সুস্বাদু বাটা মাছের ঝোল 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220420_001634527.jpg


৬বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
১৯এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১৭রমজান, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. বাটা মাছ।
২. আলু ৩ টি।
৩. পিয়াজ ৪ টি।
৪. কাঁচামরিচ ৭ টি।
৫. সয়াবিন তেল পরিমান মত।
৬. লবণ স্বাদ মতো।
৭. শুকনা মরিচের গুঁড়া।
৮. ধনিয়া গুড়া।
৯. হলুদের গুঁড়া।
১০. শাকের ডাটা।
১১. করোলা ৫ টি।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220419_155053.jpg

  • প্রথমে আমি মাছগুলো সুন্দর করে কেটে রেখেছি।

ধাপ-২

IMG_20220419_155235.jpg

  • তারপরে আমি পিয়াজ, মরিচ এবং সব ধরনের সবজি কেটে রেখেছি।

ধাপ-৩

IMG_20220419_155827.jpg

  • তারপরে আমি কড়াইতে তেল দিয়েছি মাছগুলো ভাজার জন্য।

ধাপ-৪

IMG_20220419_155915.jpg

  • তারপরে আমি মাছ গুলা সুন্দর করে ভেজে নিয়েছি।

ধাপ-৫

IMG_20220419_160717.jpg

  • তারপর আমি কড়াইতে পিয়াজ কুচিগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220419_160900.jpg

  • তারপরে আমি মসলাগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220419_161217.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৮

IMG_20220419_161302.jpg

  • তারপরে আমি সবজি গুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220419_161524.jpg

  • সবজি গুলো ভালোভাবে নাড়তে হবে যেন মসলা সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220419_162740.jpg

  • তারপরে ঝোল রাখার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি আর কোম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১১

IMG_20220419_164019.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত অত্যন্ত সুন্দরভাবে বাটা মাছের রেসিপিটি সম্পন্ন করেছেন।আমার মনে হয় আপনার করা রান্নার স্বাদ অত্যন্ত সুন্দর হয়েছে। কেমন স্বাদ হয়েছে অবশ্যই জানাবেন।

 2 years ago 

প্রথম থেকে শেষ পর্যন্ত আমার রেসিপি পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই বাটা মাছের ঝোল রেসিপি টা অনেক সুস্বাদু।আপনি খুব চমৎকার করে বাটা মাছের ঝোল রেসিপিটি আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রত্যেকটি ধাপের সুন্দর উপস্থাপন করেছেন। বাটা মাছের ঝোল রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি বাটা মাছের ঝোল রেসিপি টা অনেক সুস্বাদু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপনার রেসিপি টা দেখে খুবই ভাল লেগেছে ভাই। আপনি খুব দারুণ ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। এত অসাধারন একটি রেসিপি আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে বাটা মাছ রান্না আমার কাছে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু ও শাকের ডাটা দিয়ে বাটা মাছের অনেক মজার রেসিপি তৈরি করেছেন। শাকের ডাটা আমার কাছে অনেক ভালো লাগে খেতে। মাছ দিয়ে শাকের ডাটা রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। অনেক সুন্দর ভাবে মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

শাকের ডাটা দিয়ে বাটা মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাটা মাছ খুবই সুস্বাদু একটি মাছ,আমার কাছে খেতে ভালোই লাগে। আপ্নি খুবই সুন্দর করে রান্না করছেন এবং ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

ঠিক বলেছেন আপনি বাটা মাছ খুবই সুস্বাদু একটি মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাটা মাছের ঝোল খেতে খুবই সুস্বাদু ও মজাদার। রোজার মধ্যে বেশ কয়েকবার বাসায় বাটা মাছের রেসিপি করে খেয়েছি। রেসিপিটি রান্না করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাটা মাছ আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাটা মাছ খুব সুন্দর একটি মাছ ।দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও খুব সুস্বাদু ।আপনার এই রেসিপিটি আমার খুব ভালো লেগেছে ।আমাদের মাঝখানে একটি তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা দোয়া থাকলো

 2 years ago 

দারুন একটি কথা বলেছেন দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও খুব সুস্বাদু । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু বাটা মাছের ঝোল রেসিপি 👌 দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ওই ভাবে রান্না করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

বাটা আমার অনেক প্রিয় একটি মাছ। আর বাধা হচ্ছে সুস্বাদু এবং মিষ্টি একটি মাছ এজন্য আমার অনেক প্রিয়। বাটা মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি অনেক টেস্টটি হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

বাটা মাছ আপনার প্রিয় জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন।বাটা মাছ আমার অনেক পছন্দের খাবার কারন একটু মিষ্টি মিষ্টি লাগে মাছটি।আর রেসিপির কালারটি দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি অনেক মজাদার এবং সুস্বাদু ছিল।

 2 years ago 

দারুন একটি কথা বলেছেন আপনি একটু মিষ্টি মিষ্টি লাগে মাছটি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32