সকালে হাঁটতে যাওয়ার গল্প(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_0207-01.jpeg


১৫অগ্রাহায়ন, ১৪২৮ বঙ্গাব্দ
৩০নভেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
২৪রবিউস সানি , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
হেমন্তকাল।


শীতের সকাল মানে অন্য ধরনের একটা অনুভূতি অন্য ধরনের একটা ভালোলাগা ।
তাহলে চলুন এবার মূল কথায় আসি। অনেকদিন ধরে ভাবছি সকালে হাঁটতে বের হব কিন্তু অনেক অনেক রাত জাগা হয়। এইজন্য সকালে আর ওঠা হয় না ঘুম থেকে। প্রতিদিন আমাদের উঠতে উঠতে প্রায় দশটা এগারোটা বেজে যায় । আগের দিনগুলোতে অনেক সকালে ঘুম থেকে উঠতাম। যখন স্কুলে পড়তাম। বিশেষ করে সকাল পাঁচটা ছয়টার সময় প্রাইভেট পড়তে যেতাম। সত্যি দিনগুলো বেশ ভালো ছিল। ওই দিনগুলো অনেক মিস করি।

IMG_0205-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Locatiohttps://w3w.co/boomerang.flatter.tugged

IMG_0202-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

IMG_0201-01.jpeg

কয়েকদিন ধরে আমার কুষ্টিয়ার ম্যাচের একটা ছোট ভাই ওর নাম আশিক শর্মা সবসময় আমার সঙ্গেই থাকে ও আমাকে বলছে ভাই চলেন সকালে হাঁটতে বেরোই অনেকদিন হলো সকালবেলা গরম গরম ভাপা পিঠা খাওয়া হয়না। এজন্য আমি রাত্রে বললাম আচ্ছা ঠিক আছে কালকে সকালে আমরা হাটতে বের হবো। আমি সন্ধ্যার দিকে ঘুমিয়ে গেলাম হঠাৎ করে রাত আনুমানিক সাড়ে বারোটার দিকে আমার ঘুমটা ভেঙে গেল । অনেক চেষ্টা করেও ঘুমোতে পারলাম না। পরে আমি আশিকে ফোন দিলাম ঘুমিয়ে গেছে নাকি কিন্তু দেখি জেগে আছে ।আমাকে বলছে ভাই আমারও ঘুম পাচ্ছে না। তারপর আমি আশিককে বললাম তাহলে চলো আজকে সারা রাত জাগবো এবং সকালে আমরা হাঁটতে যাব। যাই হোক সারারাত গল্প করলাম আড্ডা দিলাম ।তারপরে সকাল সাড়ে ছয়টার দিকে বের হলাম হাটার উদ্দেশ্যে।

IMG_0204-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

IMG_0212-01.jpeg

স্থানটি ছিল কুষ্টিয়া হাউজিং ডি-ব্লক। ওইখানে সকালে সবাই হাঁটতে যায়।
কেন জানি আজ সকালে তেমন একটা কুয়াশা ছিলনা। আগে আগেই সূর্যমামা দেখা দিয়েছে ।সকালের মিষ্টি রোদের ছোঁয়া অন্য ধরনের একটা অনুভূতি কাজ করছিল। নিজের মনে হাঁসির ছলে মাঝে মাঝে আমি আশিককে বলছিলাম দেখো দেখো সবাই রাতে সুন্দর একটা ঘুম দিয়ে হাঁটতে বের হয়েছে। কিন্তু আমরা দুই অভাগা সারারাত জেগে সকালে হাঁটতে বের হয়েছি। সারারাত যদি ফ্রেশ একটা ঘুম দিয়ে সকালে হাঁটতে বের হইতাম। তাহলে অনুভূতিটা আরো বেশী মধুর হতো। কিন্তু কি করার সকালে ঘুম থেকে উঠার কপাল তো আমাদের নেই ।আমরা তো রাত জাগা পাখি সারা রাত জাগি আর সারাদিন পড়ে পড়ে ঘুমাই এটাই আমাদের কাজ। এই বলে আমরা হাটতে থাকলাম।

received_915114319139284.jpeg


Device : vivo y50
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

received_609890987095160.jpeg

যেতে যেতে দেখলাম এক খালা রাস্তার পাশে ভাপা পিঠা বিক্রি করছে আশিক আমাকে বলল ভাই চলেন ভাপা পিঠা খাই। তারপর আমরা পিঠার দোকানে বসলাম খালাকে বললাম খালা গরম গরম ভাপা পিঠা দেন । আমাদের পিঠা দিল আমরা খেলাম। খাওয়া শেষ করে আবার হাঁটতে শুরু করলাম বেশ ভালই লাগছিল। ম

IMG_0185-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

IMG_0186-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

IMG_0189-01.jpeg

নটা কেমন যেন একদম ফ্রেশ লাগছিল। পৃথিবীর সবথেকে সুখী মানুষ বোধহয় আমি। জীবনে কোন টেনশন নেই কোন কষ্ট নেই। সকালের মিষ্টি রোদের ছোঁয়ায় নিমিষেই টেনশন কষ্ট সবকিছু মুছে গেছে। যাই হোক তারপর আমি আশিককে বললাম অনেক সময় তো হাঁটলাম চল এবার বাসায় যাই। বাসায় গিয়ে ফ্রেশ একটা ঘুম দেই । আশিক আমাকে বললো না ভাই আমার বাসায় যেতে মন চাচ্ছে না।চলেন বাইক নিয়ে কোথাও ঘুরতে যাই। আমি বললাম কোথায় ঘুরতে যাবে। আশিক আমাকে বললো যে কোন জায়গা,কিন্তু বাসায় না। তারপর আমি আশিককে বললাম চলো মজমপুরে যাই। ও হা কুষ্টিয়ার একটি স্থানের নাম মজমপুর। ওইখানে একটা হোটেল আছে। সকালের নাস্তার জন্য নাকি হোটেলটা অনেক বিখ্যাত।

IMG_0227.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

দুজন বাসায় আসলাম বাইক টা বের করলাম গ্যারেজ থেকে। দুইজন বাইক নিয়ে বের হলাম মজমপুর এর উদ্দেশ্যে একটু শীত ছিল কিন্তু ভালই লাগছিল কাঁপতে কাঁপতে গেলাম মজমপুরে। সকালের নাস্তা করলাম। নাস্তা শেষ করে বাসায় এসে বড় লম্বা একটা ঘুম দিলাম। এটাই ছিল আজকের সকালের গল্প।


ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য আমার পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


logo.gif

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ছোটবেলায় কত সকালে ঘুম থেকে উঠেছি। কিন্তু এখন আর সকালবেলা ঘুম থেকে উঠতে ইচ্ছা করে না। কিন্তু কোনদিন যদি সকালবেলা উঠে বাইরে হাটা যায় তাহলে আসলেই সারাটা দিন অনেক ভালো যায়। ফ্রেশ লাগে। আপনার পোস্টটি পড়ে দেখলাম যে আপনি খুবই সুন্দর একটি সকাল কাটিয়েছেন। ভাপা পিঠা খেয়েছেন মজাদার খিচুড়ি খেয়েছেন
তা দেখে ভালো লাগলো। তাছাড়া আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন সকালের। আপনার ঘাসের ফটোগ্রাফি টি আমার কাছে অসাধারণ লেগেছে।

 2 years ago 

জ্বি আপু সকালে ঘুম থেকে উঠলে দিনটা অনেক ভালো যায় সারাদিন অনেক ফ্রেশ লাগে।ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি পড়ে এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও অনেক সুন্দর এবং ভালো একটি সকাল কাটিয়েছেন। আসলে সকালের হাট হাঁটাহাঁটি এটা আমাদের জন্য অনেক উপকার বয়ে আনে। আমরা অনেকেই আছি যারা বুঝতেও পারিনা সকাল কিভাবে পার হয়ে যায় ।সকালটা ঘুমে ঘুমে পার করে দেই আর আমরা সকালে সৌন্দর্যটাকে মিস করি। আপনার পোস্টে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে বিশেষ করে নিচের দিকে শিশির ভেজা সকালের ফটোগ্রাফি গুলা ।আপনি সবসময় ভালো ফটোগ্রাফি করেন। সকালে শীতের ভিতর গরম গরম ভাপা পিঠা অনেক মজার সাথে সকালের নাস্তা খিচুড়ি যে আমার অনেক প্রিয়। শুভকামনা রইল আপনার জন্য ‌

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার পোস্টটা আমার অনেক ভালো লাগলো বিশেষ করে শীতের পিঠা আর সকাল বেলার কুয়াশা জড়িত ঘাস। শীতের যেকোনো পিঠা মজা লাগে এককথায় পিঠা মানে মজার খাবার। কুয়াশায় ভরপুর ঘাসের ফটোগ্রাফি আমার মন কেরেছে। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমি সব সময় ভোরে উঠতে পছন্দ করি। যেদিন ভোরে উঠতে পারি না সেদিন খারাপ লাগে। আপনার পোষ্টের শেষে এসে খিচুরী দেখে লোভ লেগে গেল। ভালই সময় কাটিয়েছেন সকালে। শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64383.21
ETH 3098.60
USDT 1.00
SBD 3.89