"আমার ফটোগ্রাফি পর্ব - ১৬ || ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_1209-01.jpeg


১৯মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
০২ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
৩০জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
বুধবার ।
শীতকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


IMG_1146-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/excellent.guides.pouch

এটি পদ্মা নদীর একটি শাখা। একসময় এখানে অনেক পানি ছিল। শীতের সময় পানি শুকিয়ে যায়। এই পদ্মা নদীর দুই পাড়ের মানুষ যাতায়াতের জন্য একমাত্র অবলম্বন ছিল নৌকা কিন্তু এখন পানি শুকিয়ে যাওয়ার জন্য হেঁটে পার হতে হচ্ছে। কিছু কিছু স্থানে পানি আছে ওই স্থান গুলোতে এমন বাঁশের সাঁকো তৈরি করা হয়েছে। আমাদের গ্রাম বাংলার ভাষায় বাঁশের তৈরি ব্রিজ কে সাঁকো বলা হয়।


IMG_1159-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/excellent.guides.pouch

এক সময়ে রাজাদের যানবাহন বলতেই ছিল ঘোড়া বা ঘোড়ার গাড়ি। আর এখন তেমন একটা দেখা যায়না। কিছু কিছু স্থানে ঘোড়ার গাড়ি চালিয়ে মানুষ জীবিকা নির্ভর করে। তেমনি এখানে একটি ঘোড়ার গাড়ির চালক ঘোড়া রেখে বিশ্রাম নিচ্ছে। কেন জানি ছোটবেলা থেকেই ঘোড়া আমার অনেক ভালো লাগে। কেমন যেন একটা রাজকীয় ব্যাপার স্যাপার।


IMG_1165-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/excellent.guides.pouch

পদ্মা নদীর পানি শুকিয়ে যাওয়ার পরে ওই স্থানে কৃষকরা ধান লাগিয়েছে। এমন জায়গাতে বছরে একবারই ফসল ফলে সেটা হলো ধান।


IMG_1171-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/excellent.guides.pouch

ছোট্ট দুটি মেয়ে কাঁদার মধ্যে খেলা করছে। আমিও ছোটবেলায় কাদা দেখলেই এমন লাফা লাফি করতাম কাদার মধ্যে। এমন দৃশ্য দেখে আমি ছবি না তুলে আর থাকতে পারলাম না। সাথে আমার ছোটবেলার দিনগুলোর কথা মনে পড়ে গেল। ছোটবেলার দিনগুলো কতইনা মধুর ছিল।


IMG_1177-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/excellent.guides.pouch

একটি কৃষক তার জমিতে কাজ করছে। এটা খুব কষ্টসাধ্য একটি কাজ। এরা এত কষ্ট করে বলেই আমাদের মুখে খাবার জোটে। এরা ফসল না ফলালে আমরা হয়তোবা খাবার পেতাম না।


IMG_1205-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/excellent.guides.pouch

শেষ বিকেল। শেষ বিকেল মানেই পরিবেশটা সুন্দর না সে গরম না শীত। বিকেল মানেই যেটা চোখে পড়বে সেটা কি ভালো লাগবে। পরিবেশটাই কেমন যেন পাল্টে যায়। বিকেল হলেই আমার ঘরে থাকতে মন বসে না। আমার মনে হয় কম বেশি সবারই বিকেল ভালো লাগে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার তোলা সবগুলো ছবি অনেক সুন্দর ছিল । আমার কাছে আপনার তোলা এক ও 4 নম্বর ছবিটি অনেক সুন্দর লেগেছে । তাছাড়া ছবিগুলোর পাশাপাশি অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে, সেই সাথে খুব সুন্দর উপস্থাপনা ও ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি ও ফটোগ্রাফির সম্পর্কে সুন্দর উপস্থাপনা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

প্রকৃতির কিছু মনমুগ্ধকর ছবি আপনি শেয়ার করেছেন প্রত্যেকটি ছবি একদম মন ছুয়ে যাওয়ার মত ছিল ভাইয়া । দুটি ছোট মেয়ে কাঁদার মধ্যে খেলা করছে তাদেরকে দেখে শৈশবের কথা মনে পড়ে গেল ভাইয়া খুবই ভালো ছিল । ধন্যবাদ ভাইয়া আপনাকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

আমারও ঠিক আপনার মত ওই ছবিটি তোলার সময় কাঁদাতে খেলা করা দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23