হঠাৎ করে মেলায় 🎡 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230127_225450273.jpg


১৩মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ
২৭জানুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
০৪, , ১৪৪৪ হিজরী
শুক্রবার।
শীতকাল।


তাহলে চলুন শুরু করা যাক


অনেকদিন পরে আবার আপনাদের মাঝে আজ হাজির হলাম। অনেকদিন তেমন একটা নিয়মিত পোস্ট করা হয় না আমার কারন আমার এক্সাম চলছিল। এক্সাম শেষ হওয়ার পরে আবার নিয়মিত কাজ শুরু করতে চেয়েছিলাম কিন্তু অসুস্থতার কারণে আর হয়নি। অবশেষে আলহামদুলিল্লাহ এখন সুস্থ। এখন আবার আমি আগের মত নিয়মিত পোস্ট করব এবং আপনাদের সাথে ডিসকর্ডে আড্ডা দিব। অনেক তো বকবক করলাম এবার চলুন কাজের কথায় আসি। অসুস্থ থাকার কারণে তেমন একটা কোথাও ঘোরাঘুরি করতে পারিনি এবং তার সাথে তো এক্সাম ছিলই। আজ সারাদিন বাড়িতে প্রায় ঘুমিয়ে দিন পার করেছি। দুপুরবেলা জুম্মার নামাজ শেষ করে ঘুমিয়েছিলাম আর ঘুম থেকে উঠেছি বিকেল পাঁচটার দিকে। অনেক লম্বা একটি ঘুম হাহাহা। ঘুম থেকে উঠার পরেই আমার চাচাতো ভাই আমাকে ফোন দিল আর বলল চল কোথাও ঘুরতে যাই। ও অনেকদিন পর ছুটিতে বাড়িতে এসেছে। ওর কথায় আমিও রাজি হয়ে গেলাম কারণ অনেকদিন ঘোরাঘুরি হয় না এবং সারাদিন তো ঘুমিয়েই পার করেছি বিকেলে একটু ঘোরাঘুরি করলে মন্দ হবে না। এই ভেবে রওনা দিলাম দুই ভাই যে দিক দুচোখ যায়। তার কিছুক্ষণ পরেই দেখা হল আরো কিছু ভাই ব্রাদারদের সাথে ওরা সবাই বলল খোকসাতে নাকি কালী পূজার মেলা হচ্ছে। আগে ছোটবেলায় মেলার সময় তো প্রতিদিনই মেলায় যেতাম কিন্তু এখন তেমন একটা যাওয়া হয় না। তো ভাবলাম মেলায় গিয়ে জিলাপি খেয়ে আসলে মন্দ হয় না। এই কথা বলে আমরা সাতজন ৪টা বাইক নিয়ে রওনা হলাম মেলার উদ্দেশ্যে তখন প্রায় সন্ধ্যা হয়ে এসেছিল। আমাদের বাসা থেকে মেলায় যেতে প্রায় ১০ কিলোমিটার যেতে হয়।


IMG_7648-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_7649-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_7658-01.jpeg


তারপরে আমরা এক সময় মেলায় পৌঁছে যাই। একটি গ্যারেজে আমাদের বাইক গুলো রেখে ঢুকে গেলাম মেলা বাজারের ভিতর। মেলায় ঢুকতেই প্রথমে ই মস্ত বড় একটি গেট। গেটটি অনেক সুন্দর এবং লাইটিং করা। আমরা ছোটবেলায় যখন যেতাম তখন এই গেটটি এমন ছিল না। তখন কাপড় এবং বাঁশ দিয়ে গেট তৈরি করা হতো। তারপরে আমরা মেলার মাঠে কিছু সময় ঘোরাফেরা করলাম কিন্তু কেন জানি ছোটবেলার ওই মজাটা আর পাচ্ছিলাম না। আগে এই মেলাতে সার্কাস খেলা আসতো আরো বিভিন্ন ধরনের জাদু খেলা আসতো কিন্তু এখন আর আগের মত নেই। ছোটবেলায় মেলা শুরু হওয়ার এক মাস আগেই টাকা জমানো শুরু করতাম আর ভাবতাম আর একমাস পরেই তো মেলা। কিন্তু এখন পকেট ভর্তি টাকা আছে কিন্তু আর সেই মজাটা নেই। মেলা শুরু হলেই বাড়িতে বড় ভাইয়া ছোট কাকুর সাথে মেলায় যেতাম আর মেলাতে না নিয়ে গেলে সে কি কান্না। আর এখন আমি একাই যেতে পারি কিন্তু সেই মজাটা নেই। মেলায় ঘোরাঘুরি করছিলাম আর ভাবছিলাম সেই শৈশবের দিনগুলোর কথা। আমার মনে হয় প্রতিটা মানুষের জীবনের সবথেকে রঙিন সময় গুলো হল শৈশব। প্রতিটা মানুষই শৈশবে যতটা মজা করতে পারে এবং সুন্দর সময় পার করতে পারে সেগুলো হয়তো বা এই বড় হয়ে আর হয়ে ওঠে না বা বোঝাও যায় না। মাঝে মাঝে মনে হয় আবার যদি ফিরে যেতে পারতাম সেই শৈশবে সকাল হলেই স্কুলে না যাওয়ার বিভিন্ন বায়না এবং বিকেল হলেই খেলার মাঠে গিয়ে খেলা করা।


IMG_7654-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_7652-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_7661-01.jpeg


যাইহোক মূল কথায় আসি তারপরে আমরা মেলার মাঠ ঘোরাঘুরি করার পরে একটি মিষ্টির দোকানে গেলাম জিলাপি খেতে। সবাই মিলে ভরপুর জিলাপি খেলাম। তারপরে ফাস্টফুডের দোকানে গেলাম বিভিন্ন আইটেমের চপ। কোনটা রেখে কোনটা খাব বুঝতে পারছিলাম না। তারপরে আমরা সবাই মিলে চিংড়ি মাছের চপ খেলাম আহ কি টেস্ট। তারপরে খাওয়া-দাওয়া শেষ করে সবারই ছোটখাটো কিছু কেনাকাটা ছিল কারো বাসায় ছোট ভাই বোন আছে কারো আবার গিন্নি আছে এজন্য আর কি একটু কেনাকাটা।


IMG_7657-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_7655-01.jpeg


আমাদের কেনাকাটা শেষ করে এবং বাড়ির জন্য কিছু মিষ্টি নিয়ে রওনা দিলাম বাড়ির উদ্দেশ্যে। তাহলে আমার মেলায় ঘুরাঘুরি গল্প আজ এখানেই শেষ করছি। দেখা হবে আবার অন্য কোন পোস্ট নিয়ে এবং অন্য কোন গল্প নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমার খুবই পছন্দের একটি জায়গা মেলা। যেখানে যেতে আমি ভীষণ ভালোবাসি। আপনি মেলায় গিয়ে খুবই ভালো মুহূর্ত অতিবাহিত করেছেন দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। মেলার খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। দেখেই বুঝতে পারছি মুহূর্তটি বেশ ভালো ছিল। ছোটবেলায় কত কান্নাকাটি করতাম এভাবে মেলায় যাওয়ার জন্য আর এখন মেলা হলে সবার আগে গিয়ে উপস্থিত থাকি।

 2 years ago 

মেলায় ঘুরতে সবাই অনেক পছন্দ করে আমার কাছে তো বেশি ভালো লাগে রাতে মেলায় যেতে। বিশেষ করে সবাই মিলে রাতের বেলা জিলাপি খেতে।

 2 years ago 

আপনি আপনার চাচাতো ভাইয়ের সাথে দেখছি মেলাতে বেশ ভালোই সময় কাটিয়েছেন।সত্যি ভাইয়া ঘরে বসে বসে দিন কাটানোর চেয়ে এভাবে একটু ঘুরলে অনেক ভালো লাগে।আর ছোটবেলা তো ছোটবেলায় ছোটবেলার মধুর স্মৃতি আর খোঁজে পাওয়া সম্ভব নয়। যাইহোক ভাইয়া আপনারা জিলাপি খেয়েছেন আবার বাড়ির জন্য কিছু নিয়ে এসেছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে অনেকদিন পর সব ভাইব্রাদারের সাথে দেখা হলে মজাটাই হয় অন্যরকম আর সাথে তো ঘোরাঘুরি ফ্রি।

 2 years ago 

আপনজন অথবা বন্ধু পাশে থাকলে মন চায় বিভিন্ন স্থানে ঘুরে আসি এবং আনন্দঘন একটি মুহূর্ত অতিবাহিত করি। আর সে ক্ষেত্রে আজকে আপনি তুলে ধরেছেন হঠাৎ একটি মেলার দৃশ্য। যেখানে আপনি এবং আপনার চাচাতো ভাই একসাথে গিয়েছেন। আশা করি খুবই সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন এবং ভালোলাগা অনেক কিছু দেখতে পেরেছেন। যেখান থেকে আপনি ফটোগ্রাফি করে কিছু অংশ আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি কাছের ভাই এবং বন্ধুরা যদি সঙ্গে থাকে তাহলে দুচোখ যেদিকে যায় সেদিকেই ঘুরতে যাওয়া যায়।

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি জায়গা হলো মেলা যেখানে আমার কাছে যেতে ভীষণ ভালো লাগে। ‌আপনি তো দেখছি মেলায় গিয়ে বেশ ভালই ভ্রমন করেছেন যা দেখে ভীষণ ভালো লেগেছে। এরকম জায়গায় যাওয়ার ফলে কোনটা রেখে কোনটা খাব তাই একেবারেই বুঝতে পারিনা। আপনারা তো দেখছি সেখানে উপস্থিত থেকেও বেশ ভালোই খাওয়া দাওয়া করলেন এবং বাড়ির জন্য নিয়ে এসেছেন কিছু। ভালো ইনজয় করেছেন তাহলে।

 2 years ago 

আসলে সবাই মিলে একসঙ্গে মেলায় যাওয়ার মজাই আলাদা আর আমিও অনেকদিন পর মেলায় গিয়েছিলাম।

 2 years ago 

মেলায় খুবই সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আসলে আমার কাছে এখন মনে হয় শৈশবের মত মূল্যবান জিনিস হয়তো আর কিছু নেই ।আপনার মত আমিও এখন অনেক বেশি শৈশবের স্মৃতিগুলোর কথা মনে করি আর অনেক কিছুই মিস করি। ছোটবেলা বেলায় মেলা বলতে অজ্ঞান ছিলাম। সবার পিছু পিছু ঘুরতাম মেলায় নিয়ে যাওয়ার জন্য। আর এখন মেলায় নিজ থেকে যাওয়া হয় না। আপনার মেলার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আসলে সবাই কখনোই তাদের শৈশব কে ভুলতে পারে না। প্রতিটা মানুষের জীবনে তার শৈশবের দিনগুলোর কথা সবসময় মনে পড়ে। শৈশবের সময়ের মতো মধুর সময় হয়তোবা আর কারো জীবনে ফিরে আসবেনা।

 2 years ago 

যাক এখন থেকে নিয়মিত আমাদের সাথে কাজ করতে পারবেন জেনে খুশি হলাম। মেলায় ঘুরে বেশ কিছু চমৎকার ছবি আমাদের উপহার দিয়েছেন। আসলে মেলায় ঘোরার অনুভূতি সবসময়ই দারুন হয়। আমাদের এদিকে মেলা হলে আমি সহজে মিস করি না চলে যাই।
বেশ গুছিয়ে পোস্টটি উপস্থাপন করেছেন দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

জি ভাই চেষ্টা করব আপনাদের সাথে আবার নিয়মিত কাজ করার আড্ডা দেয়ার।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67