😋মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20220307_081038.jpg


২২ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
০৭মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
০৪শাবান, ১৪৪৩ হিজরী
সোমবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি তৈরি করেছি মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মটরশুঁটির ফল ।
২. পেঁয়াজ ৪ টি।
৩. কাঁচামরিচ ৭ টি।
৪. সয়াবিন তেল পরিমান মত।
৫. লবণ স্বাদ মতো।
৬. তেজপাতা।
৭. জিরা।
৮. গরম মসলা।
৯. রসুন ৩ টি।
১০. মিনিকেট চাউল।


🌸তাহলে চলুন শুরু করা যাক🌸


🌼ধাপ-১🌼

IMG_20220304_080826.jpg

  • প্রথমে মটরশুঁটির ফল এবং মিনিকেট চাউল সুন্দর করে ধুয়ে নিয়েছি রান্নার উদ্দেশ্যে।

🌼ধাপ-২🌼

IMG_20220304_080947.jpg

  • পেঁয়াজ, রসুন ও কাঁচা মরিচ কেটে রেখেছি এবং গরম মসলা, জিরা ও তেজপাতা আলাদা করে রেখেছি।

🌼ধাপ-৩🌼

IMG_20220304_081049.jpg

  • রান্না যেহেতু রাইস কুকারে হবে এইজন্য রাইস কুকারের পাতিল নিয়েছি এবং রাইস কুকারের পাতিল এর মধ্যে চাউল আর মটরশুঁটির ফল দিয়েছি।

🌼ধাপ-৪🌼

IMG_20220304_081139.jpg

  • তারপরে পিয়াজ, রসুন, কাঁচা মরিচ, তেজপাতা, জিরা এবং গরম মসলা দিয়েছি।

🌼ধাপ-৫🌼

IMG_20220304_081349.jpg

  • তারপরে পরিমাণমতো লবণ এবং হলুদের গুঁড়া দিয়েছি।

🌼ধাপ-৬🌼

IMG_20220304_081457.jpg

  • তারপরে তেল দিয়ে সুন্দর করে মাখিয়ে নিতে হবে।

🌼ধাপ-৭🌼

IMG_20220304_081547.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিয়ে চুলায় বসিয়ে দিতে হবে।

🌼ধাপ-৮🌼

IMG_20220304_094423.jpg

  • তৈরি হয়ে গেল আমার মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

শীতের দিনে আমাদের মেসে অনেক রাতে মাঝেমধ্যেই খিচুড়ি খাওয়ার ধুম পড়ে যায়। তার মধ্যে সবজি খিচুড়ি বেশি রান্না করা হয়ে থাকে। কিন্তু মটরশুটি ফল দিয়ে আজকে যে রেসিপিটি আপনি তৈরি করেছেন সেটি ছিল অত্যন্ত চমৎকার। এমন খিচুড়ি খেতে নিশ্চয়ই অনেক বেশি সুন্দর লাগে। সুস্বাদু ও মজাদার এমন রেসিপি তৈরি করতে আমাকে বেশি আগ্রহী করে তুলেছে।

 2 years ago 

এই খিচুড়ি গুলোর স্বাদ অন্য ধরনের হয়ে থাকে। খেতে অন্য ধরনের একটা মজা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ও আমন্ত্রন রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

মটরশুটি দিয়ে খিচুড়ি আমার কাছে তো একদমই ইউনিক লাগলো রেসিপিটি। আপনি অনেক সুন্দর ভাবে মটরশুটি দিয়ে খিচুড়ি তৈরি করেছেন। এইভাবে কখনো তৈরি করা হয়নি। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এত অসাধারন একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদিন সময় করে তৈরি করে খেয়ে দেখবেন অতুলনীয় স্বাদ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মটরশুটি দিয়ে খিচুড়ি শুধু এই সময়েই সম্ভব। কারণ বছরের অন‍্যান‍্য সময়ে এই মটরশুটি পাওয়া যায় না। যাইহোক এটা আমার অনেক পছন্দের একটি খাবার। মটরশুঁটি দিয়ে খিচুড়ির রেসিপি টা ভালো তৈরি করেছেন। অনেক সুন্দর উপস্থাপনা ছিল।।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি শুধু মটরশুঁটির ফল এই সময় পাওয়া যায়। অন্য সময় সম্ভব না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মটরশুঁটি দিয়ে খিচুড়ি রান্না করেছেন দেখে খুবই লোভনীয় লাগছে আমার কাছে। আপনার তৈরি করা এই রেসিপি একদম ইউনিক লেগেছে। তবে খুবই ভালো লেগেছে রেসিপিটি। আমি অবশ্যই এরকম করে মটরশুঁটি দিয়ে খিচুড়ি রান্না করে খেয়ে দেখব । আশা করছি খেতে ভালো লাগবে। একদম ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন এবং শেয়ার করেছেন ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি রান্না খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনিও ট্রাই করে দেখবেন খেতে অনেক মজা পাবেন। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। এই খাবারটি আমার খুবই পছন্দের খাবার। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়।

আপনি ঠিকই বলেছেন ভাই খেতে অনেক মজা হয়েছিলো। আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ,মটরশুঁটির ফল দিয়ে খুব সুন্দর ভাবে খিচুড়ি বানিয়েছেন। এটি দেখতে যেমন পরিপাটি মনে হচ্ছে এবং খেতে তো অবশ্যই অনেক বেশি সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।
আপনার গঠনমূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খিচুড়ি আমার অনেক পছন্দের। আর খিচুড়ি আমি বিভিন্ন সবজি দিয়ে খেতে অনেক বেশি ভালোবাসি। আর এটা খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে। কিন্তু কখনো এভাবে মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি রান্না করে খাওয়া হয়নি। তবে খিচুড়ি তো এমনিতেই মজা হয়, আমার মনে হয় যে এই ফল দিয়ে রান্না করা হলেও এটা খেতে খুবই মজা। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত খিচুড়ি আমারও খুব পছন্দের। আর সবজি দিয়ে খিচুড়ি রান্না করলে এর স্বাদ অন্যরকম হয়ে যায়।
মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

খিচুড়ি আমার খুব পছন্দের একটি খাবার আর একটি পছন্দের জিনিস মোটর শুটি দুইটি পছন্দের জিনিস দিয়ে আপনি খুব চমৎকার একটি রেসিপি বানিয়েছে। আপনার মটরশুঁটির বীজ দিয়ে খিচুড়ি নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হবে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইলো।

 2 years ago 

জি ভাইয়া মটরশুটি দিয়ে খিচুড়ি রান্না অনেক টেস্ট হয়েছিল।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মটরশুঁটির ফল দিয়ে খিচুড়ি তৈরি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে মটরশুঁটি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি তৈরি করলেন এবং ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

সুন্দরভাবে উপস্থাপন না করলে আপনাদেরই বুঝতে অসুবিধা হবে ।
আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

বাহ ভাই খুবই চমৎকার একটা রেসিপি শেয়ার করেছেন। দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি।
আপনি খুবই সুন্দর রান্না করতে পারেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞

 2 years ago 

ম্যাচে থাকতে রান্না করতাম ।সেই থেকেই টুকটাক রান্না করতে পারি। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।
ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58