DIY-project এসো নিজে করি || কাগজ এবং পাটকাঠি দিয়ে তৈরি দোলনা || ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
২০অক্টোবর , ২০২১ খ্রিস্টাব্দ
১৩রবিউল আওয়াল, ১৪৪৩ হিজরী
বুধবার
হেমন্তকাল।


IMG_20211020_161901-01.jpeg

উপকরণঃ
১.পাটকাঠি
২. রঙিন কাগজ
৩. কেচি
৪. পেনসিল
৫. স্কেল
৬. ছুরি
৭. গ্লু গাম

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি তৈরি করেছি কাগজ এবং পাটকাঠির দিয়ে বানানো দোলনা । আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20211020_145653-01.jpeg

  • প্রথমে মোটা একটা কাগজ নিলাম।

ধাপ-২

IMG_20211020_150424-01.jpeg

  • মাপ অনুযায়ী কাগজটি চারটি টুকরো করলাম।

ধাপ-৩

IMG_20211020_150820-01.jpeg

  • কাগজের টুকরোগুলোকে কেচি দিয়ে ডিজাইন করলাম।

ধাপ-৪

IMG_20211020_151714-01.jpeg

  • মাপ অনুযায়ী কাটা কাগজের টুকরো গুলো গ্লু গান দিয়ে একসাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৫

IMG_20211020_153041-01.jpeg

  • পাটকাঠি কেটে পাঁচটি টুকরো বানিয়ে তার সাথে রঙিন কাগজ গাম দিয়ে লাগিয়ে দিলাম

ধাপ-৬

IMG_20211020_154047-01.jpeg

  • রঙিন কাগজ গুলো গাম দিয়ে পাটকাঠির সাথে জরানোর কাজ শেষ।

ধাপ-৭

IMG_20211020_155320-01.jpeg

  • রঙিন কাগজ দিয়ে জড়ানো পাটকাঠি গুলো গ্লু গান দিয়ে লাগিয়ে নিলাম দোলনার স্টান্ড বানানোর জন্য।

ধাপ-৮

IMG_20211020_155554-01.jpeg

  • কাগজ কেটে দোলনার সাথে গাম দিয়ে লাগিয়ে স্ট্যান্ড এর সাথে জুড়ে দিলাম।

ধাপ-৯

IMG_20211020_161803-01.jpeg

  • অবশেষে পরিপূর্ণ রূপ পেল আমার পাটকাঠি এবং কাগজ দিয়ে তৈরি দোলনা

আমি সবসময় চেষ্টা করি নতুন নতুন কিছু তৈরি করার। আশা করি আমার এই পোস্টটা আপনাদের ভালো লেগেছে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।

Sort:  
 3 years ago 

আপনার টেলেন্ট দেখে তো আমি মুগ্ধ। খুবই সুন্দর হয়েছে আপনার বানানো দোলনা।
শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

ওয়াও!!!!এক কথায় অসাধারণ হয়েছে। আমি তো দেখে মুগ্ধ। তবে আপনার পাটকাঠি দিয়ে দোলনায় আমি উঠতে চাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে। কিন্তু এতো ছোট দোলনাতে আপনি উঠতে পারবেন না।

আপনার অনুমতি কামনা করছি।

 3 years ago 

বাহ চমৎকার আইডিয়া তো আপনার। কাগজ ও পাটকাঠি দিয়ে দোলনা বানিয়ে ফেললেন। প্রতিটা ধাপ বর্ণনা করা খুবই ভালো হয়ছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

পাটকাঠি ও কাগজ দিয়ে তৈরি দোলনা অসাধারণ হয়েছে। ছোট বেলায় গাছে দড়ি বেঁধে দোল খেতাম।খুবই ভালো লাগতো এইরকম দোল খেতে। ছোট বেলার স্মৃতি মনে করিয়ে দেওয়ায় অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য দোয়া করবেন আমার জন্য

 3 years ago 

ভাই বুঝাই যাচ্ছে যতটা সহজ দেখতে মনে হচ্ছে এত সহজে কিন্তু তৈরি হয়নি অনেক পরিশ্রম করতে হয়েছে ।তবে হ্যাঁ অনেক সুন্দর লাগছে।👌👌👌👌❤️❤️❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ভালোবাসা ভাই।

 3 years ago 

আপনার দোলনাটি দেখেই মনে হচ্ছে শোপিস। এতো সুন্দর লাগছে দোলনাটি।
আমার বেশি মজা লেগেছে পাট কাঠির সাথে কাগজ মোড়ানোর ছবিটা।পাট কাঠিতে কাগজ মোড়ানো দেখে মনে হচ্ছে এগুলো বুঝি ওয়েফার।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

অসাধারণ হয়েছে ভাই এসো নিজে করি প্রজেক্ট এর মধ্যে অন্যতম একটি প্রজেক্ট এটি আপনার। ছোটবেলায় এমন দোলনা গুলো দেখলে অনেক উঠতে ইচ্ছা করত আপনার এটি দেখে মনে পড়ে গেল। এমন ভাল কাজ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাইয়ের চিন্তা ভাবনা আসলেই অনেক, অনেক সুন্দর জিনিস শেয়ার করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ অনেক ভাল করছেন, দোয়া করি আরো এগিয়ে যান

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

অনেক সুন্দর রঙিন কাগজ দিয়ে দোলনা বানিয়েছেন। তবে যদি দোলনা খাওয়ার মত মানুষ বসে থাকতো তাহলে আরো অনেক ভালো হতো। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

বাহ, ভাইয়া রঙ্গিন কাগজ এবং পাটকাঠি দিয়ে অসাধারণ সুন্দর একটি দোলনা তৈরি করেছেন। দেখে অবাক হয়ে গেলাম সত্যিই অনেক সুন্দর হয়েছে।আপনি কাগজ এবং পাট কাঠি দিয়ে দোলনা তৈরি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68