রেসিপি দেশি মুরগির মাংসের ঝোল 🐓 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221008_095238385.jpg


২৪আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ
০৯অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
১২রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
রবিবার ।
শরৎকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. দেশি মুরগির মাংস।
২. ধনিয়া গুড়া।
৩. পেঁয়াজ ৬ টি।
৪. কাঁচা মরিচ ১১ টি।
৫. রসুন ৩ টি।
৬. শুকনো মরিচের গুঁড়া।
৭. জিরা।
৮. গরম মসলা।
৯. লবণ।
১০. সয়াবিন তেল।
১১. হলুদ গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220911_192011.jpg

  • প্রথমে আমি কাঁচা মরিচ এবং পেঁয়াজগুলো ছোট ছোট করে কেটে নিয়েছি এবং রসুনের খোসা ছাড়িয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220911_192324.jpg

  • তারপরে আমি মুরগির মাংসগুলো সাইজ অনুযায়ী কেটে ধুয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220911_192455.jpg

  • তারপরে আমি কড়াইতে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20220911_192619.jpg

  • তারপরে করাইতে তেল দিয়ে পরিমাণ মতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220911_192737.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যতসময় বাদামি রঙের না হয়।

ধাপ-৬

IMG_20220911_193447.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষানো হয়ে গেলে আমি মাংসগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220911_193539.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো পানি দিয়েছি। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি দিতে হবে এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি দিতে হবে।

ধাপ-৮

IMG_20220911_201900.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

দেশি মুরগির মাংস পাওয়া এখন খুব দুর্লভ একটি বস্তু আর সেই মাংসের রেসিপি অসাধারণ মজাদার এবং টেস্টি ছিল আমার মনে হয় । এত সুন্দর একটি রেসিপি সবার মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সবাই এত সুন্দর সুন্দর এবং মজাদার রেসিপি শেয়ার করে দেখলেই খেতে ইচ্ছা করে । দেশি মুরগির মাংসের স্বাদ অন্যান্য মুরগির থেকে একদম আলাদা। সেই দেশি মুরগি আপনি এত সুন্দরভাবে ভুনা করেছেন। আপনার মসলা কষানো দেখে মনে হচ্ছে যে মাংসটা খুবই মজা হয়েছিল। তাছাড়া অনেকগুলো কাঁচামরিচ দিয়ে মাংস রান্না করেছেন তার জন্য মনে হয় একটু অন্যরকম মজা হয়েছিল।

 2 years ago 

দেশি মুরগি খেতে যে কি স্বাদ সেটা না খেলে বুঝা যায় না। অন্যান্য মাংসের থেকে দেশি মুরগির স্বাদ তুলনামূলক বেশি। খুব সুন্দর করে দেশি মুরগির রেসিপি করেছেন সত্যি এই ধরনের খাবার দেখলে না খেয়ে থাকতে পারা যায় না অনেক ভালো লাগলো।

 2 years ago 

সকাল সকাল এমন একটি রেসিপি দেখে খুব লোভ লেগে গেল। মুরগির মাংস আমার অনেক ফেভারিট একটি খাবার। আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার রান্না পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 years ago 

দেশী মুরগী কার না খেতে ভালো লাগে,এখন তো দেশী মুরগী পাওয়াটা বেশ কষ্টকর হয়ে দাড়িয়েছে।যাই হোক রান্নার ধাপগুলো বেশ ভালো লেগেছে। কালারটা বেশ সুন্দর হয়েছে।ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

দেশি মুরগির নাম শুনলেই জিভে জলে ভরে যায় অসম্ভব দারুন পুষ্টিগুনে ভরা এই রেসিপি।খিব দারুন ভাবে আপনি উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংসের ঝোল দারুণ ছিল। আসলে দেশি মুরগির মাংসের স্বাদ আলাদা। আপনার দেশে মুরগির ঝোল দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপির কালার দারুণ এসেছে। আপনি কাঁচামরিচ কেটে নিয়েছি আমি কাঁচামরিচ আস্ত দিই।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেশি মুরগির রেসিপি দেখলেই কার না খেতে ইচ্ছে করে। তবে আপনার এসিপির উপকরণের মধ্যেও আদা উপকরণটা দেখলাম না। আর আধা ছাড়া কোন মাংসই কল্পনা করা যায় না। তবুও আপনার দেশি মুরগির রেসিপি সম্পূর্ণ ভিন্নভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মজাদার একটি দেশি মুরগির মাংসের ঝোল রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। দেশি মুরগির মাংস পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। এত মজাদার একটি দেশি মুরগির মাংস রান্না শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66