আলু দিয়ে শোল মাছ ভুনার রেসিপি🐟১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220416_215703076.jpg


৩বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
১৬এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১৪রমজান, ১৪৪৩ হিজরী
শনিবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. শোল মাছ।
২. আলু।
৩. পিয়াজ ৬ টি।
৪. কাঁচামরিচ ৭ টি।
৫. সয়াবিন তেল পরিমান মত।
৬. লবণ স্বাদ মতো।
৭. শুকনা মরিচের গুঁড়া।
৮. ধনিয়া গুড়া।
৯. হলুদের গুঁড়া।
১০. জিরা গুঁড়া।
১১. গরম মসলা।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220413_164321.jpg

  • প্রথমে আমি শোল মাছ গুলো ছোট করে কেটে রেখেছি।

ধাপ-২

IMG_20220413_164845.jpg

  • আলু গুলো সাইজ মতো কেটেছি এবং সব ধরনের মসলা একসঙ্গে রেখেছি রান্না করার জন্য।

ধাপ-৩

IMG_20220413_170443.jpg

  • প্রথমে আমি আলু গুলো ভেজে নিব এইজন্য কড়াইতে পরিমাণমতো তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20220413_170500.jpg

  • আলু গুলো সুন্দর করে ভেজে নিতে হবে।

ধাপ-৫

IMG_20220413_170914.jpg

  • আলু ভাজা শেষ হয়ে যাবার পরে আমি কড়াইতে পরিমান মত তেল দিয়ে মসলা গুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220413_171033.jpg

  • মসলাগুলো খুব সুন্দর ভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220413_171237.jpg

  • মসলাগুলো কষানো হয়ে গেলে শোল মাছ দিতে হবে।

ধাপ-৮

IMG_20220413_171312.jpg

  • তারপরে অল্প একটু পানি দিয়ে ভালোভাবে নাড়তে হবে যেন মাছের সঙ্গে মসলাগুলো মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220413_172020.jpg

  • তারপরে পানি দিয়ে দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১০

IMG_20220413_173209.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আলু দিয়ে শোল মাছের ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি আমাদের মাঝে পরিবেশন করেছেন। দেখে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খেতেও খুবই সুস্বাদু ছিল আপনি আপনিও একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে আলু দিয়ে শোল মাছের ভুনা রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন ছবি দেখে বেশ চমৎকার মনে হচ্ছে, আপনি মাঝে মাঝেই আমাদেরকে চমৎকার কিছু রেসিপি উপহার দিন খুব ভালো লাগে আপনার উপস্থাপন বেশ চমৎকার ছিল আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমার মনে হয় শোল মাছ ভুনা তে আলু দিলে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আলু দিয়ে শোল মাছ ভুনার রেসিপি টা খুবই চমৎকার হয়েছে ।আমার কাছে খুবই ভালো লেগেছে ।এভাবে আলু দিয়ে শোল মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু লাগে ।আপনি শোল মাছ গুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছেন।এভাবে করলে সেটি খেতে অনেক বেশি মজার হয়ে থাকে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এভাবে আলু দিয়ে শোল মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে আপনার তৈরীর শোল মাছের ভুনা রেসিপি দেখে মনে আছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর ভাবে শোল মাছের রেসিপি তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জ্বি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের বাসায় শোল মাছ আনলে আমি সবসময় এভাবে আলু দিয়ে ভুনা ভুনা করে রান্না করি। এই একটি পদ্ধতিতে আমি শোল মাছ রান্না করতে পারি। খুবই মজা লাগে এভাবে শোল মাছ রান্না করলে। আপনার শোল মাছের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

এইভাবে ভুনা করে খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শোল মাছের রেসিপি টি দেখেই বেশ লোভনীয় লাগছে। আমি প্রথমে দেখে ভেবেছি মাংস রেসিপি। পরে জানতে পারলাম এটা শোল মাছ। দারুণ হয়েছে কালার টা। আর উপস্থাপনাও বেশ চমৎকার হয়েছে ভাই।

 2 years ago 

শোল মাছ ভুনা করলে দেখতে অনেকটা মাংসের মতই লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যদিও আমি শোল মাছ খাই না,তবুও মনে হচ্ছে আপনার তৈরি শোল মাছ দিয়ে আলুর রেসিপি বেশ দারুন হয়েছে। কালারটাও বেশ দারুন।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এইভাবে ভুনা করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে অনেক সুন্দর করে আপনি শোল মাছের রেসিপি শেয়ার করেছেন ভাইয়া, আপনার শোল মাছের ভুনা রেসিপি আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে আপনি রেসিপিটি উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

শোল মাছ ভুনা তে আলু না দিলে জমেই না । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার খুব পছন্দের একটি খাবার রান্না করেছেন ভাই। লোভ লাগছে। খেতে ইচ্ছে করছে। ক্ষুধা বেড়ে যাচ্ছে। কি করবো এখন বলেন। এমন সুন্দর সুন্দর রেসিপি আমাদের প্রতিনিয়ত উপহার দিয়ে আমাদের পেটের ক্ষুধাকে আরও জাগিয়ে তুলেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার মত আমারও খুব পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শোল মাছ আমার খুব পছন্দের। আপনি খুব চমৎকার করে আলু দিয়ে আমার পছন্দের শোল মাছের ভুনা রেসিপি করেছেন। আপনার রেসিপিটি দেখে আমার খুব ভালই লাগলো। আর মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সাথে আমার দেখছি অনেক মিল আমারও শোল মাছ আমার খুব পছন্দের।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26