👫অনেকদিন পর বন্ধুদের সাথে কলেজ ক্যাম্পাসে👬 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_2011-01.jpeg


৩০মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
১৩ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
১১রজব, ১৪৪৩ হিজরী
রবিবার।
শীতকাল।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে।
দিনটি ছিল ১২ তারিখ শনিবার। আমাদের ডিপারমেন্ট এর নিজস্ব একটা মেসেঞ্জার গ্রুপ আছে। ওইখানেই সব সময় আমাদের কথাবাত্রা এবং আড্ডা হয়ে থাকে। মাঝে মাঝে আমরা গ্রুপ কলে কথা বলে থাকি।
হঠাৎ করে সেদিন গ্রুপ কলে কথা বলছি তখন আমাদের একটা বন্ধু রেজা ও সবার মাঝে বলল চল একদিন সবাই দেখা করি। কারণ করোনা মহামারীর জন্য অনেকদিন আমাদের একসাথে হওয়া হয় না। আমরা একদিন সবাই একসাথে মিট করলে কেমন হয়। এই কথার পরিপ্রেক্ষিতে সবাই বলে উঠলো হ্যাঁ আমার একদিন সবাই দেখা করলে বেশ ভালই হয়।
তারপর সবাই একসাথে কথা বলে একটি দিন ঠিক করা হলো যেদিন আমরা দেখা করব।
রাতে গ্রুপ কলে কথা বলা শেষ করে সকাল সকাল ঘুমিয়ে পড়লাম কারণ আমার তো সকালে কলেজে যেতে হবে।তারপরও আমার সকালে ঘুম থেকে অনেক দেরি হয়ে যায়। তারপর আমার বন্ধু বাবু আমাকে কল করল তাড়াতাড়ি ঘুম থেকে উঠার জন্য। আমিও খুব তাড়াতাড়ি ঝটপট ঘুম থেকে উঠে পড়লাম। গোসল খাওয়া-দাওয়া শেষ করে বাইক নিয়ে আমি আর আমার ফ্রেন্ড বাবু রওনা দিলাম কলেজের উদ্দেশ্যে। যেতেই কেমন যেন ভালোলাগা কাজ করছিল নিজের মধ্যে কারন অনেকদিন পর বন্ধুদের সাথে দেখা হবে।


IMG_2002-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/habitable.gritted.townsfolk

IMG_1996-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/habitable.gritted.townsfolk

IMG_1998-01.jpeg


এক সময় ক্যাম্পাসে পৌঁছে গেলাম। আমার ডিপার্টমেন্ট এর দিকে তাকাতেই চোখের সামনে অনেক স্মৃতি ভেসে উঠলো। আগে কতই না এখানে মজা করছি কতইনা বন্ধুরা সবাই মিলে আড্ডা দিয়েছি। দিনগুলোর কথা শুধু মনে পড়ছিল। যাই হোক তারপরে বন্ধুদের কল দিলাম কোথায় তোরা ফোনের ওপাশ থেকে উত্তর এলো আমরা সবাই মুক্ত মঞ্চের সামনে। চলে গেলাম মুক্ত মানুষের সামনে। যেতেই প্রিয় মুখগুলো চোখের সামনে চলে এলো। যে যেমন পারে মামা বন্ধু ভাই কি অবস্থা কেমন আছিস। আসলে এমন হবেই তো কারণ আমাদের অনেকদিন পর দেখা। তারপরে সবাই মিলে মুক্ত মঞ্চের সামনে একটা গ্রুপ ফটো তোলা হলো। তারপর আমরা সবাই মিলে ক্যাম্পাস ফিল্ড এর মাঝখানে গোল হয়ে বসলাম। তারপর যার যেমন থলেতে যত পরিমাণ মজার গল্প ছিল সব শুরু হয়ে গেল। সাথে তো হাসাহাসি চিল্লাচিল্লি আছেই। সব বন্ধু মহলে ১/২ টা বন্ধ থাকে অনেক ভালো গান পারে। আমাদের মধ্যেও একটা বন্ধু আছে ওর নাম শান্ত। বন্ধু শান্ত অনেক ভালো গান গাইতে পারে। সবাই মিলে আমরা শান্ত কে বললাম দোস্ত তোর মুখের অনেকদিন গান শোনা হয় না। একটা গান গাও না। শুরু হয়ে গেল আর গান গাওয়া সাথে আমাদের তো ফ্রি হাততালি আছেই। সবাই মিলে আবার ওর সাথে গাওয়ার চেষ্টা করছিলাম।


IMG_2027-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/habitable.gritted.townsfolk

IMG_2028-01.jpeg


ভাবতেই পারিনি হঠাৎ করে বন্ধুদের সাথে এমন ভাবে দেখা হবে এবং এত আড্ডা হবে মজা হবে।
যাই হোক আমাদের বসে অনেক সময় গল্প গান শেষ করে সবাই পুরো ক্যাম্পাস টা একটু ঘোরাঘুরি করলাম। তারপরে আমাদের কলেজের পুকুর পাড়ে একটি মামা অনেক সুন্দর ঝালমুড়ি বিক্রি করে। গেলাম ঝাল মুড়ির দোকান এর সামনে গিয়ে সবাই মিলে ঝাল মুড়ি খেলাম।


IMG_2032-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/habitable.gritted.townsfolk


তারপরে কিছু কিছু ফ্রেন্ড চলে গেল এবং কিছু-কিছু ফ্রেন্ড আমাদের সাথে থাকলো।
আমিও বেশি সময় থাকতে পারিনি কারণ আমার বাসাতে কিছু গেস্ট এসেছিল। একমাত্র সব বন্ধুরা একসাথে মিলিত হব এই জন্যই আমার যাওয়া। বাসায় আমার অনেক ম্যানেজ করতে হয়েছে কারণ বাসা থেকে আমার বের হতে দিচ্ছিলো না। তারপরও অনেক কষ্ট ভুলিয়ে ভালিয়ে গিয়েছিলাম ক্যাম্পাসে ।
যাইহোক অনেক সুন্দর মজার সময় পার করলাম। তারপরে রওনা দিলাম বাড়ির উদ্দেশ্যে। একটু মন টানছিল না বাড়ি ফিরতে। কিন্তু কিছু করার নেই ফিরতে তো হবেই।


IMG_2029-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/habitable.gritted.townsfolk


এটাই ছিল আমার বন্ধুদের সাথে কিছু সুন্দর মুহূর্ত কলেজ ক্যাম্পাসে।
আজকের মত বিদায় নিচ্ছি দেখা হবে আবার নতুন কোন পোস্টে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

দীর্ঘদিন পর বন্ধুদের সাথে দেখা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। বন্ধুদের স্মৃতি মনে করিয়ে দিয়েছেন আপনি। আমারও কলেজের বন্ধুদের সাথে দীর্ঘদিন পর্যন্ত কোনো যোগাযোগ এবং দেখা নেই। আপনার পোস্টটি দেখে সবাইকে অনেক মিস করতেছি।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই। আর দোয়া করি খুব তারাতাড়ি আপনার বন্ধু দের সাথে আপনার দেখা হোক

 2 years ago 

আপনাদের বন্ধু সবাইকে একসাথে দেখে খুবই ভালো লাগলো। আসলে আমার অনেক বন্ধুই বাইরে চলে গেছে কেউ বা কর্মব্যস্ততার কারণে একসাথে সময় দিতে পারে না। সব বন্ধু একসাথে হওয়া খুবই ভাগ্যবান ব্যাপার। এই সময়টুকু আপনার জীবনের স্মৃতি হয়ে রয়ে যাবে জীবনের পাতায়। আসলে জীবনের এক পর্যায়ে এই সময় গুলো খুবই মিস করবেন। তখন চাইলেও সবাই একসাথে হওয়া সম্ভব হবে না। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

বন্ধুদের সাথে থাকতে সব সময় অনেক মজা হয় ভাই। জীবনে বন্ধুরাই তো সব। তাদের সাথে কাটানো সময় গুলো অনেক ভালো যায়। বন্ধুদের সাথে ঘোরাঘুরি নিয়ে আপনার অনুভূতি জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। ঝালমুড়ি টা অনেক স্বাদের মনে হচ্ছে। কেমন হয়েছিলো জানাবেন। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কলেজ ক্যাম্পাস অনেক সুন্দর। আপনার পোস্ট পড়লাম অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে৷ আমি যখন গ্রামে যাই আমার কলেজের বন্ধুদের নিয়ে খাওয়া দাওয়ার আয়োজন করি, অনেক মজা হয়৷ আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে বন্ধুদের সঙ্গে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। বন্ধুদের সঙ্গে এরকম সুন্দর মুহূর্ত কাটাতে সত্যিই অনেক ভালো লাগে আমরাও মাঝে মাঝে যখন খুবই একা মনে হয় তখন বন্ধুদের সঙ্গে এই রকম সুন্দর মুহূর্ত কাটিয়ে নিজেকে একটু গুছিয়ে। ধন্যবাদ আপনাকে আপনার কাটানো এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

করোনার কারণে স্কুল কলেজ বন্ধ থাকায় বন্ধুদের সাথে দেখা-সাক্ষাৎ খুব কম হয়। যার কারণে আগের মতো চুটিয়ে আড্ডা দেওয়া হয় না। আপনি আপনার বন্ধুদের সাথে অনেক সুন্দর সময় পার করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। সুন্দর সময় গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

করোনা ভাইরাস আসার পর থেকে বন্ধুদের সাথে তেমন একটা আর মেলামেশা করা যায় না । বন্ধুদের কে নিয়ে আপনার এই পোস্টটি পড়ে খুবই ভালো লাগছিল অতীতের অনেক কথা মনে পড়ে গিয়েছিল।‌ ধন্যবাদ ভাইয়া চমৎকার এই পোস্টটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️🥰

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার পোস্ট দেখে অতীতের কথা মনে পড়ে গেল এবং অনুভব করছিলাম আমাদের সেই দিনগুলোর কথা। বন্ধুদের সাথে আড্ডা বন্ধুদের সাথে ঘোরা বন্ধুদের সাথে কেটে যায় জীবনের শ্রেষ্ঠতম কিছু সময়। আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা।

115.png

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট টা পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59