রেসিপি বিভিন্ন ধরনের সবজি দিয়ে নদীর মাছ চচ্চড়ি 🐟 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221015_134040179.jpg


৩০আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ
১৫অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
১৮রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
শনিবার।
শরৎকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. নদীর মাছ।
২. আলু ১ টি।
৩. কচু ৫ টি।
৪. ধুন্দুল ২ টি।
৫. পেঁয়াজ ৫ টি।
৬. কাঁচা মরিচ ৮ টি ‌।
৭. লবণ।
৮. তেল।
৯. হলুদের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221006_071758.jpg

  • প্রথমে আমি একটি আলু, দুইটি ধুন্দুল, পাঁচটি কচু, পাঁচটি পেঁয়াজ এবং আটটি কাঁচা মরিচ নিয়েছি।

ধাপ-২

IMG_20221006_072607.jpg

  • তারপরে আমি সবজিগুলো সাইজ অনুযায়ী কেটেছি এবং পিঁয়াজ ও কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20221006_072831.jpg

  • তারপরে আমি নদীর ছোট মাছ গুলো সুন্দর করে ধুয়ে কেটে নিয়েছি।

ধাপ-৪

IMG_20221006_072857.jpg

  • তারপরে আমি একটি কড়াইতে প্রথমে সবজিগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20221006_073042.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো লবণ হলুদের গুঁড়া এবং তেল দিয়েছি।

ধাপ-৬

IMG_20221006_073226.jpg

  • তারপরে আমি সবজিগুলো সুন্দর করে মাখিয়ে নিয়ে মাছগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20221006_073305.jpg

  • তারপরে আবার নতুন করে সবজির সঙ্গে মাছগুলো মাখিয়ে নিতে হবে।

ধাপ-৮

IMG_20221006_073341.jpg

  • তারপরে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণ মতো পানি দিতে হবে।

ধাপ-৯

IMG_20221006_083413.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আলু ধোন্দল কচুর সমন্বয় নদীর ছোট মাছ খুব দারুণভাবে রান্না করে দেখেছেন আপনি যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে এভাবে রান্না করার জন্য অল্প পানির প্রয়োজন হয়। খুব সুন্দর ভাবে উপাদান তালিকাভুক্ত করে এবং ধাপে ধাপে উপস্থাপন করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের নদীর মাছ সবাই অনেক পছন্দ করে আমার কাছেও ভীষণ ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া নদীর মাছ খেতে এমনিতেই ভীষণ স্বাদ লাগে। আর আপনি তো দেখছি এই স্বাদের মাছ আলু, কচু, ধুন্দল সবজি দিয়ে মজাদার করে রান্না করেছেন। মাছ দিয়ে সবজি রান্না করলে আমার কাছে খেতে দারুন লাগে। তাই আপনার তৈরি রেসিপি দেখে গরম গরম ভাতের সাথে খাওয়ার ভীষণ লোভ লেগে গেল। বিভিন্ন ধরনের সবজি দিয়ে নদীর মাছ চচ্চড়ির প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

নদীর মাছ পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া খুবই মুশকিল।

 2 years ago 

বিভিন্ন রকমের সবজি আলু দিয়ে এভাবে ছোট মাছ রান্না করলে। খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আলু দিয়ে ছোট মাছ রান্না করে খেয়েছি। তবে বিভিন্ন রকমের সবজি দিয়ে এভাবে নদীর মাছ রান্না করে খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে এইভাবে নদীর মাছ রান্না করলে খেতে সত্যিই ভীষণ ভালো লাগে।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে নদীর মাছের চচ্চড়িটি দারুন হয়েছে। ধুন্দল এবং কচুর একসাথে রান্না করতে আমি এই প্রথম দেখেছি। তবে নিশ্চয়ই কয়েক ধরনের সবজি একসাথে রান্না করায় নিশ্চয়ই অনেক মজা হয়েছে। তাছাড়া নদীর মাছ এমনিতেই সবার অনেক প্রিয়। নদীর মাঝে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন।

 2 years ago 

নদীর ছোট মাছ চচ্চড়ি গরম ভাতের সঙ্গে খেতে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

নদীর পাঁচমিশালি মাছ গুলো খেতে খুবই ভালো লাগে, আপনি আলু কচু ধুন্দল দিয়ে খুব সুন্দর করে হাতে মাখা চচ্চড়ি রান্না করেছেন দেখতে খুবই ভালো লাগছে আশাকরি খেতেও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল। সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মাছগুলো দেখতেই শুধু সুন্দর লাগছে না খেতেও অনেক সুস্বাদু।

 2 years ago 

নদীর এ ধরনের ছোট মাছগুলো খেতে এমনিতেই অনেক সুস্বাদু লাগে। তারপরেও এরকম সুন্দর সবুজ সতেজ সবজির সাথে নদীর ছোট মাছ রান্না করলে তরকারিটা খেতে আরো বেশি সুস্বাদু লাগে। নদীর ছোট মাছের সাথে সবজি রান্নার প্রসেস গুলো অতি চমৎকারভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপি পোস্টটি পড়ে মনে হচ্ছে সবজির সাথে নদীর মাছের রান্না খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু ছিল।

 2 years ago 

আপনিও একদিন এইভাবে সবজি দিয়ে নদী ছোট মাছ চচ্চড়ি খেয়ে দেখবে আশা করি খুবই ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63