ও পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220903_073645.jpg

  • তারপরে আমি রূপচাঁদা মাছগুলো সুন্দর করে কেটে ধুয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220903_074857.jpg

  • প্রথমে আমি রূপচাঁদা মাছ ভেজে নেব এই জন্য পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি কড়াইতে।

ধাপ-৪

IMG_20220903_075015.jpg

  • রূপচাঁদা মাছগুলো ভালোভাবে ভেজে নিতে হবে যেন ভেঙে না যায়।

ধাপ-৫

IMG_20220903_075444.jpg

  • মাছগুলো ভেজে নেয়া হয়ে গেলে আমি করাইতে আর একটু সরিষার তেল দিয়ে মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220903_075708.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220903_075834.jpg

  • মসলাগুলো কষানো হয়ে গেলে আমি আলুগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220903_075917.jpg

  • তারপরে আমি ভেজে রাখা রূপচাঁদা মাছ গুলো মসলার মধ্যে দিয়েছে।

ধাপ-৯

IMG_20220903_080029.jpg

  • খুবই সুন্দর ভাবে নাড়তে হবে যেন মসলাগুলো মাছের সঙ্গে সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220903_080322.jpg

  • তারপরে পরিমাণ মতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কমঝোল রাখতে চাইলে অল্প পারি।

ধাপ-১১

IMG_20220903_081102.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

রুপচাঁদা মাছটা খুব কম খাওয়া হয় । তবে আমার কাছে রুপচাঁদা ফ্রাই বেশি ভালো লাগে। রুপচাঁদা মাছের ভোনা রেসিপি টা বেশ চমৎকার তৈরি করেছেন ভাই। বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আলু দিয়ে রূপচাঁদা
মাছের ঝোল,,
রেসিপি দেখে মনের ভেতর
দিচ্ছে শুধু দোল।

প্রতিটি ধাপ ভারী চমৎকার
দেখতে হয়েছে,,
মনের ভেতর চেখে দেখার
ইচ্ছে রয়েছে।
♥♥

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আমাদের কমিউনিটি তে সবাই সুন্দর সব রেসিপি শেয়ার করে। আজ আপনার রেসিপিটি ও দারুন হয়েছ। রূপচাঁদা মাছ আমার অনেক ভালো লাগে আলু দিয়ে রান্না করলে তো মজা আরো বেশি লাগে । আপনার রান্নার পদ্ধতি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।রূপচাঁদা মাছ এর ঝাল ফ্রাই আমার কাছে বেশ ভালো লাগে। আলু দিয়ে রূপচাঁদা রেসিপি টা বেশ ভালো হয়েছে। তবে পিঁয়াজ কুচি একটু বেশি দিলে মনে হয় আরো ভালো হতো। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত সুন্দর এবং সহজভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে অনেক মজাদার রূপচাঁদা মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখে অনেক লোভনীয় লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আলু দিয়ে রূপচাঁদা মাছের ঝোল রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনারা রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, তাই খেতে ইচ্ছা করছে শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপি টি দেখে জিভে জল চলে আসলো। আলু দিয়ে রূপচাঁদা মাছ রান্না করলে খেতে বেশ ভালো লাগে। অনেক লোভনীয় ছিল আপনার আজকের রেসিপিটা। অনেক সুন্দর উপস্থাপনা করেছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য অনেক লোভনীয় একটি রেসিপি।

 2 years ago 

সুস্বাদু এবং মজাদার রেসিপি শেয়ার করেছেন আপনি ।দেখে খেতে ইচ্ছে করছে। রূপচাঁদা মাছ খেতে আমার খুবই ভালো লাগে। রূপচাঁদা মাছ ভুনা করে খাওয়া হয়েছে ।আলু দিয়ে কখনো রান্না করা হয়নি। দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে রূপচাঁদা মাছের ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করেছেন। এটি দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ‌

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40