"আমার ফটোগ্রাফি পর্ব - ২৮ || ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220514_001851146.jpg


৩০বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ
১৩মে , ২০২২ খ্রিস্টাব্দ
১১শাওয়াল, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
গ্রীষ্মকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


20211210072153_IMG_0383-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

ছবিটি শীতের সকালের সূর্য উঠার দৃশ্য। শীতের সকালে যখন হাঁটতে যেতাম তখন তোলা। শীতের সকালে কুয়াশাঘেরা চারিদিক তখনই যেন সূর্যিমামার উকি। শীতকে অনেক মিস করি বিশেষ করে শীতের সকালে হাঁটাহাঁটি করতে খুবই ভালো লাগতো। সূর্যি মামার সকাল এবং শেষ বিকেলের রক্তের মতো লাল হওয়া তার চাহনি টা আমার কাছে খুবই ভালো লাগে মনে হয় চারিদিকে সবকিছুই কেমন যেন লাল হয়ে যায়।


20220331172923_IMG_8170-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

এক সময় ছিল কৃষক মাঠে কাজ করতো আর কৃষাণী তার জন্য ভাত নিয়ে আসতো। এমন দৃশ্য এখন খুবই কম দেখা যায়। হঠাৎ করে আমি সেদিন হাঁটতে হাঁটতে মাঠের দিকে গিয়েছিলাম এই দৃশ্যটি আমার চোখে পরলো। ক্যামেরা দিয়ে ছবি তুলতে আমার আর একটু দেরী হলো না কারণ এমন দৃশ্য এখন আর দেখাই যায়না।


20220214164621_IMG_7180-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

ছবিটি আমি তুলেছিলাম কয়েক মাস আগে যখন প্রথম শিমুল ফুলের আগমন ঘটে। শিমুল গাছের নিচে গেলেই শুধু পাখিদের কিচিরমিচির শব্দ। পাখিরা ব্যস্ত আছে শিমুল ফুল থেকে মধু সংগ্রহ করার। শিমুল গাছের ফল থেকে ফুল তৈরি হয় ফুল থেকেই শিমুল তুলা তৈরি হয়।


IMG_3733-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

শেষ বিকেলের বৃষ্টির পরের একটি দৃশ্য। কালো মেঘ কেটে যাওয়ার পরে এমন রক্তের মত লাল হয়ে গেছে চারিদিক। দৃশ্যটি যে কি অপরূপ লাগছিল সেটা আমি বলে বোঝাতে পারবো না। এমন দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে।


IMG_3725.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

মেঘময় আকাশ এবং নদীর পানি হয়ে গেছে কুচকুচে কালো। নদীর পাড়ে বসে ছিলাম হঠাৎ চারিদিকে অন্ধকার হয়ে আসলো বুঝতে পারলাম বৃষ্টির আগমন ঘটবে কিন্তু অবাক হয়ে গেছি আমি নদীর পানি দেখলে। মেঘলা আকাশের সময় নদীর পানি যে এত কালো হয় সেটা আমার আগে জানা ছিল না। দৃশ্যটি সুন্দর হলেও আমার কাছে কেমন যেন ভয়ঙ্কর লাগছিল।


IMG_3732-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

বৃষ্টির পরে শেষ বিকেলের দৃশ্য। চারিদিকে আস্তে আস্তে অন্ধকার নেমে আসছে সবারই ঘরে ফেরার তাড়া। এই সময় আকাশের দিকে তাকালে সারিবদ্ধ অনেক পাখিদের উড়ে যেতে দেখা যায়। সবাই যার যার কর্ম স্থান থেকে ঘরে ফেরার তাড়া। আমার বরাবরই শেষ বিকেলের দৃশ্য বেশি ভালো লাগে।


IMG_3712-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

এতদিন পদ্মা নদীতে তেমন একটা পানি ছিল না। এখন আস্তে আস্তে নদীতে পানি আসতে শুরু করেছে এবং জেলেরাও মাছ ধরতে শুরু করেছে। নদীতে যখন ভরপুর পানি থাকে তখন জেলেরা বেশিরভাগ ব্যস্ত সময় পার করে নদীতে। তাদের প্রধান আয়ের উৎস হয়ে ওঠে নদী।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমি রীতিমতো আপনার ফটোগ্রাফির ভক্ত হয়ে গেছি। অসাধারণ ছিল আজকের ফটোগ্রাফি গুলো। সবগুলো ভালো ছিল। তবে আইফোন দিয়ে করা শেষের চারটি ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। সন্ধ‍্যার পূর্বে রক্তিম লাল আকাশের ফটোগ্রাফি টা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অসাধারণ রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। ছবিগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে এখন গ্রাম বাংলাই মাঠে খাবার নিতে দেখা যা না।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যখনই সময় পাই তখনই ফটোগ্রাফি করতে বেরিয়ে পড়ি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শিমুল ফুলের ছবিটি ও শেষ বিকেলের ছবিটা অসাধারণ হয়েছে। তারপর বৃষ্টির পরে শেষ বিকেলের দৃশ্য কথা না বললেই নয়। এত সুন্দর মনোরম দৃশ্য গুলো দেখে আমার মনটা আসলেই ভালো হয়ে গেলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

শুভকামনা রইল।

 2 years ago 

শিমুল ফুলের ফটোগ্রাফি টা আমি অনেকদিন আগে করেছিলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি মনমুগ্ধকর একটি রেনডম ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্ট এর মধ্যে গ্রাম বাংলার দৃশ্য ফুটে উঠেছে। গ্রামের মানুষের কর্মরত অবস্থা ফুল গাছের দৃশ্য, মেঘাচ্ছন্ন আকাশ। সবমিলিয়ে দারুন একটা পোস্ট হয়েছে।

 2 years ago 

গ্রাম বাংলার সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। শেষ বিকেলের বৃষ্টির পরের দৃশ্য গুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো দেখে মুগ্ধ হয়ে গেছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি সত্যি একজন প্রো লেভেলের ফটোগ্রাফার। আপনার প্রতিটি ফটোগ্রাফি পোস্ট আমার ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। শেষ বিকেলের বৃষ্টির পরের দৃশ্য আমার বেশি ভালো লেগেছে।

 2 years ago 

পুরো লেভেলের ফটোগ্রাফার কিনা জানিনা কিন্তু সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন,আপনি প্রফেশনাল ফটোগ্রাফারের মতো করেই সুন্দর সুন্দর দৃশ্য ক্যাপচার করছেন।ভালোই ছিল সব গুলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সময় নিয়ে নিখুঁতভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখতে বেশ দারুন লাগছে আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঐ ছবিটা বেশ সুন্দর, বৃষ্টির পরে কালো মেঘ কেটে যাওয়ার পর লালচে আকাশ। খুব সুন্দর প্রতিটি ছবি।কালো মেঘে ঢাকা। সব মিলিয়ে চমৎকার। ধন্যবাদ

 2 years ago 

বৃষ্টি হওয়ার আগে মেঘগুলো এমন কালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমার সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি চেষ্টা করলে এমন ফটোগ্রাফি করতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63212.56
ETH 3233.70
USDT 1.00
SBD 3.88