কলেজ থেকে শিক্ষা সফরে শেষ পর্ব \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220723_164045929.jpg


৮ শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
২৩জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২৩জিলহজ, ১৪৪৩ হিজরী
শনিবার ।
বর্ষাকাল।


তাহলে চলুন শুরু করা যাক


  • আপনারা জানেন আমি কিছুদিন আগে শিক্ষা সফরে গিয়েছিলাম অলরেডি আপনাদের মাঝে আমি প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্ব শেয়ার করেছি। আজ আমি আপনাদের সামনে এসেছি শেষ পর্ব নিয়ে। আশা করি আমার প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্বের গল্পটি আপনাদের সবার কাছে খুবই ভালো লেগেছে আশা করি এই পর্বটি ও আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG_4982-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/slumped.expose.decanter

IMG_4984-01.jpeg


আমার অসুস্থ থাকা বন্ধুটি পরে আমাদের দেখে এবং আমাদের সাথে সময় কাটিয়ে অনেকটা সুস্থ হয়ে যায়। তারপরে ওকে নিয়ে আবার আমরা ঘুরতে যাই। অনেক জায়গা নিয়ে আরডিএ অবস্থিত এজন্য আমরা খুব স্বল্প সময়ে ঘুরে শেষ করতে পারিনি আমাদের অনেক সময় লেগে যায়। কিছু সময় পরি স্যারেরা আমাদের সবাইকে ডাকে দুপুরের লাঞ্চ করার জন্য। তারপরে আমরা আর না দেরি করে চলে আসি আমাদের সবার রেস্ট করার জন্য যে রুমটি ভাড়া করা হয়েছে সেখানে। সবাই আমরা একসাথে জড়ো হওয়ার পর আমাদের ডিপার্টমেন্ট প্রধান স্যার আমাদের সবাইকে বললেন আমাদের জন্য একটি রেস্টুরেন্ট ভাড়া করা হয়েছে ওখানে আমরা দুপুরে লাঞ্চ করব। আমাদেরও সবার অনেক ঘোরাঘুরি করার কারণে পেটে ক্ষুধায় চো চো করছিল। এজন্য আমরা আর দেরি না করে চলে যাই ওই রেস্টুরেন্টে। জায়গাটি খুবই সুন্দর তারপরে আমরা সবাই বসে যাই। খাবার হিসেবে আমাদের মেনুতে ছিল দুই পিস করে খাসির মাংস সাথে একটি করে মুরগির রোস্ট এবং সাথে বগুড়ার বিখ্যাত দই ছিল আর সবার জন্য কোলড্রিংস।খাবারটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল।


IMG_5011.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/slumped.expose.decanter

GridArt_20220723_163842827.jpg


আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে বগুড়ার দই আসলে এই জন্যই বলে বিখ্যাত জিনিস খেতে তো ভালো হবেই। এইজন্যই সারাদেশ জুড়ে এদের সুনাম এবং কম বেশি সবাই জানে বগুড়ার দই সবথেকে বিখ্যাত। তখনই আমরা কয়েক বন্ধু মিলে প্লান করলাম দই কিনে বাড়িতে নিয়ে যাব। আমরা সবাই খাব আর ফ্যামিলির অন্য সবাই খাবে না এটা কি হয়? যাইহোক তারপরে আমরা রেস্ট করে বেরিয়ে পড়লাম আর একটু ঘুরতে। তারপরে আমরা সবাই প্লান করলাম দেরি আর করব না এখনই রওনা হব মহাস্থানগড় এর উদ্দেশ্যে। এটা ভেবে আমরা স্যারদের সাথে কথা বললাম স্যাররাও আমাদের কথায় রাজি হয়ে গেল কারণ এক দিনই আমরা ব্যাক করব অনেক দূরের রাস্তা। তারপরে আমরা সবাই বাসে উঠে রওনা দিলাম মহাস্থানগড় এর উদ্দেশ্যে। আমাদের সব জন্য দুঃখের বিষয় হলো মহাস্থানগড়ে যাওয়ার সময় আমাদের বাসের সঙ্গে বগুড়ার স্থানীয় একটি লোকাল বাসের সাথে দুর্ঘটনা হয় এতে কারো তেমন একটি ক্ষতি হয়নি কিন্তু ক্ষতি হলে অনেক কিছু হয়ে যেত বিশেষ করে আমাদের একটি স্যারের। এই দুর্ঘটনা নিয়ে ওই লোকাল বাসের সঙ্গে আমাদের আনুমানিক এক ঘন্টা ঝামেলা হয়। তারপরে বগুড়ার পুলিশ প্রশাসন এসে আমাদের সবকিছু মিটমাট করে দেয় এবং আমাদের বাসের গ্লাস ভেঙে যাওয়ার জন্য ক্ষতিপূরণ দিয়ে যায়। তারপর আমাদের ডিপার্টমেন্ট প্রধান স্যার বলেন যাওয়ার সময় যেহেতু এমন একটা বাধা আসলো আমরা আর মহাস্থানগড়ে যাব না কুষ্টিয়ার দিকে ব্যাক করবো। মনটা খুব খারাপ হয়ে গিয়েছিল কারণ আমাদের টার্গেট ছিল মহাস্থানগড় যাওয়ার কিন্তু সেটা পূরণ হলো না কি আর করার স্যার বলেছে তার কথা তো রাখতেই হবে। তারপরে আমরা কিছুদূর আসার পরে আমাদের লটারি খেলার শুরু হয়।


IMG_5020.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/slumped.expose.decanter


আপনারা জানেন আমি দ্বিতীয় পর্বতে লটারি খেলা সম্পর্কে বলেছি এবং কিভাবে কি খেলা হয়েছিল সেটাও বলেছি। দুঃখের বিষয় তিনটি লটারি কিনেছিলাম একটিতেও আমি পাইনি আবার অনেকেই তিনটি লটারি কিনে দুইটা পুরস্কার পেয়েছে। এটাই হল কপাল কিন্তু আমাদের সবার হতাশ হওয়ার কিছু ছিল না কারণ সবার জন্যই শান্তনা পুরস্কার ছিল একটি করে কলম। আমিও বেশ কিউট একটি কলম পেয়েছি।


IMG_5035.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/slumped.expose.decanter


তারপরে আমরা রাত সাড়ে দশটার দিকে পৌঁছে যাই আমাদের কলেজ গেটের সামনে। কলেজগেটের সামনে বাস থেকে নামার পরে স্যারদের সাথে কিছু কথা বলে এবং সবাইকে বিদায় জানিয়ে আমাদের যে সকল কাজ ছিল সেগুলো কাজ শেষ করতে আমার বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে প্রায় সাড়ে এগারোটা বেজে গেল।


IMG_5065.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/slumped.expose.decanter

IMG_5066.JPG


এটাই ছিল আমার কলেজ থেকে শিক্ষা সফরে যাওয়ার শেষ পর্ব। আশা করি আমার তিনটি পর্বই আপনাদের সবার কাছে খুবই ভালো লেগেছে। সবাই অনেক পছন্দ করে এবং অনেক মজা হয় সেটা সবাই জানেন।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
Loading...
 2 years ago 

অল্প হোক বেশি হোক সাপোর্ট দিয়ে পাশে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাকি দুই পর্ব দেখা হয়নি।তবে শিক্ষা সফর মানেই বেশ আনন্দ। আসলেও বগুড়ার দই এর তুলনা হয়না।দেখেই খেতে ইচ্ছে করছে।ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন বগুড়ার দই সারা দেশে খুবই বিখ্যাত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে শিক্ষা সফরে যাবার মধ্যে অন্য রকমের একটা মজা রয়েছে যা আমরা ছোটবেলায় পেয়ে থাকতাম।

এটাই হল কপাল কিন্তু আমাদের সবার হতাশ হওয়ার কিছু ছিল না কারণ সবার জন্যই শান্তনা পুরস্কার ছিল একটি করে কলম

আসলে ভাইয়া সব সময় যে লটারি থেকে পুরস্কার পাওয়া যাবে এটা কিন্তু হয় না তারপরও তো আপনি একটা সান্তনা পুরস্কার স্বরূপ কলম পেয়েছেন জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ছোটবেলায় শিক্ষা সফরে বেশি যাওয়া হতো কিন্তু ভার্সিটি লাইফে এসে তেমন একটা যাওয়া হয়নি কিন্তু কপালে থাকলে তো হবেই ভার্সিটি লাইফেও ঘুরে এলাম শিক্ষা সফর থেকে।

 2 years ago 

আগের দুইটি পর্ব শেয়ার করেছিলেন সেটা আমি দেখেছিলাম তবে এ পর্বে কিছুটা খাবারের প্রতি আকৃষ্ট হয়েছি বিশেষ করে বগুড়ার দই আপনি যেমন পছন্দ করেছেন সেটার নাম শুনে আমার ও অনেক লোভ জেগেছে। বগুড়ার দইয়ের কথা শুধু শুনেছি কিন্তু কখনো খাওয়া হয় নাই তবে যতটুকু শুনেছি তাতেই অনেক লোভ জেগেছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

কলেজ থেকে শিক্ষা সফরের প্রতিটি পর্ব আমি দেখেছিলাম দেখতে দেখতে শেষ পর্ব দেখে ফেললাম খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে প্রতিটি পর্ব আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59529.60
ETH 2657.58
USDT 1.00
SBD 2.41