🐟সুস্বাদু ইলিশ মাছের ঝোল🐟১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220311_214423626.jpg


২৬ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
১১মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
০৮শাবান, ১৪৪৩ হিজরী
শুক্রবার ।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি তৈরি করেছি সুস্বাদু ইলিশ মাছের ঝোল। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মিডিয়াম সাইজের একটি ইলিশ মাছ ।
২. পেঁয়াজ ৪ টি।
৩. কাঁচামরিচ ৭ টি।
৪. সয়াবিন তেল পরিমান মত।
৫. লবণ স্বাদ মতো।
৬. শুকনো মরিচের গুঁড়া।
৭. জিরা।
৮. ধনিয়া গুঁড়া ।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


🐟ধাপ-১🐟

20220311_081155.jpg

  • প্রথমে মাছগুলো সুন্দর করে কেটে ধুয়ে রেখেছি রান্না করার জন্য।

🐟ধাপ-২🐟

20220311_081709.jpg

  • তারপরে পিয়াজ এবং কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে রেখেছি।

🐟ধাপ-৩🐟

20220311_082026.jpg

  • একটি কড়াইতে পরিমান মত তেল দিয়ে তারপরে পিয়াজ, কাঁচা মরিচ এবং মসলাগুলো একসঙ্গে দিয়েছি।

🐟ধাপ-৪🐟

20220311_082156.jpg

  • পেঁয়াজ এবং কেটে রাখা কাঁচা মরিচের সঙ্গে সুন্দর করে মসলাগুলো তেল দিয়ে মাখিয়ে নিতে হবে।

🐟ধাপ-৫🐟

20220311_082235.jpg

  • তারপরে আমি কেটে রাখা মাছগুলো দিয়েছি।

🐟ধাপ-৬🐟

20220311_082319.jpg

  • মসলার সঙ্গে মাছগুলো সুন্দর করে মাখিয়ে নিতে হবে।

🐟ধাপ-৭🐟

20220311_082419.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিতে হবে এবং চুলায় বসিয়ে দিতে হবে।

🐟ধাপ-৮🐟

20220311_085244.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  

ভাই আপনার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেলে।আসলে ইলিশ মাছের রেসিপি আলাদা মজা।এক কথায় সবার পছন্দ।রেসিপিটি কালার বেশ সুন্দর।দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু ।অনেক শুভ কামনা রইলে।

 2 years ago 

আচ্ছা ভাই নেক্সট টাইম আবার রান্না করলে অবশ্যই আপনাকে ইনভাইট করব। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ইলিশ হচ্ছে আমাদের জাতীয় মাছ সেই সাথে ইলিশ আমার অনেক প্রিয় একটি মাছ। কথায় আছে মাছে ভাতে বাঙালি আমি ব্যক্তিগতভাবে পান্তা ইলিশ খেতে অনেক ভালোবাসি। আপনার উপস্থাপন করা ইলিশ মাছের রেসিপি টা খুবই লোভনীয় দেখাচ্ছিলো । আপনি খুব সুন্দর ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এজন্যই আমার ইলিশ মাছ খুবই পছন্দের। মাছের মধ্যে সবথেকে আমার বেশি খাওয়া হয় ইলিশ মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসময়ে ইলিশ মাছ দারুণ মজার ।আমার খুবই পছন্দের মাছ যদিও কাঁটা একটু বেশিই।যাইহোক খুবই সহজ পদ্ধতিতে দারুণ রান্না করেছেন তবে ঝোল একটু বেশি হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ইলিশ মাছের কাটা একটু বেশি হলেও স্বাদের রাজা ইলিশ । সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি ইলিশ মাছের ঝোল রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ইলিশ মাছ খুবই সুস্বাদু লাগে আমার কাছে বিশেষ করে ইলিশ মাছের ঝোল অনেক বেশি ফেভারিট। ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুব কমই আছে। আপনার এই ইলিশ মাছের ঝোল রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

রেসিপিটি ক্ষেত্রে অনেক মজার ছিল নেক্সটাইম রান্না হলে অবশ্যই আপনাকে ইনভাইট করব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মজাদার ও লোভনীয় ইলিশ মাছের রেসিপি দেখে জিভে জল আসছে। দেখে খেতে মন চায়। অনেক সুন্দর করে ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভাল লাগল। আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনিও একদিন এই ভাবে রান্না করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনার সুন্দর মতামত করার জন্য।

 2 years ago 

ভাই আমার অনেক পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। ইলিশ মাছ আমার অনেক পছন্দের খাবার। আপনারা রান্না করা ইলিশ মাছের ঝোল এর ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু ছিল। রেসিপি রান্না করার পদ্ধতি গুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপি পোষ্ট টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার মত আমারও ইলিশ মাছ অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত করার জন্য।

 2 years ago 

বাহ্ ইলিশ মাছের ঝোল ভালোই রেধেছেন।
সত্যি বলতে ইলিশ মাছ আমার ভীষণ পছন্দের খাবার 😋 ইলিশ মাছ বেশ ঝাল ঝাল হলে মজা লাগে। শুভ কামনা রইল আপনার জন্য 💌
রেসিপি দারুন ছিল।

 2 years ago 

আপনার সাথে আমার অনেক মিল আছে। আমারও ইলিশ মাছ অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন বিশেষ করে ইলিশ মাছ গুলো দেখে বেশি লোভ হচ্ছে মন চাইছে আপনার বাসায় গিয়ে ইলিশ মাছের রেসিপি টেষ্ট করে আসি। মজাদার ইলিশ মাছের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অবশ্যই আসবেন আপনি নেক্সট টাইম রান্না হলে আপনাকে আমি ইনভাইট করব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
এতো সহজ রেসিপি কোথাও দেখি নাই। আমি আরো রান্না করতে ভয় পাই। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে একটা ছোট বাচ্চাও আপনার দেখানো ধাপ।অনুসরণ করে রান্না করতে পারবে। ইলিশ মাছ মানেই তৃপ্তি নিয়ে ভাত খাওয়া। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।
 2 years ago 

আপনিও একদিন এই ভাবে তৈরি করে দেখবেন। খুব সহজে রান্নাটি সম্পন্ন করতে পারবেন। ধন্যবাদ

 2 years ago 

ইলিশ মাছ দেখে জিভে পানি চলে আসলো। আপনার রেসিপিটি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে বাসায় একা একাই রান্না করে খেলেন দাওয়াত করলেন না। 🙂 আপনি আপনার রান্নার পদ্ধতি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মত ইলিশ মাছ দেখলে আমারও জিভে জল চলে আসে। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44