DIY-project (এসো নিজে করি) 🦜টিয়া পাখির চিত্র অংকন🦜১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_2536.JPG


২৭ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
১২মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
০৯শাবান, ১৪৪৩ হিজরী
শনিবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ছবি অংকন পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


উপকরণঃ
১.পেন্সিল
২.রাবার
৩.স্কেল
৪.পেন্সিল কাটার
৫.এ ফোর সাইজের কাগজ
৬. রং পেন্সিল


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


🦜ধাপ-১🦜

IMG_2528.JPG

  • টিয়া পাখি অঙ্কন করার জন্য আমার যে সকল সরঞ্জাম এর প্রয়োজন হয়েছে।

🦜ধাপ-২🦜

IMG_2529.JPG

  • প্রথমে আমি টিয়া পাখির ঠোঁট এঁকেছি।

🦜ধাপ-৩🦜

IMG_2530.JPG

  • তারপরে আমি টিয়া পাখির মাথা থেকে লেজ পর্যন্ত এঁকেছি।

🦜ধাপ-৪🦜

IMG_2531.JPG

  • তারপরে আমি টিয়া পাখির চোখ এবং পা অংকন করেছি।

🦜ধাপ-৫🦜

IMG_2532.JPG

  • তারপরে আমি টিয়া পাখির ডানা অংকন করেছি।

🦜ধাপ-৬🦜

IMG_2533.JPG

  • তারপরে আমি টিয়া পাখি বসে থাকা গাছের ডাল অংকন করেছি।

🦜ধাপ-৭🦜

IMG_2534.JPG

  • পেন্সিল দিয়ে অংকন করার কাজ শেষ এখন রং করার পালা। প্রথমে আমি টিয়া পাখির ডানা এবং লেজ রং করেছি ।

🦜ধাপ-৮🦜

IMG_2535.JPG

  • তারপরে আমি টিয়া পাখির ঠোঁট এবং গাছের ডাল রং করেছি। তারপরেই হয়ে গেল আমার টিয়া পাখির চিত্র অংকন।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  

পেন্সিলের আঁচড়, আর রঙের ঘর্ষনে
হলো টিয়া পাখি।
ভালো করেন,এগিয়ে যান
এই দোয়ায় করি।

 2 years ago 

আমি আগে যে চিত্র অঙ্কন করতাম সে চিত্রগুলোতে রং করতাম না। টিয়া পাখিটি অংকন করার পর আমার মনে হল রং করলে বেশী সুন্দর লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

টিয়া পাখির চিত্র অংকন সত্যিই অসাধারণ হয়েছে।আপনি খুবই দক্ষতার সাথে এই পাখির চিত্র অংকন করলেন। আপনার চিত্র অঙ্কন উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তীতে আমি তৈরি করব। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার এই পোস্টের মাধ্যমে আপনি নিজেও এমন টিয়া পাখি অংকন করতে পারবেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টিয়া পাখির খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন সত্যিই আপনার চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে কালার কম্বিনেশন সাধারণভাবে ফুটেছে দেখে মনে হচ্ছে কোন ফটোগ্রাফি করা শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

সময় পেলেই এমন আঁকা আখি করতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
টিয়া পাখি দেখলেই মীনার কার্টুনের মিঠুর কথা মনে পড়ে যায়। আগে মীনার কার্টুন দেখার জন্য অনেক পাগল ছিলাম। বিশেষ করে মিঠুর ভয়েস কপি করার ট্রই করতাম। আপনার আর্ট করা টিয়া দেখতে মিঠুর মতোই লাগছে।
 2 years ago 

আমিও ছোটবেলায় মিনার কাটুন দেখেছি। এখনকার জেনারেশন হয়তো বা ভালোভাবে জানে না মিনার কাটুন কি। ধন্যবাদ আপনাকে ভাই।

ভাই আপনার টিয়া পাখির আর্ট বেশ দারুণ।কালার কমিনেকেশন অনেক সুন্দর।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য,ধন্যবাদ।

 2 years ago 

টিয়া পাখি কি আমি খুব নিখুঁতভাবে অংকন করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার টিয়াপাখি অংকনটিট নিঃসন্দেহে খুব সুন্দর হয়েছে। কিন্তু অঙ্কনের জন্য একটু শক্ত কাগজ ব্যবহার করলে অংকটি আরও চমৎকার ভাবে ফুটে উঠতো।
সব মিলিয়ে আপনার ছবি এবং পোস্ট এর উপস্থাপনা সবকিছুই সুন্দর ছিল।
ইনশাআল্লাহ সামনে আরও ভাল কিছু হবে। শুভকামনা রইল।

 2 years ago 

খুব চমৎকার মন্তব্য করেছেন আপনি। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টিয়া পাখির চিত্র অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে ভাই। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার টিয়া পাখিটি দেখে মুগ্ধ হয়েছেন এটাই আমার কাছে বড় পাওয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টিয়া পাখির চিত্র অংকন টি দারুন ছিল। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। টিয়া পাখির কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আগে আমি অনেকবার টিয়া পাখি অংকন করেছি কিন্তু একবারও রং করা হয়নি। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টিয়া পাখির চিত্র অংকন টি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রগুলো অঙ্কন করে থাকেন। আপনার চিত্র অংকন গুলো আমার কাছে বেশ ভালো লাগে। এত সুন্দর একটা চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমার থেকেও আপনি বেশি সুন্দর চিত্র অঙ্কন করে থাকেন। আপনার অংকন করা চিত্র গুলোও আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার টিয়া পাখির আর্টটি খুবই সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে যে সত্যি কারের টিয়া পাখি ডালে বসে আছে। আপনি টিয়া পাখির আর্ট এর প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শুধু টিয়া পাখি অংকন করার পর কেমন যেন বেমানান লাগছিল এই জন্যই ওই গাছের ডাল টি অংকন করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43