রেসিপি মজাদার নুডুলস রান্না 😋 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221113_110944016.jpg


২৩কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ
১৩নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
১৬রবিউস সানি , ১৪৪৩ হিজরী
রবিবার ।
হেমন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. নুডুলস ১ প্যাকেট।
২. পেঁয়াজ ৩ টি।
৩. কাঁচা মরিচ ৫ টি।
৪. ডিম ১ টি।
৫. লবণ।
৬. সরিষার তেল।
৭. হলুদ গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221105_174131.jpg

  • প্রথমে আমি একটি পাত্রে গরম পানি করে নুডুলসগুলো সিদ্ধ করে নিয়েছি।

ধাপ-২

IMG_20221105_174413.jpg

  • নুডুলসগুলো গরম পানি থেকে তুলে একটি ছাঁকনিতে কিছু সময় রেখে দিতে হবে পানি ঝরে যাওয়ার জন্য।

ধাপ-৩

IMG_20221105_174536.jpg

  • তারপরে আমি একটি কড়াইতে পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি এবং কিছু সময় অপেক্ষা করতে হবে তেল গরম হওয়ার জন্য।

ধাপ-৪

IMG_20221105_174556.jpg

  • তারপরে আমি কেটে রাখা পেঁয়াজ এবং মরিচগুলো দিয়েছি সাথে পরিমাণ মতো লবণ এবং হলুদদের গুঁড়া দিয়েছি।

ধাপ-৫

IMG_20221105_174829.jpg

  • ভালোভাবে কষানো হয়ে গেলে আমি একটি ডিম দিয়েছি।

ধাপ-৬

IMG_20221105_174932.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে মসলার সঙ্গে ডিম মিশতে পারে।

ধাপ-৭

IMG_20221105_174952.jpg

  • তারপরে আমি নুডুলসগুলো দিয়েছি এবং নুডুলস গুলো সুন্দরভাবে নাড়তে হবে।

ধাপ-৮

IMG_20221105_175136.jpg

  • তারপরে কিছুক্ষণ পর আমি নুডুলসের প্যাকেটে থাকা মসলা দিয়েছি।

ধাপ-৯

IMG_20221105_175212.jpg

  • তারপরে আবার সুন্দরভাবে নাড়তে হবে যেন ভালোভাবে মশলার সঙ্গে নুডুলস গুলো বুঝতে পারে।

ধাপ-১০

IMG_20221105_175516.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশন এর পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

নুডুলস এবং ডিম এই দুটি হচ্ছে সবচেয়ে কম সময়ে খুব সহজেই যেকোন রেসিপি তৈরি করার উপযুক্ত উপকরণ। যে কেউ এ দুটো জিনিস দিয়ে খুব সহজেই যে কোন রেসিপি খুব অল্প সময়ে তৈরি করে খেয়ে নিতে পারে। আপনিও ঠিক এরকম একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করে দেখিয়েছে।যেটা আমাদের বিকালের নাস্তা হিসেবে আমি প্রায় করে থাকি।খুব সুন্দর ভাবে রান্নার প্রতিটি ধাপ বর্ণনা করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে সুন্দর নুডলস রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া কমিউনিটিতে সবাই সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করে। দেখলেই খেতে ইচ্ছা করে। নুডুলস আমার খুবই পছন্দের। বিশেষ করে অন্যের রান্না করা নুডুলস। আপনার নুডুলস গুলো দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। দেখেইতো খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

বাসায় যদি নুডুলস আর ডিম থাকে তাহলে খুব তাড়াতাড়ি একটি রেসিপি তৈরি হয়ে যায়। তবে অন্যান্য সবজি মাংস থাকলেও এটি মিক্স করে রান্না করা যাবে। আমি বেশিরভাগ সময়ই মাংস অথবা সবজি দিয়ে রান্না করি। তবে যখন কিছুই থাকে না তখন এভাবে একদম সিম্পলি ডিম দিয়েই নুডুলস করে ফেলি। কারণ নুডুলস বলে কথা যেভাবেই রান্না করি সেভাবেই খেতে ভালো লাগে। আজকে বিকেলেও রান্না করার প্ল্যান আছে।

 2 years ago 

নুডুলস এমন একটি খাবার যা ছোট বড় সবাই খেতে অনেক ভালোবাসে।আপনি কাঁচা মরিচ দিয়ে জ্বাল করে সাথে ডিম দিয়ে নুডুলস রান্না করেছেন।নিশ্চয়ই খেতে অনেক মজা হবে।নুডুলস এর কালার টা দেখে আমার জিভে জল এসে গেছে।নুডুলসের কালার কম্বিনেশন অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
নুডুলস খেতে আমার অনেক ভালো লাগে। আপনার নুডুলস রান্না রেসিপি টা দেখলাম ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে নুডুলস সামনে রেসিপিটা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি নিয়ে হাজির হন প্রতিনিয়ত। আপনারা আজকের এই নুডুলস রান্নার রেসিপিটি দেখেই জিভে জল এসে গেল, এই দুপুরবেলা এ ধরনের রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা খুবই দুষ্কর হয়ে পড়ে। যাইহোক মজাদার এই নুডুলস রান্নার রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নুডলস দেখলেন আমার লোভ লাগে।তা যেভাবেই রান্না করা হোক না কেন।দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই হয়েছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

নুডুলস খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বিকেল বেলা নুডুলস তৈরি করে খাই। বিকেল বেলা নুডুলস খাওয়ার মজাই আলাদা। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছি না । আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63