"আমার ফটোগ্রাফি পর্ব - ৩৯ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220816_140814671.jpg


১৬আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
১৭মহররম , ১৪৪৩ হিজরী
সোমবার ।
বর্ষাকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_5881-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • রেললাইনের পাশ দিয়ে আমার হাঁটতে খুবই ভালো লাগে। এর আগেও আপনাদের মাঝে আমি রেললাইনের অনেক ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। ছবিটা দেখতে পারছেন একটি লোক রেললাইন পার হচ্ছে। এই দৃশ্যটি আমার কাছে ভীষণ ভালো লেগে যায় তখনই আমি ফটোগ্রাফি করি। রেললাইন এবং আকাশের মেঘের এমন দৃশ্য সত্যিই আমার কাছে অসাধারণ লেগেছে আশা করি আপনাদের কাছেও ভালো লেগেছে।

IMG_5921-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • সন্ধ্যাকালীন সময়ের একটি দৃশ্য। সন্ধ্যার সময় আকাশের দৃশ্যগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আকাশ যদি পরিষ্কার থাকে তাহলে কিছু কিছু স্থানে আকাশ নীল থাকে এবং কিছু কিছু স্থানে আকাশ লাল হয়ে থাকে। এমন দৃশ্য আমার মনে হয় কম বেশি সবাই পছন্দ করে। সন্ধ্যার সময় যখন আকাশের রং লাল হয়ে থাকে তখন গাছগুলো মনে হয় ছায়া হয়ে আছে। আশা করি আমার এই ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG_5911-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • শেষ বিকেলের দিকে সূর্য মামা ডোবার দৃশ্য। স্থানটির নাম নাটোর বাইপাস রেল জংশন। জায়গাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। চারিদিকে যেদিকেই চোখ যায় শুধু সবুজ আর সবুজ এবং সুন্দরময় এই পরিবেশ। আপনাদের মধ্যে যারা গিয়েছেন ওইখানে তাদের কাছে তো আর বলতে হবে না অসাধারণ একটি জায়গা।

IMG_5951-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বিকেলে হাউজিং মাঠে হাটতে গিয়ে এই ফটোগ্রাফিটি করেছিলাম। খুব সুন্দর একটি স্থান শহরের পাশেই থাকার কারণে শহরের বিভিন্ন মানুষ এখানে বিকেল হলেই ভিড় জমায়। বিকেলে হাটাহাটি করার জন্য উপযুক্ত একটি জায়গা। ইট পাথরের ব্যস্ত শহরের থেকে এখানে আসলে মনে হয় একটু প্রাণ খুলে নিঃশ্বাস নেয়া যায়। চারিদিকে পরিবেশটাও খুবই সুন্দর খোলামেলা।

IMG_5831-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নদীতে নৌকা চলছে এবং শেষ বিকেলে লাল সূর্য মামার দৃশ্য। শেষ বিকেলের দিকে সবসময়ই সূর্যের রং লাল হয়ে যায়। চারিদিকের পরিবেশ টাও কেমন যেন লাল মনে হয়। এমন দৃশ্য আমার অনেক ভালো লাগে আমার মনে হয় আমার সঙ্গে কম বেশি সবাই একমত সবারই কম বেশি ভালো লাগে এমন দৃশ্য। ভালো লাগার বেশিরভাগ মুহূর্ত আমি নদীর পাড়ে বসে কাটাতে বেশি পছন্দ করি।

IMG_5652-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • দিনের বেলা চাঁদের দেখা অনেকটা বলতে পারেন। কিছুদিন আগে এই ফটোগ্রাফি প্রেমে পড়েছি আসলে শেষ বিকেলের দিকে সন্ধ্যা হওয়ার আগে চাদের দেখা পাওয়া যায় আকাশের দিকে তাকালে। দৃশ্যটি খুবই ভালো লাগে একদিকে সূর্য আরেক দিকে চাঁদ। আমার মনে হয় এটিই একমাত্র উত্তম সময় যে একসঙ্গে দুটি দেখা যায়। আশা করি দৃশ্যটা আপনাদের সবার কাছে খুবই ভালো লেগেছে।

IMG_5859-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • রাগান্বিত কালো আকাশ সাথে লাল মেঘের আলতো ছোঁয়া। এমন দৃশ্য দেখতে হলে অবশ্যই আপনাকে নদীর পাড়ে যেতে হবে। আমার যখনই মন খারাপ থাকে তখন আমি ছুটে যাই নদীর পারে। নদী আমার অনেক পছন্দের। সব থেকে বেশি ভালো লাগে শেষ বিকেলের দিকে যখন মেঘের রং লাল থাকে আর যদি এক ঝাঁক পাখি উড়ে যায় এই দৃশ্যটা বলে বোঝানোর মত না সত্যিই অসাধারণ। আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফিটা ও খুবই ভালো লেগেছে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ওয়াও!!! খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। প্রথম ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল। এ ধরনের ফটোগ্রাফি শুধু দেখতেই ইচ্ছে করে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথম ফটোগ্রাফি টা করতে আমার অনেক সময় লেগেছে সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি প্রতিনিয়ত আপনার এই সাপোর্টের আশায় থাকি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই কমিউনিটিতে যতজন ফটোগ্রাফার আছে তার মধ্যে আপনার ফটোগ্রাফি গুলা ভালো লাগার ক্ষেত্রে অন্যতম।সেরা হয়েছে ভাই প্রতিটি ফটোগ্রাফি।

 2 years ago 

কমিউনিটির ফটোগ্রাফারদের মধ্যে আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন ছিল আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি সত্যি মুগ্ধ হয়েছি এর আগেও আপনার ফটোগ্রাফি দেখেছি আমার মন কেড়ে নেয় আপনার করে ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন ভাই আমি শুধু চেষ্টা করেছি সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপনা করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাই নাকি ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখেও আমি মুগ্ধ হই খুবই ভালো লাগে ভাইয়া।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর।আকাশ, নদী,চাঁদ, সূর্য সব মিলিয়ে অসাধারণ। সবগুলো ফটোগ্রাফি দেখার মত।কোনটা রেখে কোনটা ভালো বলা মুশকিল। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

সব সময়ই বিকেলের আকাশের দৃশ্যগুলো আমার কাছে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ছবিগুলো দারুন হয়েছে বলতে হয়।
বিশেষ করে নদী ও নৌকা, আর রেল লাইনের ছবিটি দারুন ছিল।
এধরনের ছবি আমার বেশ ভালো লাগে।।

 2 years ago 

আমার মনে হয় নদীতে যদি নৌকা না থাকে তাহলে নদীটা অপূর্ণতা থেকে যায়। আমি ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে প্রত্যেকটি ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে আমার কাছে। একদম প্রফেশনাল ফটোগ্রাফারদের মতো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন যেন সত্যি খুবই খুশি হলাম আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন আমারও রেললাইনের পাশ দিয়ে হাতে খুব ভালো লাগে। আপনি রেললাইনের দারুন একটি ফটোগ্রাফি করেছেন। আকাশটা দেখতে বেশ সুন্দর লাগছে এছাড়াও প্রত্যেকটা ফটোগ্রাফি সত্যি চমৎকার ছিল ভাল লাগছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার অনেক পছন্দের রেল লাইনের পাশ দিয়ে হাঁটতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বরাবরই আপনি দারুন দারুন ফটোগ্রাফি করে থাকেন আজ ও তার ব্যতিক্রম নয় আপনার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়েছি।। সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনিও মাঝে মাঝে খুবই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেন ভাই আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন। শেষ বিকেলে এবং সন্ধ্যাকালীন ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ। সত্যিই যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করে এবং সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করছি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43