রেসিপি 😋 আলু দিয়ে করলা ভাজি \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220429_142150871.jpg


১৬বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
২৯এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৭রমজান, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. করলা ৭ টি।
২. আলু ২ টি।
৩. হলুদের গুঁড়া।
৪. সয়াবিন তেল।
৫. কাঁচা মরিচ ৭ টি।
৬. পিয়াজ ৭ টি।
৭. লবণ।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220425_155212.jpg

  • প্রথমে আলু এবং করলা ভাজি করার জন্য ছোট করে কেটে নিতে হবে তারপরে পেঁয়াজ এবং মরিচ সাইজ অনুযায়ী কেটে নিতে হবে।

ধাপ-২

IMG_20220425_155847.jpg

  • তারপরে কড়াই গরম হয়ে গেলে কড়াইতে পরিমাণমতো সয়াবিন তেল দিতে হবে।

ধাপ-৩

IMG_20220425_155932.jpg

  • তেল ভালোভাবে গরম হয়ে গেলে করলা ,আলু,কাঁচা মরিচ ও পেঁয়াজ দিতে হবে।

ধাপ-৪

IMG_20220425_160051.jpg

  • তারপরে পরিমাণমতো লবণ এবং হলুদের গুঁড়া দিতে হবে।

ধাপ-৫

IMG_20220425_160330.jpg

  • তারপরে ভাল ভাবে নাড়তে হবে যত সময় আলু এবং করলা সিদ্ধ না হয়। ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে নামিয়ে ফেলতে হবে।

ধাপ-৬

IMG_20220425_162248.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকে রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এই করলা জিনিসটা আমি একদমই খেতে পারি না। আমার ভালো লাগে না খেতে শুধু মাত্র এর তিতা স্বাদের জন্য। তবে আমার আম্মু আবার এটি খুব পছন্দ করে। যাইহোক, আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আমাদের বাসায়ও ঠিক এভাবেই ভাঝি করে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মত আমিও আগে করলা খেতে পারতাম এখন আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

করোলার কথা শুনেই তো কেমন লোভ পাচ্ছে না ভাই😁😁😁

সাহস করে যেহেতু করেছেন চমৎকার ই হয়েছে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ খেতে খুবই চমৎকার ছিল আপনিও একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

আলু দিয়ে করলা ভাজি রেসিপি খেয়েছি অনেকবার। কিন্তু খুব তেতো লাগে এজন্য বেশি একটা খাওয়ার ইছে জাগেনা। যদিও শোনামতে তেতো জিনিস নাকি অনেক রোগ প্রতিরোধ করে। যাইহোক আপনার রেসিপিটা কিন্তু অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

অনেকের কাছে খুবই তিতা লাগে আবার অনেকেই খুব ভালোবাসে খেতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাসাতেও ঠিক এই ভাবেই করলা দিয়ে আলু ভাজি করা হয়। কিন্তু আমি এটা খেতে পারিনা একমাত্র এটার তেতো স্বাদের জন্য।
আমি করলা ভাজি না খেলেও আপনার করলা ভাজি রেসিপিটি দেখেই বলে দিতে পারি এটা খেতে খুবই সুস্বাদু হয়েছে, আপনার রেসিপিটির রং দেখেই তা বোঝা যাচ্ছে। ধন্যবাদ।

 2 years ago 

আস্তে আস্তে ঠিক হয়ে যাবে প্রথম প্রথম একটু তিতা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি করোল্লা একেবারেই খেতে পারিনা। কিছুটা তিতা হয় এর জন্য, যাই হোক খুব সুন্দর ভাবে আপনি এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। রান্নার প্রতিটি ধরণ আমার খুব ভালো লেগেছে। তবে আমি করোল্লা গাছ লাগাতে ভালোবাসি, প্রায় প্রতি বছর লাগিয়ে থাকি। এখন আমার গাছে ধরেছে।

 2 years ago 

আমিও আগে খেতে পারতাম না এখন আমার কাছে ভালই লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া দেখছি আমার পছন্দের একটি খাবার রান্না করেছেন।। করলা দিয়ে আলু ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপনার ভাজিটা দেখতে খুবই লোভনীয় লাগছে আশা করি খেতে অনেক সুস্বাদু হবে।। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমারও খুব পছন্দের একটি খাবার করলা ভাজি। ধন্যবাদ আপনাকে ‌‌।

 2 years ago 

আলু দিয়ে খুব সুন্দর করে করলা ভাজি রেসিপি তৈরি করেছেন। করলা ভাজি রেসিপি মাঝে মাঝে খেতে আমার অনেক ভালো লাগে। যেটা খুবই পুষ্টিকর খাবার সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে এইভাবে করলা ভাজি করে আপনিও পেতে পারেন একদিন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

করোলা ভাজি অনেকেই পছন্দ করে না কিন্তু আমার করলা ভাজি একটু বেশি প্রিয়। গরম ভাতের সাথে করলা ভাজি খেতে খুবই ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি করলা ভাজি অনেকেই খেতে পারে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার অন্যতম একটি পছন্দের রেসিপি শেয়ার করেছেন আপনি।করলা ভাজি যদি একটি তেতো ভাব থাকে তাহলে আরো বেশি ভালো লাগে আমার কাছে।। ভাজি গুলো দেখে মনে হচ্ছে খেতে একটু মচমচে হবে😁

 2 years ago 

আপনার মতন ঠিক আমারও অন্যতম একটি পছন্দের খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে করলা ভাজি বরাবরই অনেক বেশি সুস্বাদু তবে আমি করলা তেমন একটা খেতে পারিনা। আপনার এই আলু দিয়ে করলা ভাজি রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সু-স্বাদু ছিল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি আলু এবং করলা ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63686.15
ETH 2727.43
USDT 1.00
SBD 2.59